Wednesday, 13 December, 2017 | ২৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
সোনালী ব্যাংকের নামফলকে এখনো ‘ন্যাশনাল ব্যাঙ্ক অব পাকিস্তান’  » «   ‘এদেশে ধর্মের দোহাই দিয়ে রাষ্ট্র ক্ষমতায় আসার সুযোগ নেই’  » «   সিলেটে বিএনপির বিক্ষোভ ও সমাবেশ  » «   সিলেটে যে অস্ত্রে কাবু রাজনীতিকরা  » «   শিবির তাড়িয়ে ওসমানী মেডিকেলে ছাত্রাবাসের কক্ষ দখলে নিল ছাত্রলীগ  » «   আমেরিকায় বন্ধ হচ্ছে পারিবারিক চেইন ভিসা!  » «   বিদ্যুতের খুটি পড়ে শিশুর মর্মান্তিক মৃত্যু  » «   ঢাকাকে হারিয়ে বিপিএল চ্যাম্পিয়ন রংপুর  » «   ফেঞ্চুগঞ্জে ট্রান্সফর্মারে আগুনে ক্ষতি ৩০ কোটি টাকা, তদন্ত কমিটি  » «   রাবেয়া খাতুন চৌধুরীর মৃত্যুবার্ষিকী পালিত  » «   হবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২  » «   মহীয়সী নারী রাবেয়া খাতুন চৌধুরী  » «   হবিগঞ্জ থেকে ৫ জেএমবি সদস্য গ্রেফতার  » «   মানবাধিকার রক্ষায় সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে: মেয়র  » «   ফেঞ্চুগঞ্জ বিদ্যুৎ উপকেন্দ্রে অগ্নিকাণ্ড  » «  

Advertisement

১৬ বছরেই গুগলে চাকরি, বেতন ১২ লাখ

দৈনিকসিলেটডেস্ক: আকর্ষণীয় বেতনে গুগলের চাকরি করতে যুক্তরাষ্ট্রে যাচ্ছে হরিয়ানার কুরুক্ষেত্রের বাসিন্দা হর্ষিত শর্মা (১৬)। চণ্ডীগড়ের সেক্টর ৩৩-এর গভার্নমেন্ট মডেল সিনিয়র সেকেন্ডারি স্কুলের দ্বাদশ শ্রেণির ছাত্র সে। পড়াশোনা করছে আইটি নিয়ে। চলতি মাসেই (আগস্ট) তার যুক্তরাষ্ট্রে যাওয়ার কথা রয়েছে।
জানা গেছে, ১০ বছর বয়স থেকেই ডিজাইনিংয়ে ঝোঁক হর্ষিতের। ছোটবেলা কাকার অনুপ্রেরণায় ডিজাইনিংয়ে তার হাতেখড়ি। কাকাই তাকে লুকিয়ে লুকিয়ে ডিজাইনিং শেখাতেন। এরপর নবম শ্রেণিতে পড়ার সময় থেকেই এই শিক্ষাকে কাজে লাগাতে শুরু করে হর্ষিত। তখন থেকেই বলিউড এবং হলিউড ফিল্মের পোস্টার ডিজাইন করে মাসে ৪০ থেকে ৫০ হাজার টাকা আয় করত। এমনকী ডিজিটাল ইন্ডিয়ায় তার কাজের জন্য প্রধানমন্ত্রীর দফতর থেকে ৭ হাজার টাকা পুরস্কারও পেয়েছিল হর্ষিত।
চণ্ডীগড় নিউজলাইনকে দেয়া এক সাক্ষাৎকারে হর্ষিত জানায়, অন্য পাঁচজনের মতো থেমে যায়নি তিনি। গুগলে চাকরির জন্য অনলাইনে খোঁজ করতে শুরু করে। গত মে মাসে নিজের ডিজাইন করা সমস্ত পোস্টার গুগলকে পাঠায় হর্ষিত। তা দেখেই গুগল তাদের এক স্পেশ্যাল প্রোগ্রামের জন্য তাকে বেছে নেয়।

এই স্পেশ্যাল প্রোগ্রামের জন্য তাকে প্রথমে এক বছরের একটা প্রশিক্ষণ দেবে গুগল। প্রশিক্ষণের সময় ৪ লক্ষ টাকা করে স্টাইপেন্ড পাবে এবং প্রশিক্ষণ শেষে প্রতি মাসে হর্ষিতের ঝুলিতে জমা হবে ১২ লক্ষ টাকা।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: