Monday, 24 July, 2017 | ৯ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
মুক্তিযোদ্ধা কাঁকন বিবির চিকিৎসার দায়িত্ব নিলেন মেয়র আরিফ  » «   ৪১৮ যাত্রী নিয়ে ঢাকা ছাড়ল প্রথম হজ ফ্লাইট  » «   পাসের হারে সিলেট শিক্ষা বোর্ড শীর্ষে রয়েছে  » «   সিলেট শিক্ষাবোর্ডে পাসের হার ৭২ ॥ জিপিএ-৫ পেয়েছে ৭০০ জন  » «   সিলেট ওসমানী বিমানবন্দরে ৩০টি স্বর্ণের বার জব্দ  » «   ত্রাণ না পাওয়ার অভিযোগ করায় সিলেটে প্রকাশ্যে কান ধরে টানাহেঁচড়া  » «   সিলেটে নির্বাচনে ৫০ নতুন মুখ  » «   বিয়ানীবাজারের নদী ভাঙ্গন রোধে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা  » «   পুলিশের গাড়ী চাপায় মোটরসাইকেল আরোহী নিহত  » «   রাগীব আলী ও তাঁর ছেলের আপীল ১৭ আগস্টের মধ্যে নিষ্পত্তির নির্দেশ  » «   ওসমানীনগরে রড ছাড়াই কলেজ ভবন নির্মাণ, আটক ৩  » «   সিলেটকে এগিয়ে নিতে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে: প্রধান বিচারপতি  » «   অনলাইন নিউজ পোর্টাল ‘সিলেট টেলিগ্রাফ’র যাত্রা শুরু  » «   নবীগঞ্জের সেই পাগলীকে ঢাকায় নিয়ে গেলেন শামীম  » «   হজ যাত্রীদের বিমানের বর্ধিত ভাড়া মওকুফ  » «  
Advertisement
Advertisement

রেশম খান যুক্তরাজ্যে অ্যাসিড বিক্রয়ে নিয়ন্ত্রন চান

দৈনিকসিলেটডেস্ক:যুক্তরাজ্যে অ্যাসিড সন্ত্রাসের শিকার হয়ে মৃত্যুর হাত থেকে বেঁচে যাওয়া রেশম খান (২১) সরকারি পদক্ষেপ কামনা করেছেন। মেয়েটির পক্ষে লাখো মানুষ অবস্থান নিয়ে মানুষের ওপর দাহ্য পদার্থ নিক্ষেপকারীর জন্য “কঠোর শাস্তি” দাবিতে আওয়াজ তুলছে। গত শুক্রবার ব্রাইটনে রেশম খানের পক্ষে কয়েক লাখ মানুষ জড়ো হয়ে অ্যাসিড সন্ত্রাসের বিরুদ্ধে সরকারি পদক্ষেপের দাবি জানিয়েছে।

জানা গেছে শুক্রবারে যখন কয়েক লাখ লোক ব্রাইটনে অ্যাসিড সন্ত্রাসের বিরুদ্ধে জড়ো হয়েছে ঠিক সেদিন সকালে পূর্ব লন্ডনে পাঁচজনের ওপর অ্যাসিড ছোঁড়া হয়েছে।

রেশম খান হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে সরকার বরাবর যে আবেদন করেছেন তার শিরোনাম দিয়েছেন “লাইসেন্স ছাড়া অ্যাসিড বিক্রি বন্ধ করুন”। যুক্তরাজ্যে ১৮ বছর বয়সী যে কেউ যে কোনো দোকান থেকে ক্ষয়কারক অ্যাসিড কিনতে পারে। এ অবাধ অ্যাসিড ক্রয়ের ব্যাপারে আইনের প্রয়োজনীয়তা এখন অনুভব করছে যুক্তরাজ্যবাসী।

উল্লেখ্য, যুক্তরাজ্যের দোকানগুলোতে নর্দমা পরিস্কার করার জন্য সালফিউরিক অ্যাসিড, ব্লিচ, ব্যাটারি ফ্লুইডে থাকা ক্ষয়কারক ক্ষার খুব সহজে এবং সস্তায় কিনতে পারা যায়।

সরকার বরাবর করা রেশম খানের পিটিশনে শনিবার সকাল পর্যন্ত প্রায় ৪ লাখ মানুষ স্বাক্ষর করেছে।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

উপদেষ্টা: ড.এ কে আব্দুল মোমেন
সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: