Saturday, 24 June, 2017 | ১০ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
ঈদে নিরাপত্তায় মেট্রোপলিটন পুলিশের আহবান…  » «   কানাইঘাটে পরকীয়া সম্পর্কের জেরে যুবক খুন: মামলা দায়ের  » «   অর্থমন্ত্রীর ঈদ শুভেচ্ছা, সিলেটবাসীর কাছে দু:খ প্রকাশ  » «   গ্যাস সিলিন্ডার: বিস্ফোরনের ঘটনা বাড়ছে, ক্ষুব্ধ সিলেটবাসী  » «   খোয়াই নদীর কূল ধ্বসে দোকান-পাঠ নদীতে বিলীন হচ্ছে  » «   যে কারণে মাধবকুন্ডে পর্যটক প্রবেশে নিষেধাজ্ঞা  » «   দক্ষিণ সুরমায় ৪ জুয়াড়ি আটক  » «   গোলাপগঞ্জে যুবককে কুপিয়ে হত্যা  » «   সিলেটে আন্তর্জাতিক পাবলিক সার্ভিস দিবসে জেলা প্রশাসকের র‌্যালী ও আলোচনা  » «   সিলেটে আ. লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন  » «   সিলেটের ডাক বন্ধে অনলাইন প্রেসক্লাবের উদ্বেগ  » «   বালাগঞ্জ-ওসমানীনগরে পানিবন্দি দুই লক্ষাধিক মানুষ  » «   গৌরবের ৬৯ বছরে আওয়ামী লীগ  » «   মানে নয়, নামেই গলা কাটছে আড়ং  » «   রথযাত্রা উপলক্ষে সিসিকের ৬ লক্ষ ৩০ হাজার টাকা অনুদান প্রদান  » «  
Advertisement
Advertisement

পাঁচ দিন পর মুসা ইব্রাহীম উদ্ধার

দৈনিকসিলেটডেস্ক:পাপুয়া নিউগিনির সর্বোচ্চ পর্বত মাউন্ট কার্সটেঞ্জ পিরামিড জয় করতে গিয়ে দুর্গম পাহাড়ে আটকা পড়া বাংলাদেশের প্রথম এভারেস্ট জয়ী মুসা ইব্রাহীমকে উদ্ধার করা হয়েছে। মুসার সঙ্গে থাকা অন্য দুজনকেও উদ্ধার করা হয়েছে। মুসা ইব্রাহিম এখন তিমিকায় আছেন। সেখানে আনুষ্ঠানিকতা শেষে শিগগিরই দেশে ফিরবেন মুসা।

পাঁচদিনের বেশি সময় আটকে থাকার পর সোমবার সকালে হেলিকপ্টারে করে তাদেরকে উদ্ধার করে সমতলে ফিরিয়ে আনা হয়।

উদ্ধার হওয়া অন্য দুজন হলেন-ভারতের এভারেস্টজয়ী পর্বতারোহী সত্যরূপ সিদ্ধান্ত ও নন্দিতা চন্দ্রশেখর।

উদ্ধার তৎপরতায় ছিল আসিয়ান দপ্তর এবং ইন্দোনেশিয়ায় বাংলাদেশ দূতাবাস। পররাষ্ট্রমন্ত্রী শাহরিয়ার আলম এই উদ্ধার তৎপরতায় তদারকি করেন।

হেলিকপ্টারে তাদের উদ্ধারের তথ্য জানিয়ে ভোর ৫টা ৪৪মিনিটে ফেসবুকে একটি পোস্ট দেন প্রতিমন্ত্রী।

তিন অভিযাত্রীর উদ্ধার করে সমতলে নিয়ে আসার পর ৬টা ৩৭মিনিটে তাদের তোলা একটি ছবি পোস্ট দেন ইব্রাহীমের বন্ধু সাংবাদিক অ্যাক্টিভিস্ট আশীফ এন্তাজ।

শনিবার সকালে মুসা ও তার দুই সহযাত্রীকে উদ্ধারে হেলিকপ্টার পাঠানোর চেষ্টা করা হয়। গতকাল রবিবারও দ্বিতীয় দফায় উদ্ধারচেষ্টা চালানো হয়। কিন্তু বৈরি আবহাওয়ার কারণে দুটি চেষ্টাই ব্যর্থ হয়।

ইন্দোনেশিয়ার নাবিরে থেকে পাঁচ থেকে ছয় দিন ট্রেকিং শেষে অভিযাত্রীরা ১৬ হাজার ২৩ ফুট উঁচু মাউন্ট কার্সটেঞ্জ পিরামিড চূড়া জয় করার কথা ছিল এই অভিযানে।

Developed by: