Wednesday, 13 December, 2017 | ২৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
সোনালী ব্যাংকের নামফলকে এখনো ‘ন্যাশনাল ব্যাঙ্ক অব পাকিস্তান’  » «   ‘এদেশে ধর্মের দোহাই দিয়ে রাষ্ট্র ক্ষমতায় আসার সুযোগ নেই’  » «   সিলেটে বিএনপির বিক্ষোভ ও সমাবেশ  » «   সিলেটে যে অস্ত্রে কাবু রাজনীতিকরা  » «   শিবির তাড়িয়ে ওসমানী মেডিকেলে ছাত্রাবাসের কক্ষ দখলে নিল ছাত্রলীগ  » «   আমেরিকায় বন্ধ হচ্ছে পারিবারিক চেইন ভিসা!  » «   বিদ্যুতের খুটি পড়ে শিশুর মর্মান্তিক মৃত্যু  » «   ঢাকাকে হারিয়ে বিপিএল চ্যাম্পিয়ন রংপুর  » «   ফেঞ্চুগঞ্জে ট্রান্সফর্মারে আগুনে ক্ষতি ৩০ কোটি টাকা, তদন্ত কমিটি  » «   রাবেয়া খাতুন চৌধুরীর মৃত্যুবার্ষিকী পালিত  » «   হবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২  » «   মহীয়সী নারী রাবেয়া খাতুন চৌধুরী  » «   হবিগঞ্জ থেকে ৫ জেএমবি সদস্য গ্রেফতার  » «   মানবাধিকার রক্ষায় সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে: মেয়র  » «   ফেঞ্চুগঞ্জ বিদ্যুৎ উপকেন্দ্রে অগ্নিকাণ্ড  » «  

Advertisement

শাহজালাল বিমানবন্দরে এয়ার ইন্ডিয়ার অফিসে আগুন: সব ফ্লাইট বন্ধ

দৈনিকসিলেটডেস্ক:রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শুক্রবার দুপুর ১টা ৩৭ মিনিটে বিমানবন্দরের মূল ভবনের তিন তলায় এয়ার ইন্ডিয়ার অফিসে আগুন লাগে।

আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট। ফায়ার সার্ভিসের অপারেটর ফরি  বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বৈদ্যুতিক শট সার্কিট থেকে এই আগুনের সূত্রপাত। আগুন লাগার ১০ মিনিটের মধ্যেই ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট ঘটনাস্থলে পাঠানো হয়েছে। তারা আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছেন।

এদিকে  অগ্নিকাণ্ডের ঘটনায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সব ফ্লাইট ওঠানামা বন্ধ রয়েছে। একই সঙ্গে বিমানবন্দরে সব ধরনের দাপ্তরিক কার্যক্রমও বন্ধ রয়েছে। যাত্রী ও কর্মকর্তাদের নিরাপদে বের করে আনা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ফ্লাইট ওঠানামা বন্ধ থাকবে বলে সংশ্লিষ্ট সূত্র  নিশ্চিত করেছে। এর আগে দুপুর একটা ৩৬ মিনিটের দিকে বিমানবন্দরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে সবার মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে শুক্রবার বেলা আড়াইটার দিকে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে ঘণ্টাখানেকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সহকারী ব্যবস্থাপনা (জনসংযোগ) পরিচালক তাছমিন আকতার পরিবর্তন ডটকমকে বলেন, ‘বিমানবন্দরের টার্মিনাল ভবন-১ এর তিনতলায় এয়ার ইন্ডিয়ার একটি কার্যালয়ের একটি কক্ষ থেকে আগুনের সূত্রপাত হয়। সেখানে বাংলাদেশ বিমানেরও একটি কক্ষ আছে।’

ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লেগেছে। এখনও কিছুটা ধোঁয়া আছে, সেটিও নেভানোর চেষ্টা চলছে বলেও জানান তিনি।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স সদরদপ্তরের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার পলাশ চন্দ্র মদক পরিবর্তন ডটকমকে জানান, ১০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে এনেছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও জানা সম্ভব হয়নি।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: