Saturday, 24 June, 2017 | ১০ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
ঈদে নিরাপত্তায় মেট্রোপলিটন পুলিশের আহবান…  » «   কানাইঘাটে পরকীয়া সম্পর্কের জেরে যুবক খুন: মামলা দায়ের  » «   অর্থমন্ত্রীর ঈদ শুভেচ্ছা, সিলেটবাসীর কাছে দু:খ প্রকাশ  » «   গ্যাস সিলিন্ডার: বিস্ফোরনের ঘটনা বাড়ছে, ক্ষুব্ধ সিলেটবাসী  » «   খোয়াই নদীর কূল ধ্বসে দোকান-পাঠ নদীতে বিলীন হচ্ছে  » «   যে কারণে মাধবকুন্ডে পর্যটক প্রবেশে নিষেধাজ্ঞা  » «   দক্ষিণ সুরমায় ৪ জুয়াড়ি আটক  » «   গোলাপগঞ্জে যুবককে কুপিয়ে হত্যা  » «   সিলেটে আন্তর্জাতিক পাবলিক সার্ভিস দিবসে জেলা প্রশাসকের র‌্যালী ও আলোচনা  » «   সিলেটে আ. লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন  » «   সিলেটের ডাক বন্ধে অনলাইন প্রেসক্লাবের উদ্বেগ  » «   বালাগঞ্জ-ওসমানীনগরে পানিবন্দি দুই লক্ষাধিক মানুষ  » «   গৌরবের ৬৯ বছরে আওয়ামী লীগ  » «   মানে নয়, নামেই গলা কাটছে আড়ং  » «   রথযাত্রা উপলক্ষে সিসিকের ৬ লক্ষ ৩০ হাজার টাকা অনুদান প্রদান  » «  
Advertisement
Advertisement

‘সুলতানা কামালের সুরক্ষায় যথাযথ পদক্ষেপ গ্রহণের দাবি’

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে : ‘মৌলবাদি ও সাম্প্রদায়িক শক্তিকে ঐক্যবদ্ধভাবে প্রতিহত না করলে বাংলাদেশ হেরে যাবে। মুক্তিযুদ্ধ হেরে যাবে। আর হেরে যাবে বঙ্গবন্ধুর বাংলাদেশ’-এমন অভিমত পোষন করে সাম্প্রদায়িক শক্তিকে মোকাবেলার জন্য দেশে-বিদেশে সর্বত্র ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার উদাত্ত আহবান জানানো হলে নিউইয়র্কে  ‘অসাম্প্রদায়িক নাগরিক সমাজ’র সমাবেশ থেকে।
রোববার ( ৪ মে) অপরাহ্নে জ্যাকসন হাইটসে ডাইভার্সিটি প্লাজায় ‘সুলতানা কামালকে হেফাজতী হুমকি ও পাহাড়ি জনগোষ্ঠি নির্যাতনের বিরুদ্ধে রুখে দাঁড়াও বাংলাদেশ’ ব্যানারে অনুষ্ঠিত এ সমাবেশে স্বাগত বক্তব্যে গণজাগরণ মঞ্চের সংগঠক রনী বলেন, ‘হেফাজতী অপতৎপরতার পরিপ্রেক্ষিতে শেখ হাসিনার মন্তব্যে আমরা মর্মাহত। এহেন মন্তব্যে প্রকারান্তরে হেফাজতকেই সমর্থন ঘটেছে।’
সমাবেশের প্রস্তাব পাঠ করেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের যুক্তরাষ্ট্র শাখার সভাপতি মিথুন আহমেদ। সেখানে উল্লেখ করা হয়, ‘হেফাজতে ইসলামের নামে যারা সুলতানা কামালকে ‘ইটখোলায় পোড়ানো হবে এবং তার হাড়-মাংস এক জায়গায় থাকবে না’ বলে হুমকি দিয়েছে, তাদের সকলকে আইনের আওতায় এনে দ্রুত বিচারের প্রত্যাশা করছে প্রবাসীরা। মানবাধিকার নেত্রী সুলতানা কামালের সুরক্ষার জন্য রাষ্ট্রের যে দায়িত্ব তা যথাযথভাবে পালনের আহবান জানাচ্ছে এই সমাবেশ। কারণ, অসাম্প্রদায়িক বাংলাদেশের প্রতিচ্ছবি হচ্ছেন সুলতানা কামাল।’ প্রস্তাবে আরো উল্লেখ করা হয়, ‘আজ আক্রান্ত সুলতানা কামাল, আক্রান্ত পাহাড়ি জনগোষ্ঠি, হয়তো আগামীতে আমি, আপনি, আমরা সকলেই আক্রান্ত হবো’। আরো বলা হয়, পাহাড়ি জনগোষ্ঠির সুরক্ষার জন্য ১৯৯৭ সালের শান্তিচুক্তির পূর্ণ বাস্তবায়নের দাবি জানাচ্ছে এ সমাবেশ।
এতে আরো বক্তব্য রাখেন প্রবীন সাংবাদিক সৈয়দ মোহাম্মদউল্লাহ, কম্যুনিটি এ্যাক্টিভিস্ট মুজাহিদ আনসারী, শিতাংশু গুহ,। অংশগ্রহণকারিদের মধ্যে ছিলেন সেক্টর কমান্ডার্স ফোরামের যুক্তরাষ্ট্র শাখার আহবায়ক রাশেদ আহমেদ এবং সদস্য-সচিব রেজাউল বারি, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির গোপাল সান্যাল, যুক্তরাষ্ট্র উদীচীর জীবন বিশ্বাস ও সাবিনা উর্বি হাই, শিবলী সাদিক, পঙ্কজ দেবনাথ প্রমুখ।

Developed by: