Friday, 20 April, 2018 | ৭ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

Advertisement

প্রবাসীদের দেখে দৌড়ে গেলেন প্রধানমন্ত্রী

দৈনিকসিলেটডেস্ক: প্রটোকল মেনেই স্টকহোমে নির্ধারিত সংবর্ধনা অনুষ্ঠানস্থলের সামনে ও আশপাশে অবস্থান নিয়ে রয়েছেন নিরাপত্তা বাহিনীর সদস্যরা। কিছুক্ষণের মধ্যেই এখানে আসার কথা সুইডেন সফরে থাকা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

সেখানকার সিটি কনফারেন্স সেন্টারে ইউরোপ আওয়ামী লীগের উদ্যোগে প্রবাসীদের পক্ষ থেকে শেখ হাসিনাকে সংবর্ধনা দেওয়া হবে।

ইউরোপের অন্যান্য দেশের মতো এখানেও, কনফারেন্স সেন্টারের বিপরীত দিকের রাস্তায় কিছু উৎসুক মানুষের জটলা। প্রবাসী বাংলাদেশিরা এসেছেন শেখ হাসিনাকে দেখতে।

সময়মতো কালো রঙের একটি গাড়ি এসে থামল সেখানকার সামনের রাস্তায়। শশব্যস্ত হয়ে উঠলেন প্রধানমন্ত্রীর সঙ্গী ও নিরাপত্তার দায়িত্বে থাকা সদস্যরা।

গাড়ি থেকে নেমে স্বাভাবিকই ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। হঠাৎ তাকে দেখে রাস্তার ওপাশ থেকে প্রবাসী বাংলাদেশির করতালি শোনা গেল। বিষয়টি খেয়াল করতেই দুই গাড়ির ফাঁক গলে নিয়মের তোয়াক্কা না করেই সেদিকে প্রায় দৌড়ে ছুটলেন প্রধানমন্ত্রী। মুহূর্তক্ষণ সময় লাগলো বিষয়টি অন্যদের বুঝে উঠতে।

পরমুহূর্তেই সঙ্গীরা ছুটলেন পেছন পেছন। রাস্তার ওপাশে পৌঁছে প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে হাস্যরত প্রধানমন্ত্রী কুশল বিনিময় করলেন। এভাবে প্রধানমন্ত্রীকে সামনে পেয়ে আপ্লুত প্রবাসীরাও।

পুরো বিষয়টি মোবাইল ফোনে ধারণ করেছেন বাংলাদেশি এক সাংবাদিক। পরে ওই ভিডিওচিত্রই ভাইরাল হয়ে পড়ে।

এরআগে গত বুধবার (১৪ জুন) প্রথম কোনো বাংলাদেশি প্রধানমন্ত্রী হিসেবে তিনদিনের দ্বিপক্ষীয় সফরে সুইডেন পৌঁছান শেখ হাসিনা। শুক্রবার সফর শেষে সুইডেন ত্যাগ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

১৭ জুন লন্ডন হয়ে দেশে ফিরবেন তিনি। এই সফরে প্রধানমন্ত্রীর সঙ্গে ব্যবসায়ী দলসহ ৪৭ সদস্যের উচ্চ ক্ষমতাসম্পন্ন প্রতিনিধিদল রয়েছে।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: