Sunday, 19 November, 2017 | ৫ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
কান থেকে ডিভাইস পড়ে ধরা খেলেন শাবিতে ভর্তিচ্ছু দুই শিক্ষার্থী!  » «   শাহজালালের মাজারের কুপের পানিকে জমজমের পানি বলে প্রতারণা: তদন্তের নির্দেশ আদালতের  » «   মৌলভীবাজারে অবাধে চলছে পাহাড় কাটা  » «   কিংবদন্তি নেতা দেওয়ান ফরিদ গাজী  » «   নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে:জেলা প্রশাসক  » «   আম্বরখানায় ছাত্রলীগ ও অটোরিক্সা শ্রমিকদের মধ্যে সংঘর্ষ, অবরোধ  » «   সম্মানিত হয়েছে ইউনেস্কো : ড. জাফর ইকবাল  » «   সিলেট মহানগর বিএনপির আনন্দ সমাবেশ অনুষ্ঠিত  » «   খাদিমপাড়ায় টিলাকাটার অভিযোগে একজনকে দুইলক্ষ টাকা জরিমানা  » «   জৈন্তাপুরে বেকারদের জন্য ন্যাশনাল সার্ভিস চালু  » «   এমসি কলেজ ছাত্রাবাসে আগুন: ২৯ ছাত্রলীগ নেতাকর্মী জড়িত  » «   ওসমানী মেডিকেলের ইর্মাজেন্সী গেইটে অটোরিক্সা ভাংচুর  » «   যুক্তরাষ্ট্রে মুসলমানদের ওপর হামলার ঘটনা বেড়েই চলেছে  » «   সিলেটে জেলা ও মহানগর ছাত্রদলের বিক্ষোভ সমাবেশ  » «   সিলেটে শতকোটি টাকা ব্যয়ে ইসকন মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন  » «  

 

Advertisement
Advertisement

এমসি কলেজে ভাঙচুর: ছাত্রলীগের ৩৫ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

দৈনিকসিলেটডটকম:সিলেটের এমসি কলেজ ছাত্রাবাস ভাঙচুর ঘটনায় ৩৫ ছাত্রলীগ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছে কলেজ কর্তৃপক্ষ।

রবিবার বিকালে কলেজের অধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ বাদী হয়ে শাহপরাণ থানায় দ্রুতবিচার আইনে এ মামলা দায়ের করেন বলে জানান ওসি আক্তার হোসেন।

ওসি বলেন, মামলায় ছাত্রলীগ নেতা টিটু চৌধুরীকে প্রধান আসামি করা হয়েছে। ১০ জনের নাম উল্লেখ করে ৩৫ নেতাকর্মীর বিরুদ্ধে এই মামলা হয়। এ ঘটনায় গ্রেপ্তার করা হয়েছে ছাত্রলীগের ছয় নেতাকর্মীকে।

গ্রেপ্তারকৃতরা হলেন, সৌরভ আচার্য্য, রফিজুল ইসলাম, শাওন আহমদ, নিউটন চৌধুরী, সোহাগ মিয়া ও আনোয়ার মিয়া।

গত বৃহস্পতিবার ছাত্রলীগের দুই পক্ষের উত্তেজনার জেরে এমসি কলেজ ছাত্রাবাসের তিনটি ব্লকের অন্তত ৫০টি কক্ষ ভাঙচুর করা হয়। ছাত্রাবাসে অধিপত্য নিয়ে ছাত্রলীগ নেতা টিটু চৌধুরী ও হোসাইন আহমদের অনুসারীদের মধ্যে উত্তেজনার জেরে এ হামলার ঘটনা ঘটে।

ভাঙচুরের পর অনির্দিষ্টকালের বন্ধ ঘোষণা করা হয়েছে কলেজ ছাত্রাবাস। এ ঘটনা তদন্তে গঠন করা হয়েছে তিন সদস্যের তদন্ত কমিটি।

মামলার এজাহারের বরাত দিয়ে ওসি আক্তার বলেন, ছাত্রাবাসে অতর্কিত হামলা, ভাঙচুর ও শিক্ষার্থীদের মালামাল লুটপাটের অভিযোগ আনা হয়েছে।

সকালে শিক্ষার্থীরা ঘুমিয়ে থাকা অবস্থায় ছাত্রলীগ নেতা টিটু চৌধুরীর নেতৃত্বে ২০/২৫ জনের একদল সশস্ত্র অস্ত্রধারী ছাত্রাবাসে প্রবেশ করে ভাঙচুর চালায়। এতে কলেজ ছাত্রবাসের ব্যাপক ক্ষয়-ক্ষতি হয় বলে এজাহারে উল্লেখ করা হয়েছে।

ঘটনার দিন বিকালে কলেজ কর্তৃপক্ষ শাহপরাণ থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

প্রসঙ্গত, ২০১২ সালের ৮ জুলাই সন্ধ্যায় ছাত্রলীগ ও ছাত্রশিবিরের সংঘর্ষের পর শত বছরের ঐতিহ্যবাহী এই কলেজ ছাত্রাবাসে প্রায় অর্ধশত কক্ষ আগুনে পুড়িয়ে দেয়া হয়। এ ঘটনায় ছাত্রলীগের একটি পক্ষকে দায়ী করে মামলা হলেও অপরাধীদের শনাক্ত করতে পারেনি পুলিশ।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: