Thursday, 21 September, 2017 | ৬ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
​গণআদালতে হত্যা ধর্ষণের বীভৎস বর্ণনা  » «   ইউরোক্রসের ফ্যাক্টরি পরিদর্শনে ব্রিটিশ এমপি রুশনারা আলী  » «   বিশ্বনাথের ৫৮জন নারী-পুরুষের চোখে ফিরবে আলো  » «   শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ৪৭ মন্ডপে সিসিকের অনুদান  » «   সিলেট থেকে রোডমার্চের যাত্রা বৃহস্পতিবার, প্রস্তুতি সম্পন্ন  » «   মেক্সিকোতে ভয়াবহ ভূমিকম্প, নিহত ১৩৯  » «   ছাতক দোয়ারায় বিএনপির টেনশন জামায়াত  » «   বিএনপি-আ.লীগের সঙ্গে সংলাপ ১৫ ও ১৮ অক্টোবর  » «   রাষ্ট্রপতির সহকারী প্রেস সচিব হলেন সিলেটের ইমরানুল হাসান  » «   শাবির ভর্তি পরীক্ষা ১৮ নভেম্বর  » «   ২১-২২ সেপ্টেম্বর সিলেট-টেকনাফ রোডমার্চ সফল করুন: শাহীনূর পাশা চৌধুরী  » «   তাহিরপুরে কলেজ ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার  » «   তিন ছেলে পুলিশ কর্মকর্তা: মায়ের হাতে ভিক্ষার থালা!  » «   কানাইঘাটে উদ্ধারকৃত রহস্যময় বস্তুটি বোমা নয়  » «   ‘স্বাস্থ্য সেবার উন্নয়নে বর্তমান সরকার বদ্ধ পরিকর’  » «  
Advertisement
Advertisement

রেশম খান যুক্তরাজ্যে অ্যাসিড বিক্রয়ে নিয়ন্ত্রন চান

দৈনিকসিলেটডেস্ক:যুক্তরাজ্যে অ্যাসিড সন্ত্রাসের শিকার হয়ে মৃত্যুর হাত থেকে বেঁচে যাওয়া রেশম খান (২১) সরকারি পদক্ষেপ কামনা করেছেন। মেয়েটির পক্ষে লাখো মানুষ অবস্থান নিয়ে মানুষের ওপর দাহ্য পদার্থ নিক্ষেপকারীর জন্য “কঠোর শাস্তি” দাবিতে আওয়াজ তুলছে। গত শুক্রবার ব্রাইটনে রেশম খানের পক্ষে কয়েক লাখ মানুষ জড়ো হয়ে অ্যাসিড সন্ত্রাসের বিরুদ্ধে সরকারি পদক্ষেপের দাবি জানিয়েছে।

জানা গেছে শুক্রবারে যখন কয়েক লাখ লোক ব্রাইটনে অ্যাসিড সন্ত্রাসের বিরুদ্ধে জড়ো হয়েছে ঠিক সেদিন সকালে পূর্ব লন্ডনে পাঁচজনের ওপর অ্যাসিড ছোঁড়া হয়েছে।

রেশম খান হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে সরকার বরাবর যে আবেদন করেছেন তার শিরোনাম দিয়েছেন “লাইসেন্স ছাড়া অ্যাসিড বিক্রি বন্ধ করুন”। যুক্তরাজ্যে ১৮ বছর বয়সী যে কেউ যে কোনো দোকান থেকে ক্ষয়কারক অ্যাসিড কিনতে পারে। এ অবাধ অ্যাসিড ক্রয়ের ব্যাপারে আইনের প্রয়োজনীয়তা এখন অনুভব করছে যুক্তরাজ্যবাসী।

উল্লেখ্য, যুক্তরাজ্যের দোকানগুলোতে নর্দমা পরিস্কার করার জন্য সালফিউরিক অ্যাসিড, ব্লিচ, ব্যাটারি ফ্লুইডে থাকা ক্ষয়কারক ক্ষার খুব সহজে এবং সস্তায় কিনতে পারা যায়।

সরকার বরাবর করা রেশম খানের পিটিশনে শনিবার সকাল পর্যন্ত প্রায় ৪ লাখ মানুষ স্বাক্ষর করেছে।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

উপদেষ্টা: ড.এ কে আব্দুল মোমেন
সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: