Tuesday, 16 January, 2018 | ৩ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ |

Advertisement

গোয়াইনঘাটে বেড়িবাঁধ ভেঙ্গে ১০টি গ্রাম পানির নিচে

গোয়াইনঘাট সংবাদদাতা:
গোয়াইনঘাটের পিয়াইন নদীর উজান দিকে জাফলং কান্দু বস্তিতে বন্যা নিয়ন্ত্রণ বেড়িবাঁধ ভেঙ্গে ঐ এলাকার প্রায় ১০টি গ্রাম পানির নিচে তলিয়ে গেছে। উজানে পানির ঢল ও বোমা মেশিনের তান্ডবের কারনে ভেঙ্গে গেছে বেড়িবাঁধ। ব্যাপক ভাঙ্গনে জাফলং এলাকার কয়েকটি গ্রাম পানিবন্দী হয়ে আছে। দীর্ঘ এক যুগ থেকে এ বাঁধ ঐ এলাকাবাসীকে রক্ষা করে আসছে। কিন্তু সম্প্রতি গোয়াইনঘাটে অবৈধ বোমা মেশিন দিয়ে পাথর উত্তোলণের ফলে ঐ বাঁধটি ভেঙ্গে যায় এমনটাই ধারণা বন্যাকবলিত এলাকাবাসীর।
জাফলং নয়াবস্তি, খন্দিবস্তি, জয়রামবস্তি, নয়াগেগের পার, লাখের পার সহ আরো কয়েকটি গ্রামের মানুষ পানিবন্ধি হয়ে আছে। মেম্বার আতাই মিয়া, ছাতকের আলাউদ্দিন, হরিপুরের অয়েছ ও জামাই সুমন গংরা  এ এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করে আছে। বেড়িবাঁধের পাশে অবৈধ বোমা মেশিন দিয়ে পাথর উত্তোলনের সময় এলাকাবাসী বাধা দিয়ে তাদের লালিত সন্ত্রাসীবাহিনী দ্বারা মিথ্যা মামলা ভয় ও হুমকি-দমকি দেয়। এতে গ্রামবাসীরা সাহস করে কিছু বলতে পারে না।
গ্রামবাসীর অভিযোগ, রাত্রে আধারে বোমামেশিনের বিকট শব্দে নয়াবস্তিসহ আশপাশের কয়েকটি গ্রাম মানুষ ঘুমাতে পারেনা। কোমলমতি শিক্ষার্থীদের লেখাপড়ার ব্যাঘাত ঘটছে। এব্যাপারে ডিআইজি, বিভাগীয় কমিশনার, এস.পি, ডিসির কাছে একাধিকবার অভিযোগ করা হলেও এর কোন সুরাহা মেলেনি আজও।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: