Saturday, 19 August, 2017 | ৪ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
বিশ্বনাথে বিদুৎস্পৃষ্টে শিশু নিহত  » «   বঙ্গবন্ধুর লাশ দাফনের বর্ণনা দিলেন টুঙ্গিপাড়ার ওসি জলিল শেখ  » «   ভারতে কেন কখনই সেনা অভ্যুত্থান হয়নি?  » «   স্পেনে জনতার ওপর ভ্যান চালিয়ে সন্ত্রাসী হামলা, নিহত ১৩, আহত ৮০  » «   আয়শা খাতুন এবার সিলেট জেলার শ্রেষ্ঠ শিক্ষিকা  » «   অধ্যাপক ড. ফরিদ উদ্দিন শাবির নতুন ভিসি  » «   বন্যায় ক্ষতিগ্রস্ত বেড়ে ৪৮ লাখ, মৃত ৬১  » «   শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী উপলক্ষে জেলা ছাত্রলীগের আলোচনা সভা  » «   সিলেট সিটি কর্পোরেশনের ৪৯৩ কোটি টাকার বাজেট ঘোষণা  » «   বঙ্গবন্ধু মরে নাই…  » «   যুক্তরাষ্ট্রে দুই বাংলাদেশি শিক্ষার্থীর মর্মান্তিক মৃত্যু  » «   এবার ব্যবসায়ীকে পেটালো ছাত্রলীগ  » «   আবারো পিছিয়েছে কিবরিয়া হত্যা মামলার সাক্ষ্য গ্রহণ  » «   পর্তুগালে সড়কদুর্ঘটনায় মৌলভীবাজারের যুবক নিহত  » «   সিলেট-তামাবিল-জাফলং মহাসড়ক বেহাল দশা  » «  
Advertisement
Advertisement

‘সুলতানা কামালের সুরক্ষায় যথাযথ পদক্ষেপ গ্রহণের দাবি’

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে : ‘মৌলবাদি ও সাম্প্রদায়িক শক্তিকে ঐক্যবদ্ধভাবে প্রতিহত না করলে বাংলাদেশ হেরে যাবে। মুক্তিযুদ্ধ হেরে যাবে। আর হেরে যাবে বঙ্গবন্ধুর বাংলাদেশ’-এমন অভিমত পোষন করে সাম্প্রদায়িক শক্তিকে মোকাবেলার জন্য দেশে-বিদেশে সর্বত্র ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার উদাত্ত আহবান জানানো হলে নিউইয়র্কে  ‘অসাম্প্রদায়িক নাগরিক সমাজ’র সমাবেশ থেকে।
রোববার ( ৪ মে) অপরাহ্নে জ্যাকসন হাইটসে ডাইভার্সিটি প্লাজায় ‘সুলতানা কামালকে হেফাজতী হুমকি ও পাহাড়ি জনগোষ্ঠি নির্যাতনের বিরুদ্ধে রুখে দাঁড়াও বাংলাদেশ’ ব্যানারে অনুষ্ঠিত এ সমাবেশে স্বাগত বক্তব্যে গণজাগরণ মঞ্চের সংগঠক রনী বলেন, ‘হেফাজতী অপতৎপরতার পরিপ্রেক্ষিতে শেখ হাসিনার মন্তব্যে আমরা মর্মাহত। এহেন মন্তব্যে প্রকারান্তরে হেফাজতকেই সমর্থন ঘটেছে।’
সমাবেশের প্রস্তাব পাঠ করেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের যুক্তরাষ্ট্র শাখার সভাপতি মিথুন আহমেদ। সেখানে উল্লেখ করা হয়, ‘হেফাজতে ইসলামের নামে যারা সুলতানা কামালকে ‘ইটখোলায় পোড়ানো হবে এবং তার হাড়-মাংস এক জায়গায় থাকবে না’ বলে হুমকি দিয়েছে, তাদের সকলকে আইনের আওতায় এনে দ্রুত বিচারের প্রত্যাশা করছে প্রবাসীরা। মানবাধিকার নেত্রী সুলতানা কামালের সুরক্ষার জন্য রাষ্ট্রের যে দায়িত্ব তা যথাযথভাবে পালনের আহবান জানাচ্ছে এই সমাবেশ। কারণ, অসাম্প্রদায়িক বাংলাদেশের প্রতিচ্ছবি হচ্ছেন সুলতানা কামাল।’ প্রস্তাবে আরো উল্লেখ করা হয়, ‘আজ আক্রান্ত সুলতানা কামাল, আক্রান্ত পাহাড়ি জনগোষ্ঠি, হয়তো আগামীতে আমি, আপনি, আমরা সকলেই আক্রান্ত হবো’। আরো বলা হয়, পাহাড়ি জনগোষ্ঠির সুরক্ষার জন্য ১৯৯৭ সালের শান্তিচুক্তির পূর্ণ বাস্তবায়নের দাবি জানাচ্ছে এ সমাবেশ।
এতে আরো বক্তব্য রাখেন প্রবীন সাংবাদিক সৈয়দ মোহাম্মদউল্লাহ, কম্যুনিটি এ্যাক্টিভিস্ট মুজাহিদ আনসারী, শিতাংশু গুহ,। অংশগ্রহণকারিদের মধ্যে ছিলেন সেক্টর কমান্ডার্স ফোরামের যুক্তরাষ্ট্র শাখার আহবায়ক রাশেদ আহমেদ এবং সদস্য-সচিব রেজাউল বারি, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির গোপাল সান্যাল, যুক্তরাষ্ট্র উদীচীর জীবন বিশ্বাস ও সাবিনা উর্বি হাই, শিবলী সাদিক, পঙ্কজ দেবনাথ প্রমুখ।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

উপদেষ্টা: ড.এ কে আব্দুল মোমেন
সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: