Thursday, 22 February, 2018 | ১০ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |

Advertisement

ব্রিটিশ রাজা-রাণী হচ্ছেন প্রিন্স উইলিয়াম আর কেট

দৈনিকসিলেটডেস্ক:শেষ পর্যন্ত ব্রিটেনের রাণী দ্বিতীয় এলিজাবেথ তার রাজমুকুট হস্তান্তর করছেন। গতকাল আনুষ্ঠানিকভাবে ঘোষণা দিলেন, যুক্তরাজ্যের পরবর্তী রাজা-রাণী হচ্ছেন প্রিন্স উইলিয়াম এবং তার স্ত্রী কেট মিডলটন।

রাণী দ্বিতীয় এলিজাবেথের বয়স এখন ৯১। দীর্ঘ ৬৫ বছর ধরে তিনি যুক্তরাজ্যের সম্রাজ্ঞীর আসন অধিষ্ঠিত করে আছেন। পিতা ষষ্ঠ জর্জের মৃত্যুর পর ১৯৫২ সালে তিনি ব্রিটেনের রাজমুকুট ধারণ করেন।

দীর্ঘদিন থেকেই এ নিয়ে জল্পনাকল্পনা হয়ে আসছিল যে বৃটিশ রাজসিংহাসনের পরবর্তী আসন কার দখলে যাচ্ছে? স্বাভাবিকভাবেই এ দায়িত্বভার রাণী এলিজাবেথের পুত্র প্রিন্স চার্লসের কাঁধে ন্যস্ত হওয়ার কথা। কিন্তু, পুত্র নয়, নাতীর হাতেই দিলেন রাণী দিলেন রাজত্বের দায়িত্ব। তিনি জানালেন, আধুনিক প্রজন্মের জন্য আধুনিক রাজা-রাণীই দরকার। তারা দুজন আধুনিক সময়ের প্রতিনিধিত্ব করে, তাই তাদেরই বতর্মান সময়ের রাজা-রাণী হিসেবে নির্বাচন করা হয়েছে।

এ ঘোষণা সত্যিই হয় তাহলে প্রিন্স চার্লসের পক্ষে আর রাজা হওয়ার সুযোগ থাকলো না। রাণীর মৃত্যুর পর প্রিন্স উইলিয়মাই হবেন রাজা। ইয়াহু এমএসএন, ক্লোজার উইকলির বরাত দিয়ে এ সংবাদটি প্রকাশ করা হয়েছে।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: