Thursday, 19 April, 2018 | ৬ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

Advertisement

ভারত-পাকিস্তান ক্রিকেট উত্তেজনার ১ সেকেন্ড সাড়ে ৩ লাখ টাকা!

দৈনিকসিলেটডেস্ক: ভারত-পাকিস্তান ফাইনালের উত্তেজনা টের পাওয়া গিয়েছিলো ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে। এবার আইসিসি চ্যাম্পিয়ন ট্রপির ফাইনালের পুরো ১০০ ওভারও তেমন রোমাঞ্চে ঠাসা। চ্যাম্পিয়নস ট্রফির সম্প্রচারক স্টার স্পোর্টসেরও পোয়াবারো। সাধারণ সময়ের তুলনায় ১০ গুণ বেশি বিজ্ঞাপনের দর পৌঁছে গেছে। বিজ্ঞাপন স্লটের মাত্র ১ সেকেন্ডের দাম সাড়ে তিন লাখ টাকা করা হয়েছে।
ভারতের অন্যান্য টিভি অনুষ্ঠানের জন্য সাধারণত গড়ে ৩০ সেকেন্ড ১২ লাখ টাকা করে বিজ্ঞাপনের স্লট বিক্রি হয়। কিন্তু ভারত-পাকিস্তান ফাইনাল বলে কথা। এমনিতে এই দুই দলের লড়াই সে বছরের সব খেলা মিলেই টিভি দর্শকসংখ্যায় সাধারণত সেরা পাঁচ-ছয়ে থাকে। ফাইনাল বলে সেটির আগ্রহ বেড়ে যাচ্ছে কয়েক গুণ।
বিজ্ঞাপন কেনাবেচায় জড়িত সংস্থাগুলো বলছে, কালকের ফাইনালের টিভি স্লটের ৯০ শতাংশ বিক্রি হয়ে গেছে ওই চড়া দামেই। এমনিতে আগে থেকেই নিশান মোটর, ইন্টেল কর্প, এমিরেটস এয়ারলাইনস, অপো মোবাইল ফোন, এমএআরএফ টায়ারের মতো বড় প্রতিষ্ঠানগুলো প্রি-বুকিং দিয়ে রেখেছিল বিজ্ঞাপনের।
ভারত, পাকিস্তান ও বাংলাদেশের বিপুলসংখ্যক মানুষের মধ্যে এই ফাইনাল নিয়ে আগ্রহ আছে। এমনিতে তিন দেশের মোট জনগোষ্ঠী পুরো পৃথিবীর জনসংখ্যার প্রায় ২২ শতাংশ। এ ছাড়া বাকি ক্রিকেট বিশ্বেও এ ম্যাচ নিয়ে কৌতূহল আছে। ২০১৫ বিশ্বকাপের গ্রুপ পর্বে যখন মুখোমুখি হয়েছিলো এই দুই দল, সেটি এখন পর্যন্ত সর্বাধিক দর্শকের দেখা ক্রীড়া আয়োজনগুলোর তালিকায় ছয়ে আছে।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: