Sunday, 25 February, 2018 | ১৩ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |

Advertisement

আরিফের অভিযান চলছে

দৈনিকসিলেটডটকম: ফুটপাত হকার মুক্ত করার অভিযান শেষ হতে না হতেই নগরীর জলাবদ্ধতা নিরসনে মাঠে নেমেছেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী। সিলেট মহানগরীর একটি অন্যতম সমস্যা হল জলাবদ্ধতা। কয়েক ঘন্টার টানা বৃষ্টিতেই জলে থৈ থৈ করে সিলেট নগরীর বিভিন্ন এলাকা।
আরিফ সিসিকের মেয়র নির্বাচিত হবার পর ব্যাপক অভিযান চালিয়ে নগরীর বিভিন্ন খাল, ছড়া সংস্কার এবং উদ্ধার করেছিলেন। যার ফলে নগরীর জলাবদ্ধতা সমস্যার সমাধান হয়েছিল।
সাবেক অর্থমন্ত্রী এস এম কিবরিয়া হত্যা মামলায় আরিফুল হক চৌধুরী কারাগারে যাবার ফলে অনেকেই খাল এবং ছড়ার কিছু অংশ পূণরায় দখল করে ফেলেন। ফলে আবারও নগরীতে জলাবদ্ধতা দেখা দেয়।

যার সর্বশেষ নজির দেখা গেছে গত বুধবার ও গতকাল শনিবার। বর্ষার প্রারম্ভেই টানা বৃষ্টিতে ডুবে যায় সিলেট নগরী। চরম ভোগান্তি পোহাতে হয় নগরবাসীকে। এরকম পরিস্থিতিতে নগরীর জলাবদ্ধতা নিরসনে মাঠে নেমেছেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী। বুলডোজার নিয়ে চালাচ্ছেন অভিযান। গুড়িয়ে দিচ্ছেন ছড়া-খালের উপর নির্মিত অবৈধ স্থাপনা।
গত মঙ্গলবার দিবাগত রাত থেকে বুধবার সকাল পর্যন্ত একটানা বৃষ্টিতে সিলেট নগরীর অন্তত এক ডজন স্থান কোথাও হাঁটুপানি, কোথাও কোমর সমান পানির নিচে তলিয়ে যায়। মানুষের বাসাবাড়িতে ঢুকে পড়ে পানি। ব্যবসা প্রতিষ্ঠানে পানি ঢুকে ক্ষতিগ্রস্থ হয় মালামাল। উদ্ভূত পরিস্থিতিতে বৃষ্টি মাথায় নিয়েই সেদিন সকাল থেকে কাজে নেমে পড়েন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী। হাঁটুজলের মধ্যে নগরীর জলাবদ্ধ এলাকাগুলো ঘুরে দেখেন তিনি। অনেক স্থানেই পানি চলাচলে প্রতিবন্ধকতা সিসিকের কর্মীদের নিয়ে তাৎক্ষণিকভাবেই অপসারণ করেন আরিফ। তার এই উদ্যোগকে নগরবাসী স্বাগত জানিয়েছেন।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: