Saturday, 24 June, 2017 | ১০ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
ঈদে নিরাপত্তায় মেট্রোপলিটন পুলিশের আহবান…  » «   কানাইঘাটে পরকীয়া সম্পর্কের জেরে যুবক খুন: মামলা দায়ের  » «   অর্থমন্ত্রীর ঈদ শুভেচ্ছা, সিলেটবাসীর কাছে দু:খ প্রকাশ  » «   গ্যাস সিলিন্ডার: বিস্ফোরনের ঘটনা বাড়ছে, ক্ষুব্ধ সিলেটবাসী  » «   খোয়াই নদীর কূল ধ্বসে দোকান-পাঠ নদীতে বিলীন হচ্ছে  » «   যে কারণে মাধবকুন্ডে পর্যটক প্রবেশে নিষেধাজ্ঞা  » «   দক্ষিণ সুরমায় ৪ জুয়াড়ি আটক  » «   গোলাপগঞ্জে যুবককে কুপিয়ে হত্যা  » «   সিলেটে আন্তর্জাতিক পাবলিক সার্ভিস দিবসে জেলা প্রশাসকের র‌্যালী ও আলোচনা  » «   সিলেটে আ. লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন  » «   সিলেটের ডাক বন্ধে অনলাইন প্রেসক্লাবের উদ্বেগ  » «   বালাগঞ্জ-ওসমানীনগরে পানিবন্দি দুই লক্ষাধিক মানুষ  » «   গৌরবের ৬৯ বছরে আওয়ামী লীগ  » «   মানে নয়, নামেই গলা কাটছে আড়ং  » «   রথযাত্রা উপলক্ষে সিসিকের ৬ লক্ষ ৩০ হাজার টাকা অনুদান প্রদান  » «  
Advertisement
Advertisement

ফ্রান্স বাংলা প্রেসক্লাবের ইফতার মাহফিলে কমিউনিটির মিলন মেলা

দৈনিকসিলেটডটকম:ফ্রান্স বাংলা প্রেসক্লাবের উদ্যোগে ফ্রান্সে বসবাসরত বাংলাদেশী কমিউনিটির সন্মানে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে শনিবার (১০জুন ২০১৭ তারিখ)। প্যারিসের রয়েল ক্যাফেতে এ উপলক্ষ্যে ঘটেছিল প্রবাসীদের মিলন মেলা।  ফ্রান্স বাংলা প্রেসক্লাবের আহ্বায়ক বাংলা ভিশন -এর ইউরোপ প্রতিনিধি ফয়সাল আহমেদ দ্বীপের সভাপতিত্বে
ও সদস্য সচিব এস এ টিভির ফ্রান্স প্রতিনিধি আব্দুল মালেক হিমুর পরিচালনায় ইফতার পূর্বে উন্মুক্ত আলোচনায় বাংলাদেশী কমিউনিটির বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দের অংশগ্রহণে সমগ্র অনুষ্টান প্রানবন্ত হয়ে ওঠে। এসময় আলোচনায় অংশ নেন কমিউনিটি নেতৃবৃন্দের পক্ষ থেকে নাজিম উদ্দীন আহমেদ, কাজী এনায়েত উল্লাহ ইনু, ড. আব্দুল মালেক ফরাজী, এম এ কাশেম, আবুল কাশেম, মহসিন উদ্দীন লিটন চৌধুরী ,এভভোকেট কাজী আব্দুল্লাহ আল মামুন, মিজানুর রহমান চৌধুরী মিন্টু, এম এ তাহের, আব্দুল মান্নান আজাদ, আশরাফুল ইসলাম, শরীফ আল মোমিন, টি এম রেজা, ড. আবু সায়ীদ জামাল, বাংলাদেশ দুতাবাসের কর্মকর্তা আবুল হোসেন, শরীফ আহমেদ সৈকত, শামীমা আক্তার রুবী, রেদোয়ান জুয়েল, মিশেল সুমন, সুব্রত ভট্রাচার্য্য, ফয়সাল উদ্দীন, আব্দুল কাইউম সরকার প্রমুখ। ফ্রান্স বাংলা প্রেসক্লাবের পক্ষ থেকে বক্তব্য রাখেন মোহাম্মদ মাহবুব হোসাইন, দেবেস বড়ুয়া, অধ্যাপক অপু আলম, দেলওয়ার হোসেন সেলিম, কাজী হাবিবুর রহমান, ফরিদ আহমেদ রনি, আরিফুজ্জামান ইমন, সুনন্দ বড়ুয়া ও মিজানুর রহমান প্রমূখ। মোনাজাত পরিচালনা করেন মুহাম্মদ নুরুল ইসলাম।
উক্ত অনুষ্ঠানে ফ্রান্স প্রবাসী বাংলাদেশীরা বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা, সুখ- দুঃখ  তুলে ধরে খোলামেলা আলোচনা করেন। অনুষ্ঠানে আলোকপাত করা হয়, ইউরোপের মাল্টিকালচারের দেশ ফ্রান্সে দিন দিন বাংলাদেশী কমিউনিটির সংখ্যা বাড়ছে। দেশটিতে ইতিমধ্যে বাংলাদেশের বহু মানুষ মেধা ও কঠোর পরিশ্রম করে বিভিন্ন ক্ষেত্রে প্রতিষ্টিত ও সুনাম অর্জন করতে সক্ষম হয়েছেন। এখানে রয়েছে আমাদের জন্যে উজ্জ্বল সম্ভাবনা। তাই সকল রাজনৈতিক ভেদাভেদ ভুলে গিয়ে ভবিষ্যৎ প্রজন্মের কল্যাণে বাংলাদেশী কমিউনিটির একটি সার্বজনীন সংগঠন এবং বাংলাদেশ হাউস প্রতিষ্ঠার বিষয়ে কমিউনিটির নেতৃবৃন্দ মূল্যবান মতামত ব্যাক্ত করেন। তারা এলক্ষে সকলকে উদার ও নিরপেক্ষ ভুমিকা পালনের আহবান জানান। সেই সাথে বাংলাদেশ দুতাবাসের মাননীয় রাষ্ট্র দুতের সম্পৃক্ততাও কামনা করেন।
এর আগে ফ্রান্স বাংলা প্রেসক্লাবের এক সভায় র্সবসম্মতিক্রমে বর্তমান আহ্বায়ক কমিটির মেয়াদ তিন মাসের জন্য বর্ধিত করা হয়েছে।

Developed by: