Monday, 24 July, 2017 | ৯ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
মুক্তিযোদ্ধা কাঁকন বিবির চিকিৎসার দায়িত্ব নিলেন মেয়র আরিফ  » «   ৪১৮ যাত্রী নিয়ে ঢাকা ছাড়ল প্রথম হজ ফ্লাইট  » «   পাসের হারে সিলেট শিক্ষা বোর্ড শীর্ষে রয়েছে  » «   সিলেট শিক্ষাবোর্ডে পাসের হার ৭২ ॥ জিপিএ-৫ পেয়েছে ৭০০ জন  » «   সিলেট ওসমানী বিমানবন্দরে ৩০টি স্বর্ণের বার জব্দ  » «   ত্রাণ না পাওয়ার অভিযোগ করায় সিলেটে প্রকাশ্যে কান ধরে টানাহেঁচড়া  » «   সিলেটে নির্বাচনে ৫০ নতুন মুখ  » «   বিয়ানীবাজারের নদী ভাঙ্গন রোধে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা  » «   পুলিশের গাড়ী চাপায় মোটরসাইকেল আরোহী নিহত  » «   রাগীব আলী ও তাঁর ছেলের আপীল ১৭ আগস্টের মধ্যে নিষ্পত্তির নির্দেশ  » «   ওসমানীনগরে রড ছাড়াই কলেজ ভবন নির্মাণ, আটক ৩  » «   সিলেটকে এগিয়ে নিতে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে: প্রধান বিচারপতি  » «   অনলাইন নিউজ পোর্টাল ‘সিলেট টেলিগ্রাফ’র যাত্রা শুরু  » «   নবীগঞ্জের সেই পাগলীকে ঢাকায় নিয়ে গেলেন শামীম  » «   হজ যাত্রীদের বিমানের বর্ধিত ভাড়া মওকুফ  » «  
Advertisement
Advertisement

এমসি কলেজে ভাঙচুর: ছাত্রলীগের ৩৫ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

দৈনিকসিলেটডটকম:সিলেটের এমসি কলেজ ছাত্রাবাস ভাঙচুর ঘটনায় ৩৫ ছাত্রলীগ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছে কলেজ কর্তৃপক্ষ।

রবিবার বিকালে কলেজের অধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ বাদী হয়ে শাহপরাণ থানায় দ্রুতবিচার আইনে এ মামলা দায়ের করেন বলে জানান ওসি আক্তার হোসেন।

ওসি বলেন, মামলায় ছাত্রলীগ নেতা টিটু চৌধুরীকে প্রধান আসামি করা হয়েছে। ১০ জনের নাম উল্লেখ করে ৩৫ নেতাকর্মীর বিরুদ্ধে এই মামলা হয়। এ ঘটনায় গ্রেপ্তার করা হয়েছে ছাত্রলীগের ছয় নেতাকর্মীকে।

গ্রেপ্তারকৃতরা হলেন, সৌরভ আচার্য্য, রফিজুল ইসলাম, শাওন আহমদ, নিউটন চৌধুরী, সোহাগ মিয়া ও আনোয়ার মিয়া।

গত বৃহস্পতিবার ছাত্রলীগের দুই পক্ষের উত্তেজনার জেরে এমসি কলেজ ছাত্রাবাসের তিনটি ব্লকের অন্তত ৫০টি কক্ষ ভাঙচুর করা হয়। ছাত্রাবাসে অধিপত্য নিয়ে ছাত্রলীগ নেতা টিটু চৌধুরী ও হোসাইন আহমদের অনুসারীদের মধ্যে উত্তেজনার জেরে এ হামলার ঘটনা ঘটে।

ভাঙচুরের পর অনির্দিষ্টকালের বন্ধ ঘোষণা করা হয়েছে কলেজ ছাত্রাবাস। এ ঘটনা তদন্তে গঠন করা হয়েছে তিন সদস্যের তদন্ত কমিটি।

মামলার এজাহারের বরাত দিয়ে ওসি আক্তার বলেন, ছাত্রাবাসে অতর্কিত হামলা, ভাঙচুর ও শিক্ষার্থীদের মালামাল লুটপাটের অভিযোগ আনা হয়েছে।

সকালে শিক্ষার্থীরা ঘুমিয়ে থাকা অবস্থায় ছাত্রলীগ নেতা টিটু চৌধুরীর নেতৃত্বে ২০/২৫ জনের একদল সশস্ত্র অস্ত্রধারী ছাত্রাবাসে প্রবেশ করে ভাঙচুর চালায়। এতে কলেজ ছাত্রবাসের ব্যাপক ক্ষয়-ক্ষতি হয় বলে এজাহারে উল্লেখ করা হয়েছে।

ঘটনার দিন বিকালে কলেজ কর্তৃপক্ষ শাহপরাণ থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

প্রসঙ্গত, ২০১২ সালের ৮ জুলাই সন্ধ্যায় ছাত্রলীগ ও ছাত্রশিবিরের সংঘর্ষের পর শত বছরের ঐতিহ্যবাহী এই কলেজ ছাত্রাবাসে প্রায় অর্ধশত কক্ষ আগুনে পুড়িয়ে দেয়া হয়। এ ঘটনায় ছাত্রলীগের একটি পক্ষকে দায়ী করে মামলা হলেও অপরাধীদের শনাক্ত করতে পারেনি পুলিশ।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

উপদেষ্টা: ড.এ কে আব্দুল মোমেন
সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: