Friday, 25 May, 2018 | ১১ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

Advertisement

লন্ডনে দেড় ঘণ্টায় ৫ এসিড হামলা : কিশোর গ্রেফতার

লন্ডন প্রতিনিধি:লন্ডনে ৯০ মিনিটের ব্যবধানে বৃহস্পতিবার রাতে পাঁচটি এসিড হামলার ঘটনা ঘটেছে। একটি মোপেডে (ছোট মোটরসাইকেল) করে দু’জন এ হামলা চালায়। খবর দ্য ইন্ডিপেন্ডেন্টের। মেট্রোপলিটন পুলিশের জানায়, এসিডে ঝসলে যাওয়া একজনের অবস্থা ঝুকিপূর্ণ।
হামলার ঘটনাগুলোর যোগসূত্র রয়েছে। এ ঘটনায় এক কিশোরকে আটক করেছে পূর্ব লন্ডনের পুলিশ।
শুরুতে রাত সাড়ে ১০টার দিকে দুই কিশোর কুইন্সব্রিজ রোড এলাকায় ৩২ বছর বয়সী এক মোপেড আরোহীর মুখে এসিড ছুড়ে মারে। পরে তারা মোপেডটি নিয়ে পালিয়ে যায়।
এ হামলার মাত্র ২০ মিনিট পরে ইসলিংটনের হাইবুরি কর্নারের আপার স্ট্রিট জংশনে অপর এক ব্যক্তির ওপর এসিড হামলা চালানো হয়।
রাত ১১টা পাঁচ মিনিটের দিকে হামলাকারীরা শোরডিচ হাই স্ট্রিট এলাকায় এক ব্যক্তির মুখ এসিডে ঝলসে দেয়। এর ১৫ মিনিট পর কেযনোভ রোডে অপর এক ব্যক্তি এসিড হামলার শিকার হন।
আর সর্বশেষ হামলাটি ঘটে রাত ১১টা ৩৭ মিনিটে, চ্যাটসওর্থ রোডের ট্রাফিকে নিজের মোপেডে বসে থাকা অবস্থায় এক ব্যক্তির মুখে এসিড ছুড়ে মারে ওই হামলাকারীরা। এরপর তার মোপেডটি নিয়ে পালিয়ে যায় তারা।
লন্ডনজুড়ে এই এসিড হামলার পর আতঙ্কে আছেন দক্ষিণ এশীয় ও মুসলিমরা। কারণ কয়েকদিন আগে এ ধরনের ঘটনার পর রেশম খান নামের উঠতি মডেল ও তার কাজিন জামিল মুখতারকে এসিডে ঝলসে দেওয়া হয়।
এদিকে কয়েকদিন আগে কাউন্টি খেলতে যাওয়া বাংলাদেশি ওপেনার তামিম ইকবালের স্ত্রী-সন্তানের ওপর এসিড হামলার চেষ্টা হয় বলে গুঞ্জন ওঠে। এসেক্সের হয়ে না খেলে তামিম দেশে ফিরে এলে গুঞ্জনের ডালপালা মেলে। এ নিয়ে দেশ-বিদেশের বিভিন্ন পত্রিকায় খবর ছাপা হলেও তামিম ইকবাল সেটা স্বীকার করেননি।
তবে সর্বশেষ সিরিজ এসিড হামলার ঘটনা দেখিয়ে দিচ্ছে, ব্রিটেনে এসিড হামলা আতঙ্কের যৌক্তিকতা রয়েছে।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: