Thursday, 21 September, 2017 | ৬ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
​গণআদালতে হত্যা ধর্ষণের বীভৎস বর্ণনা  » «   ইউরোক্রসের ফ্যাক্টরি পরিদর্শনে ব্রিটিশ এমপি রুশনারা আলী  » «   বিশ্বনাথের ৫৮জন নারী-পুরুষের চোখে ফিরবে আলো  » «   শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ৪৭ মন্ডপে সিসিকের অনুদান  » «   সিলেট থেকে রোডমার্চের যাত্রা বৃহস্পতিবার, প্রস্তুতি সম্পন্ন  » «   মেক্সিকোতে ভয়াবহ ভূমিকম্প, নিহত ১৩৯  » «   ছাতক দোয়ারায় বিএনপির টেনশন জামায়াত  » «   বিএনপি-আ.লীগের সঙ্গে সংলাপ ১৫ ও ১৮ অক্টোবর  » «   রাষ্ট্রপতির সহকারী প্রেস সচিব হলেন সিলেটের ইমরানুল হাসান  » «   শাবির ভর্তি পরীক্ষা ১৮ নভেম্বর  » «   ২১-২২ সেপ্টেম্বর সিলেট-টেকনাফ রোডমার্চ সফল করুন: শাহীনূর পাশা চৌধুরী  » «   তাহিরপুরে কলেজ ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার  » «   তিন ছেলে পুলিশ কর্মকর্তা: মায়ের হাতে ভিক্ষার থালা!  » «   কানাইঘাটে উদ্ধারকৃত রহস্যময় বস্তুটি বোমা নয়  » «   ‘স্বাস্থ্য সেবার উন্নয়নে বর্তমান সরকার বদ্ধ পরিকর’  » «  
Advertisement
Advertisement

আশুলিয়ার জঙ্গি আস্তানায় মুহুর্মুহু গুলি

দৈনিকসিলেটডেস্ক:ঢাকার অদূরে সাভারের আশুলিয়ার জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘিরে রেখেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। সেই বাড়ি থেকে মুহুর্মুহু গুলির শব্দ শোনা যাচ্ছে। র‍্যাবের অভিযানের মুখে ভেতর থেকে প্রতিরোধ গড়ে তুলেছে বাড়ির বাসিন্দারা।

গতকাল শনিবার দিবাগত রাত ১টার দিকে আশুলিয়ার নয়ারহাট চৌরাবালি এলাকার ওই বাড়ি ঘিরে ফেলেন র‌্যাব সদস্যরা। বাড়িটির মালিক ইব্রাহিম নামের এক ব্যক্তি বলে জানান র‍্যাবের গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান।

আজ রোববার সকালে সাংবাদিকদের র‍্যাবের এ কর্মকর্তা জানান, বাড়িটির চারপাশে র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে ভেতর থেকে বেশ কয়েক রাউন্ড গুলি করা হয়। বোমাও ছোড়া হয়।

‘বাড়ির ভেতরে থাকা বাসিন্দাদের প্রতিরোধের মুখে বাড়িটি ঘিরে আরো শক্ত অবস্থান নেন র‌্যাব সদস্যরা। এ সময় হ্যান্ডমাইকে বাড়িটির ভেতরে থাকা বাসিন্দাদের নিরস্ত্র হতে বলা হয়। তাদের আত্মসমর্পণেরও আহ্বান জানানো হয়।’

তবে তাতে কর্ণপাত না করে জঙ্গিরা ভোরের দিকে র‍্যাব সদস্যদের লক্ষ্য করে দুটি গুলি করে। এ সময় বোমার বিস্ফোরণও ফাটানো হয় বলে জানান র‍্যাব কর্মকর্তা। তিনি আরো জানান, এ ঘটনায় ওই বাড়ির মালিক ইব্রাহিমকে আটক করা হয়েছে।

বাড়ির মালিকের বরাত দিয়ে মুফতি মাহমুদ জানান, আজাদ নামের এক ব্যক্তি তৈরি পোশাক শ্রমিক পরিচয় দিয়ে দুই মাস আগে বাড়িটি ভাড়া নেন।

অভিযানের শুরুতেই বাড়িটির আশপাশ থেকে অন্য বাসিন্দাদের সরিয়ে নেওয়া হয়েছে। অতীতে দেখা গেছে, জঙ্গিরা এ সময়ে বোমা ও গুলি ছোড়ে। সে জন্যই জানমালের নিরাপত্তায় বাসিন্দাদের নিরাপদ দূরে নিয়ে যাওয়া হয়েছে।

রাত ৩টার দিকে প্রথম বাড়ির ভেতর থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়। এ সময় বেশ কয়েকটি বোমার বিস্ফোরণও ঘটানো হয়। সকালেও একইভাবে গুলি ও বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এখনো গুলি হচ্ছে বলে জানান মুফতি মাহমুদ খান।

বাড়ির ভেতরে থাকা বাসিন্দাদের আত্মসমর্পণ করানোর চেষ্টা চলছে উল্লেখ করে র‍্যাবের কর্মকর্তা আরো বলেন, ‘আমরা সার্বিকভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছি। যারা ভেতরে আছে, আমাদের ধারণা, একাধিক জঙ্গি সেখানে আছে। তাদের আত্মসমর্পণ করানোর প্রক্রিয়া আমরা বেশ কিছু আগেই শুরু করেছি। এবং সেটা এখনো অব্যাহত আছে।’

মুফতি মাহমুদ খান বলেন, ‘বোম ডিসপোজাল ইউনিটসহ অন্যরা ঘটনাস্থলে আসছে। তারা এলে চূড়ান্ত অভিযান শুরু হবে। অভিযানে পুলিশও যোগ দিয়েছে। আমরা সার্বিকভাবে চেষ্টা করব যেন সারেন্ডার করানো যায়, তারা যেন আত্মসমর্পণ করে। সে প্রক্রিয়াটাই এখনো চলছে।’

এদিকে র‌্যাব-৪-এর কমান্ডিং অফিসার অতিরিক্ত ডিআইজি খন্দকার লুৎফুল কবীর জানান, বাড়িটি একতলা। বাড়িটি ঘিরে বিভিন্ন জায়গায় আইনশৃঙ্খলা বাহিনী অবস্থান শক্ত করেছে। সব প্রস্তুতি শেষ হলেই চূড়ান্ত অভিযান শুরু হবে।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

উপদেষ্টা: ড.এ কে আব্দুল মোমেন
সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: