Monday, 24 July, 2017 | ৯ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
মুক্তিযোদ্ধা কাঁকন বিবির চিকিৎসার দায়িত্ব নিলেন মেয়র আরিফ  » «   ৪১৮ যাত্রী নিয়ে ঢাকা ছাড়ল প্রথম হজ ফ্লাইট  » «   পাসের হারে সিলেট শিক্ষা বোর্ড শীর্ষে রয়েছে  » «   সিলেট শিক্ষাবোর্ডে পাসের হার ৭২ ॥ জিপিএ-৫ পেয়েছে ৭০০ জন  » «   সিলেট ওসমানী বিমানবন্দরে ৩০টি স্বর্ণের বার জব্দ  » «   ত্রাণ না পাওয়ার অভিযোগ করায় সিলেটে প্রকাশ্যে কান ধরে টানাহেঁচড়া  » «   সিলেটে নির্বাচনে ৫০ নতুন মুখ  » «   বিয়ানীবাজারের নদী ভাঙ্গন রোধে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা  » «   পুলিশের গাড়ী চাপায় মোটরসাইকেল আরোহী নিহত  » «   রাগীব আলী ও তাঁর ছেলের আপীল ১৭ আগস্টের মধ্যে নিষ্পত্তির নির্দেশ  » «   ওসমানীনগরে রড ছাড়াই কলেজ ভবন নির্মাণ, আটক ৩  » «   সিলেটকে এগিয়ে নিতে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে: প্রধান বিচারপতি  » «   অনলাইন নিউজ পোর্টাল ‘সিলেট টেলিগ্রাফ’র যাত্রা শুরু  » «   নবীগঞ্জের সেই পাগলীকে ঢাকায় নিয়ে গেলেন শামীম  » «   হজ যাত্রীদের বিমানের বর্ধিত ভাড়া মওকুফ  » «  
Advertisement
Advertisement

জিএসসি ইউকে সাউথ ইস্ট রিজিওনের নির্বাচনে গোলাপ ফুল প্যানেল বিজয়ী

দৈনিকসিলেটডেস্ক:যুক্তরাজ্যে বসবাসরত বৃহত্তর সিলেট বিভাগ তথা সিলেট, সুনামগঞ্জ, মৌলভীবাজার, হবিগঞ্জ সহ সকল উপজেলা প্রবাসীদের প্রতিনিধিত্বকারী ঐতিহ্যবাহী সংগঠন গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট ও ওয়েলফেয়ার কাউন্সিল ইউকে’র বৃহৎ রিজিওন লন্ডন মহানগর সহ ক্যান্ট, পোর্টসমাউথ, বেডফের্ড, মিড্যিলস্ক্স ও এসেক্স নিয়ে গঠিত সাউথ ইস্ট রিজিওনের নির্বাচন গত ৯ জুলাই পূর্বলন্ডনের অট্রিয়াম হলে অনুষ্ঠিত হয়। উক্ত নির্বাচনে ইছবাহ-ফজলুল- সোহেল পরিষদ গোলাপ ফুল প্যানেল এবং হারুন-শহিদ- মিসবাহ পরিষদ দোয়াত কলম প্যানেল নিয়ে প্রতিদ্বন্ধিতা করে। গণতান্ত্রিক প্রক্রিয়ার এই নির্বাচনে ইছবাহ-ফজলুল-সোহেল পরিষদের গোলাপ ফুল প্যানেল ৩৫ চৌকশ সদস্য নিয়ে জয়লাভ করে।
প্রতিযোগিতা মূলক নির্বাচনে লন্ডন মহানগর সহ, ক্যান্ট, পোর্টসমাউথ, বেডফোর্ড, মিড্যিলসেক্স ও এসেক্স শাঁখার ৭২১ জন ভোটার পরিবারের সদস্যগণ সহ শতস্ফূর্ত ভাবে অংশগ্রহন করে নির্বাচনকে সিলেটবাসীর একটি মিলন মেলায় পরিনত করেন। উৎসব মুখর পরিবেশের নির্বাচনে আগতদের শুভেচ্ছা জানান গোলাপ ফুল প্যানেলের জয়েন্ট কো-অর্ডিনেটর-জিএসসি কেন্দ্রীয় কমিটির বর্তমান যুগ্ম আন্তর্জাতিক বিষয়ক সম্পাক ও হবিগঞ্জ ডিস্ট্রিক্ট ওয়েলফেয়ার এসোসিয়েশনের সভাপতি এম এ আজিজ এবং বিশিষ্ট ব্যবসায়ী, কমিউনিটি নেতা জনাব মুহিবুর রহমান।
প্রধান নির্বাচন কমিশনার হিসাবে দায়িত্ব পালন করেন জনাব শাহগীর বখত ফারুক, অন্যান্য নির্বাচন কমিশনাররা ছিলেন জাকির খান ও কাউন্সিলর সিরাজুল ইসলাম। ভোট গ্রহণ সন্ধ্যা ৭টায় সমাপ্ত হওয়ার পর সবার দুটি প্যানেলর নের্তৃবৃন্দ সহ শত শত মানুষের উপস্থিতি রাত ১১:০০ টায় ভোট গণণা শেষ হয়। সর্বমোট ৭২১ ভোট কাস্ট হয় এতে গোলাপ প্যানেল ৩৯৭ ভোট পেয়ে বিজয় অর্জন করে। প্রতিদ্বন্ধি দোয়াত কলম প্যানেল ৩২০ ভোট পায়।
প্রধান নির্বাচন কমিশনার জনাব শাহগীর বখত ফারুক গোলাপ প্যানেল কে  ৭৭ ভোটের ব্যবধানে বিজয়ী ঘোষণা করেন। সাউথ ইস্ট রিজিওনের এই নির্বাচন পরিচালনার দায়িত্বে ছিলেন কেন্দ্রীয় কমিটির মনোনীত ৭ সদস্য বিশিষ্ট একটি কমিটি-সদস্যরা হলেন মনছব আলী জেপি, নুরুল ইসলাম মাহবুব, সৈয়দ এ কাইয়ুম কায়ছার, ফিরোজ খান, আবদুল মন্নান, মিয়া মনিরুল আলম এবং মির্জা আছাব বেগ।
বিজয়ী ঘোষণার পরপরই মোহাম্মদ ইছবাহ উদ্দিন (চেয়ারপার্সন), ফজলুল চৌধুরী (সাধারণ সম্পাদ) ও সুফি সুহেল আহমদ (ট্রেজারার) গোলপফুল প্যানেলের পক্ষ থেকে ভোটারসহ সিলেটবাসী ও যুক্তরাজ্যস্থ সিলেটবাসীগণকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং পাশাপাশি প্রবাসীদের ন্যায্য দাবী দাওয়া আদায়ের লক্ষ্যে কাজ করার জন্য সকলের সহযোগিতা কামনা করেন।
বিজয়ী অন্যান্য সদস্যরা হলেন তৌফিক আলী মিনার, মন্জুর রেজা চৌধূরী, ফয়জুর রহমান, মোঃ আবুল কালাম, মৌলানা রফিক আহম্মদ রফিক, মোঃ লোকমান আলী, মোঃ শামসুল ইসলাম, মোঃ মামুনুর রশিদ, ব্যারিষ্টার মাহমুদুল হক, ব্যারিষ্টার আশরাফুল আলম চৌধূরী, এম, এ, আওয়াল, সৈয়দা লাভলী চৌধূরী, মোঃ আব্দুল মোতালিব, এম, এ, গফুর, আব্দুল বাসিত বাদশা, আব্দুল মালিক কুটি, মুহিব চৌধূরী, সৈয়দ জিল্লুল হক, আব্দুস সোবহান, মোঃ আবুল মিয়া, আলাউর রহমান অলি, মোঃ আখলাকুর রহমান, আলহাজ্ব নুরুল ইসলাম, কামরুল হাসান চৌধূরী, শাহ সোহেল আমিন, মোঃ আব্দুল আহাদ, জোৎস্না ইসলাম, মোঃ আজম আলী, দিলওয়ার হোসেন, লোকমান হোসেন, রুহুল আমিন এবং আব্দুল হাকিম হাদী প্রমূখ।
সকল নির্বাচিত সদস্যদের পক্ষ থেকে গোলাপ ফুল প্যানেল নির্বাচন পরিচালনা কমিটির বিজ্ঞ কো-র্ডিনেটর জিএসসির সাবেক সফল চেয়ারম্যান ব্যারিষ্টার আতাউর রহমান ও জয়েন্ট কো-র্ডিনেটর এম, এ, আজিজ কে বিশেষ কৃতজ্ঞতা জানানো হয়।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

উপদেষ্টা: ড.এ কে আব্দুল মোমেন
সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: