Wednesday, 13 December, 2017 | ২৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
সোনালী ব্যাংকের নামফলকে এখনো ‘ন্যাশনাল ব্যাঙ্ক অব পাকিস্তান’  » «   ‘এদেশে ধর্মের দোহাই দিয়ে রাষ্ট্র ক্ষমতায় আসার সুযোগ নেই’  » «   সিলেটে বিএনপির বিক্ষোভ ও সমাবেশ  » «   সিলেটে যে অস্ত্রে কাবু রাজনীতিকরা  » «   শিবির তাড়িয়ে ওসমানী মেডিকেলে ছাত্রাবাসের কক্ষ দখলে নিল ছাত্রলীগ  » «   আমেরিকায় বন্ধ হচ্ছে পারিবারিক চেইন ভিসা!  » «   বিদ্যুতের খুটি পড়ে শিশুর মর্মান্তিক মৃত্যু  » «   ঢাকাকে হারিয়ে বিপিএল চ্যাম্পিয়ন রংপুর  » «   ফেঞ্চুগঞ্জে ট্রান্সফর্মারে আগুনে ক্ষতি ৩০ কোটি টাকা, তদন্ত কমিটি  » «   রাবেয়া খাতুন চৌধুরীর মৃত্যুবার্ষিকী পালিত  » «   হবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২  » «   মহীয়সী নারী রাবেয়া খাতুন চৌধুরী  » «   হবিগঞ্জ থেকে ৫ জেএমবি সদস্য গ্রেফতার  » «   মানবাধিকার রক্ষায় সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে: মেয়র  » «   ফেঞ্চুগঞ্জ বিদ্যুৎ উপকেন্দ্রে অগ্নিকাণ্ড  » «  

Advertisement

ব্রিটিশ রাজা-রাণী হচ্ছেন প্রিন্স উইলিয়াম আর কেট

দৈনিকসিলেটডেস্ক:শেষ পর্যন্ত ব্রিটেনের রাণী দ্বিতীয় এলিজাবেথ তার রাজমুকুট হস্তান্তর করছেন। গতকাল আনুষ্ঠানিকভাবে ঘোষণা দিলেন, যুক্তরাজ্যের পরবর্তী রাজা-রাণী হচ্ছেন প্রিন্স উইলিয়াম এবং তার স্ত্রী কেট মিডলটন।

রাণী দ্বিতীয় এলিজাবেথের বয়স এখন ৯১। দীর্ঘ ৬৫ বছর ধরে তিনি যুক্তরাজ্যের সম্রাজ্ঞীর আসন অধিষ্ঠিত করে আছেন। পিতা ষষ্ঠ জর্জের মৃত্যুর পর ১৯৫২ সালে তিনি ব্রিটেনের রাজমুকুট ধারণ করেন।

দীর্ঘদিন থেকেই এ নিয়ে জল্পনাকল্পনা হয়ে আসছিল যে বৃটিশ রাজসিংহাসনের পরবর্তী আসন কার দখলে যাচ্ছে? স্বাভাবিকভাবেই এ দায়িত্বভার রাণী এলিজাবেথের পুত্র প্রিন্স চার্লসের কাঁধে ন্যস্ত হওয়ার কথা। কিন্তু, পুত্র নয়, নাতীর হাতেই দিলেন রাণী দিলেন রাজত্বের দায়িত্ব। তিনি জানালেন, আধুনিক প্রজন্মের জন্য আধুনিক রাজা-রাণীই দরকার। তারা দুজন আধুনিক সময়ের প্রতিনিধিত্ব করে, তাই তাদেরই বতর্মান সময়ের রাজা-রাণী হিসেবে নির্বাচন করা হয়েছে।

এ ঘোষণা সত্যিই হয় তাহলে প্রিন্স চার্লসের পক্ষে আর রাজা হওয়ার সুযোগ থাকলো না। রাণীর মৃত্যুর পর প্রিন্স উইলিয়মাই হবেন রাজা। ইয়াহু এমএসএন, ক্লোজার উইকলির বরাত দিয়ে এ সংবাদটি প্রকাশ করা হয়েছে।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: