Sunday, 19 November, 2017 | ৫ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
কান থেকে ডিভাইস পড়ে ধরা খেলেন শাবিতে ভর্তিচ্ছু দুই শিক্ষার্থী!  » «   শাহজালালের মাজারের কুপের পানিকে জমজমের পানি বলে প্রতারণা: তদন্তের নির্দেশ আদালতের  » «   মৌলভীবাজারে অবাধে চলছে পাহাড় কাটা  » «   কিংবদন্তি নেতা দেওয়ান ফরিদ গাজী  » «   নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে:জেলা প্রশাসক  » «   আম্বরখানায় ছাত্রলীগ ও অটোরিক্সা শ্রমিকদের মধ্যে সংঘর্ষ, অবরোধ  » «   সম্মানিত হয়েছে ইউনেস্কো : ড. জাফর ইকবাল  » «   সিলেট মহানগর বিএনপির আনন্দ সমাবেশ অনুষ্ঠিত  » «   খাদিমপাড়ায় টিলাকাটার অভিযোগে একজনকে দুইলক্ষ টাকা জরিমানা  » «   জৈন্তাপুরে বেকারদের জন্য ন্যাশনাল সার্ভিস চালু  » «   এমসি কলেজ ছাত্রাবাসে আগুন: ২৯ ছাত্রলীগ নেতাকর্মী জড়িত  » «   ওসমানী মেডিকেলের ইর্মাজেন্সী গেইটে অটোরিক্সা ভাংচুর  » «   যুক্তরাষ্ট্রে মুসলমানদের ওপর হামলার ঘটনা বেড়েই চলেছে  » «   সিলেটে জেলা ও মহানগর ছাত্রদলের বিক্ষোভ সমাবেশ  » «   সিলেটে শতকোটি টাকা ব্যয়ে ইসকন মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন  » «  

 

Advertisement
Advertisement

সাংবাদিক কাউসার চৌধুরী ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন


দৈনিকসিলেটডটকম:ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন সাংবাদিক কাউসার চৌধুরী। বিছানা থেকে উঠে দাঁড়িয়েছেন তিনি।মাঝে মধ্যে হাঁটাচলাও করছেন। চিকিৎসকরা জানিয়েছেন, তার উন্নতি আশাব্যজ্ঞক। সফল অপারেশনের পর তিনি সেরে উঠছেন।

 

তার সাথে ভারতে অবস্থান করা সাংবাদিক মুহাম্মদ তাজ উদ্দিন  বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, অপারেশনের এক সপ্তাহের মধ্যেই কাউসার চৌধুরীর অবস্থার উন্নতি হয়েছে। তিনি হাঁটাচলা করছেন। দ্রুততার সাথে তার অবস্থার উন্নতি হচ্ছে।’

সাংবাদিক কাউসার চৌধুরীর কিডনী ও লিভার ট্রান্সপ্লান্ট অপারেশনের জন্য আড়াই মাস ধরে ভারতের উত্তর প্রদেশের নইডাস্হ বিশেষায়িত জেপি হসপিটালে চিকিৎসাধীন ছিলেন। প্রাথমিক চিকিৎসা শেষে গত মঙ্গলবার তার দেহে কিডনী ও লিভার ট্রান্সপ্লান্ট করা হয়।

লিভার ট্রান্সপ্লান্ট বিভাগের সিনিয়র কনসালটেন্ট প্রখাত সার্জন ডাঃ আভিদিপ চৌধুরী ও কিডনী ট্রান্সপ্লান্ট বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডাঃ বিজয় কুমার সিনহা ও সিনিয়র সার্জন অমিত কে ডেবরার নেতৃত্বে সোমবার সকালে অস্ত্রপচার (অপারেশন) শুরু করা হয়। জটিল এই অপারেশনে সময় লাগে ২২ ঘন্টা। সোমবার সকাল ৮ টায় শুরু হয়ে অপারেশন মঙ্গলবার ভোরে শেষ হয়।

তার সার্বক্ষনিক পরিচর্যায় সাথে আছেন স্ত্রী শিক্ষিকা সায়েরা বেগম, সহকর্মী সাংবাদিক মুহাম্মদ তাজ উদ্দিন ও তার ভাগ্নে সিলেটের অতিরিক্ত পিপি অ্যাডভোকেট শামসুল ইসলাম। এছাড়া দিল্লিতে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলীও কাউসার চৌধুরীর চিকিৎসার অগ্রগতি সম্পকে সার্বক্ষণিক খোঁজ খবর নিচ্ছেন।

ভারতের এই চিকিৎসায় এ পর্যন্ত ৪২ লাখ খরচ হয়েছে। এর মধ্যে কেবল অপারেশন চার্জই হল ৩০ লাখ টাকা, দুজন ডোনারসহ তিনজনের টেস্টসহ সকল পরীক্ষায় মোটা অঙ্কের অর্থ বায় হয়েছে, অপারেশন শেষ করে দেশে ফেরা পর্যন্ত আরো দশ লাখ টাকা লাগবে, এজন্য বিত্তশালীদের সহযোগিতা কামনা করা হয়েছে। তাছাড়া শারীরিক সুস্থতা ও পূর্ণ আরোগ্যের জন্য তিনি সব শুভাকাঙ্ক্ষী, বন্ধুবান্ধব, আত্মীয়স্বজন ও দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: