Saturday, 24 June, 2017 | ১০ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
ঈদে নিরাপত্তায় মেট্রোপলিটন পুলিশের আহবান…  » «   কানাইঘাটে পরকীয়া সম্পর্কের জেরে যুবক খুন: মামলা দায়ের  » «   অর্থমন্ত্রীর ঈদ শুভেচ্ছা, সিলেটবাসীর কাছে দু:খ প্রকাশ  » «   গ্যাস সিলিন্ডার: বিস্ফোরনের ঘটনা বাড়ছে, ক্ষুব্ধ সিলেটবাসী  » «   খোয়াই নদীর কূল ধ্বসে দোকান-পাঠ নদীতে বিলীন হচ্ছে  » «   যে কারণে মাধবকুন্ডে পর্যটক প্রবেশে নিষেধাজ্ঞা  » «   দক্ষিণ সুরমায় ৪ জুয়াড়ি আটক  » «   গোলাপগঞ্জে যুবককে কুপিয়ে হত্যা  » «   সিলেটে আন্তর্জাতিক পাবলিক সার্ভিস দিবসে জেলা প্রশাসকের র‌্যালী ও আলোচনা  » «   সিলেটে আ. লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন  » «   সিলেটের ডাক বন্ধে অনলাইন প্রেসক্লাবের উদ্বেগ  » «   বালাগঞ্জ-ওসমানীনগরে পানিবন্দি দুই লক্ষাধিক মানুষ  » «   গৌরবের ৬৯ বছরে আওয়ামী লীগ  » «   মানে নয়, নামেই গলা কাটছে আড়ং  » «   রথযাত্রা উপলক্ষে সিসিকের ৬ লক্ষ ৩০ হাজার টাকা অনুদান প্রদান  » «  
Advertisement
Advertisement

লন্ডনে আগুনে ক্ষতিগ্রস্তদের জন্য সহায়তা ‘পর্যাপ্ত ছিলো না’: তেরেসা মে

লন্ডন: লন্ডনে গত বুধবার ভোরে একটি বহুতল ভবনে আগুন লাগার পর ক্ষতিগ্রস্ত মানুষদেরকে যে সহায়তা দেয়া হয়েছে তা ‘পর্যাপ্ত ছিল না’ বলে স্বীকার করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী তেরেসা মে।

অগ্নিকাণ্ডে সহায়সম্বলহীন ও গৃহহারা হয়ে পড়া মানুষজন এবং স্বেচ্ছাসেবীরা ডাউনিং স্ট্রিট-এ প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাত করেন।

ক্ষতিগ্রস্ত ও স্বেচ্ছাসেবীদের সাথে সাক্ষাতের পরই একটি বিবৃতি দিয়ে প্রধানমন্ত্রী নিজেদের ‘অপর্যাপ্ত সহায়তার’ কথা স্বীকার করেন।

এদিকে, পুলিশ বলছে, পশ্চিম লন্ডনে গ্রেনফেল টাওয়ারের অগ্নিকাণ্ডের ঘটনায় এখনো পর্যন্ত ঠিক কতজন নিহত হয়েছেন বা নিখোঁজ রয়েছেন সেই সংখ্যাটি স্পষ্ট নয়।

কিন্তু সব মিলিয়ে মোট ৫৮ জন নিখোঁজ রয়েছে বলে পুলিশ জানাচ্ছে। যে ৫৮ জনকে নিখোঁজ ভাবা হচ্ছে তাদের নিহত হওয়ার সম্ভাবনাই বেশি বলে আশঙ্কা করছে পুলিশ।

লন্ডন মেট্রোপলিটন পুলিশের কমান্ডার স্টুয়ার্ড কান্ডি বলেছেন, এই সংখ্যাটি আরো বাড়তে পারে।

পুড়ে যাওয়া ফ্ল্যাট ও ব্লকগুলোতে পুনরুদ্ধার অভিযান আবারো শুরু হয়েছে এবং এতে অন্তত সপ্তাহ খানেক লাগতে পারে বলেও তিনি জানিয়েছেন।

তবে, পরিস্থিতি বিশ্লেষণ করে মনে করা হচ্ছে, মৃতের সংখ্যাটি ৭০ হতে পারে।

সূত্র: বিবিসি

Developed by: