Wednesday, 13 December, 2017 | ২৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
সিলেটে যে অস্ত্রে কাবু রাজনীতিকরা  » «   শিবির তাড়িয়ে ওসমানী মেডিকেলে ছাত্রাবাসের কক্ষ দখলে নিল ছাত্রলীগ  » «   আমেরিকায় বন্ধ হচ্ছে পারিবারিক চেইন ভিসা!  » «   বিদ্যুতের খুটি পড়ে শিশুর মর্মান্তিক মৃত্যু  » «   ঢাকাকে হারিয়ে বিপিএল চ্যাম্পিয়ন রংপুর  » «   ফেঞ্চুগঞ্জে ট্রান্সফর্মারে আগুনে ক্ষতি ৩০ কোটি টাকা, তদন্ত কমিটি  » «   রাবেয়া খাতুন চৌধুরীর মৃত্যুবার্ষিকী পালিত  » «   হবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২  » «   মহীয়সী নারী রাবেয়া খাতুন চৌধুরী  » «   হবিগঞ্জ থেকে ৫ জেএমবি সদস্য গ্রেফতার  » «   মানবাধিকার রক্ষায় সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে: মেয়র  » «   ফেঞ্চুগঞ্জ বিদ্যুৎ উপকেন্দ্রে অগ্নিকাণ্ড  » «   সিলেটে মাহমুদুর রহমানের বিরুদ্ধে রাহাত তরফদারের মামলা  » «   সিসিক নির্বাচনে কারা পাচ্ছেন দলীয় মনোনয়ন  » «   বিয়ানীবাজার জুড়ে চলছে ‘তীর খেলা’ পুলিশের লোক দেখানো অভিযান  » «  

Advertisement

‘সুলতানা কামালের সুরক্ষায় যথাযথ পদক্ষেপ গ্রহণের দাবি’

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে : ‘মৌলবাদি ও সাম্প্রদায়িক শক্তিকে ঐক্যবদ্ধভাবে প্রতিহত না করলে বাংলাদেশ হেরে যাবে। মুক্তিযুদ্ধ হেরে যাবে। আর হেরে যাবে বঙ্গবন্ধুর বাংলাদেশ’-এমন অভিমত পোষন করে সাম্প্রদায়িক শক্তিকে মোকাবেলার জন্য দেশে-বিদেশে সর্বত্র ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার উদাত্ত আহবান জানানো হলে নিউইয়র্কে  ‘অসাম্প্রদায়িক নাগরিক সমাজ’র সমাবেশ থেকে।
রোববার ( ৪ মে) অপরাহ্নে জ্যাকসন হাইটসে ডাইভার্সিটি প্লাজায় ‘সুলতানা কামালকে হেফাজতী হুমকি ও পাহাড়ি জনগোষ্ঠি নির্যাতনের বিরুদ্ধে রুখে দাঁড়াও বাংলাদেশ’ ব্যানারে অনুষ্ঠিত এ সমাবেশে স্বাগত বক্তব্যে গণজাগরণ মঞ্চের সংগঠক রনী বলেন, ‘হেফাজতী অপতৎপরতার পরিপ্রেক্ষিতে শেখ হাসিনার মন্তব্যে আমরা মর্মাহত। এহেন মন্তব্যে প্রকারান্তরে হেফাজতকেই সমর্থন ঘটেছে।’
সমাবেশের প্রস্তাব পাঠ করেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের যুক্তরাষ্ট্র শাখার সভাপতি মিথুন আহমেদ। সেখানে উল্লেখ করা হয়, ‘হেফাজতে ইসলামের নামে যারা সুলতানা কামালকে ‘ইটখোলায় পোড়ানো হবে এবং তার হাড়-মাংস এক জায়গায় থাকবে না’ বলে হুমকি দিয়েছে, তাদের সকলকে আইনের আওতায় এনে দ্রুত বিচারের প্রত্যাশা করছে প্রবাসীরা। মানবাধিকার নেত্রী সুলতানা কামালের সুরক্ষার জন্য রাষ্ট্রের যে দায়িত্ব তা যথাযথভাবে পালনের আহবান জানাচ্ছে এই সমাবেশ। কারণ, অসাম্প্রদায়িক বাংলাদেশের প্রতিচ্ছবি হচ্ছেন সুলতানা কামাল।’ প্রস্তাবে আরো উল্লেখ করা হয়, ‘আজ আক্রান্ত সুলতানা কামাল, আক্রান্ত পাহাড়ি জনগোষ্ঠি, হয়তো আগামীতে আমি, আপনি, আমরা সকলেই আক্রান্ত হবো’। আরো বলা হয়, পাহাড়ি জনগোষ্ঠির সুরক্ষার জন্য ১৯৯৭ সালের শান্তিচুক্তির পূর্ণ বাস্তবায়নের দাবি জানাচ্ছে এ সমাবেশ।
এতে আরো বক্তব্য রাখেন প্রবীন সাংবাদিক সৈয়দ মোহাম্মদউল্লাহ, কম্যুনিটি এ্যাক্টিভিস্ট মুজাহিদ আনসারী, শিতাংশু গুহ,। অংশগ্রহণকারিদের মধ্যে ছিলেন সেক্টর কমান্ডার্স ফোরামের যুক্তরাষ্ট্র শাখার আহবায়ক রাশেদ আহমেদ এবং সদস্য-সচিব রেজাউল বারি, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির গোপাল সান্যাল, যুক্তরাষ্ট্র উদীচীর জীবন বিশ্বাস ও সাবিনা উর্বি হাই, শিবলী সাদিক, পঙ্কজ দেবনাথ প্রমুখ।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: