Wednesday, 13 December, 2017 | ২৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
সোনালী ব্যাংকের নামফলকে এখনো ‘ন্যাশনাল ব্যাঙ্ক অব পাকিস্তান’  » «   ‘এদেশে ধর্মের দোহাই দিয়ে রাষ্ট্র ক্ষমতায় আসার সুযোগ নেই’  » «   সিলেটে বিএনপির বিক্ষোভ ও সমাবেশ  » «   সিলেটে যে অস্ত্রে কাবু রাজনীতিকরা  » «   শিবির তাড়িয়ে ওসমানী মেডিকেলে ছাত্রাবাসের কক্ষ দখলে নিল ছাত্রলীগ  » «   আমেরিকায় বন্ধ হচ্ছে পারিবারিক চেইন ভিসা!  » «   বিদ্যুতের খুটি পড়ে শিশুর মর্মান্তিক মৃত্যু  » «   ঢাকাকে হারিয়ে বিপিএল চ্যাম্পিয়ন রংপুর  » «   ফেঞ্চুগঞ্জে ট্রান্সফর্মারে আগুনে ক্ষতি ৩০ কোটি টাকা, তদন্ত কমিটি  » «   রাবেয়া খাতুন চৌধুরীর মৃত্যুবার্ষিকী পালিত  » «   হবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২  » «   মহীয়সী নারী রাবেয়া খাতুন চৌধুরী  » «   হবিগঞ্জ থেকে ৫ জেএমবি সদস্য গ্রেফতার  » «   মানবাধিকার রক্ষায় সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে: মেয়র  » «   ফেঞ্চুগঞ্জ বিদ্যুৎ উপকেন্দ্রে অগ্নিকাণ্ড  » «  

Advertisement

টিপস: চামড়ার ব্যাগ থেকে দূর করুন কালির দাগ

দৈনিকসিলেটডেস্ক:শখ করে বিভিন্ন ব্র্যান্ডের দামী লেদার ব্যাগ বা পার্স ব্যবহার করেন অনেকেই। কিন্তু নিত্যদিনের ব্যবহারে তাতে দাগ লাগতেই পারে। অন্যান্য দাগ সহজে মুছে ফেলা গেলেও কালির সাগটা সহজে চামড়া থেকে ওঠানো যায় না। আজ দেখে নিন ঘরোয়া উপাদান ব্যবহার করেই চামড়ার ব্যাগ থেকে কালির দাগ মুছে ফেলার উপায়টি।

প্রথমত, ব্যাগে কালির দাগ লেগেছে তা বুঝতে পারার পর যত দ্রুত সম্ভব তা পরিষ্কার করুন, দেরি করলে দাগ ওঠার সম্ভাবনা কমে যাবে। কালির দাগ ওঠানোর জন্য কটন প্যাডে সাবানপানি দিয়ে মুছে নিন ব্যাগ, এতে বেশিরভাগ দাগ উঠে যাবার কথা। যদি না ওঠে, তাহলে একটি কটন বাডে অল্প করে নেইল পলিশ রিমুভার নিয়ে তা দাগের ওপরে টেনে নিন। বেশ সময় নিয়ে কাজটা করুন, দাগ উঠে যাবে। অ্যালকোহল বা হেয়ারস্প্রে দিয়ে পরিষ্কার করবেন না, তাতে ব্যাগের রঙ উঠে যাবার সম্ভাবনা থাকে। যদি কালির দাগ পুরনো হয়, তাহলে আপনি যেখান থেকে কিনেছেন তাদের সাথে যোগাযোগ করুন, নিজে পরিষ্কার করতে যাবেন না।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: