Tuesday, 17 October, 2017 | ২ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
মেয়রের নির্দেশে নামাজের সময় দোকানপাট বন্ধ  » «   ভূটানের রাষ্ট্রদূতের সাথে সিলেট চেম্বার নেতৃবৃন্দের মতবিনিময় অনুষ্ঠিত  » «   টিলাগড়ে ছাত্রলীগকর্মী খুন  » «   নগরীর ফুটপাত দখলদারের তালিকা আদালতে জমা দিলেন মেয়র  » «   গোয়াইনঘাটে হত্যার ঘটনায় গ্রেফতার ৪  » «   বড়লেখায় এক রশিতে প্রেমিক-প্রেমিকার ঝুলন্ত মরদেহ  » «   ‘মেহেদী কাবুল একজন দক্ষ সংগঠক’  » «   আম্বরখানায় ছাত্রলীগ পরিচয় দিয়ে ব্যবসা প্রতিষ্ঠানে তালা  » «   জিয়াউর রহমান দেশে বহুদলীয় গণতন্ত্র প্রবর্তন করেন: সিইসি  » «   বিরল রোগে আক্রান্ত নবীগঞ্জের তাহমিনা বাঁচতে চায়  » «   দৃষ্টি প্রতিবন্ধীদেরকে নিরাপদে পথ চলার ব্যবস্থা করতে হবে:জেলা প্রশাসক  » «   নগরীর মধুশহিদ এলাকায় ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ  » «   রোহিঙ্গা মুসলিমদের নিয়ে এ কি বললেন মিয়ানমারের মন্ত্রী!  » «   এক জেলায় ৮ নারী ইউএনও  » «   ইসলামের পথে পাকিস্তানি অভিনেত্রী  » «  
Advertisement
Advertisement

শাহজালাল বিমানবন্দর স্বাভাবিক : ফ্লাইট চালু : তদন্ত কমিটি

দৈনিকসিলেটডেস্ক: ঢাকা রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের আগুন নিয়ন্ত্রণে আসার পর কার্যক্রম স্বাভাবিক হয়েছে।  স্থগিত রাখা ফ্লাইটগুলো ছাড়তে শুরু করেছে। ১১ আগস্ট (শুক্রবার) বিকাল ৫টা থেকে বিমানবন্দরের স্বাভাবিক কার্যক্রম শুরু হয় বলে জানান বিমানবন্দরের পরিচালক ইকবাল করিম।
এর আগে দুপুর ১টা ৩৬ মিনিটের দিকে বিমানবন্দরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে সবার মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে বেলা আড়াইটার দিকে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে ঘণ্টাখানেকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।
অগ্নিকাণ্ডের ঘটনায় বিমানবন্দরের সব ফ্লাইট স্থগিত করে দেয়া হয়। একই সঙ্গে বিমানবন্দরে সব ধরনের দাপ্তরিক কার্যক্রমও বন্ধ ছিল। যাত্রী ও কর্মকর্তাদের নিরাপদে বের করে আনা হয়।
বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সহকারী ব্যবস্থাপনা (জনসংযোগ) পরিচালক তাছমিন আকতার বলেন, ‘বিমানবন্দরের টার্মিনাল ভবন-১ এর তিনতলায় এয়ার ইন্ডিয়ার একটি কার্যালয়ের একটি কক্ষ থেকে আগুনের সূত্রপাত হয়। সেখানে বাংলাদেশ বিমানেরও একটি কক্ষ আছে। ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লেগেছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলে জানান তিনি।
ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স সদরদপ্তরের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার পলাশ চন্দ্র মদক জানান, ১০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে এনেছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও জানা সম্ভব হয়নি।
এদিকে, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। ফায়ার সার্ভিসের এই কমিটিকে আগামী ৭ কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পরিচালক (অপারেশন) মেজর এ কে এম শাকিল নেওয়াজ কমিটি গঠনের কথা জানান। এ সময় তিনি বলেন, ‘আমরা দুপুরে আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে বেলা তিনটা পাঁচ মিনিটে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই।’
শাকিল নেওয়াজ বলেন, ‘আমরা একটা নজির সৃষ্টি করতে পেরেছি। আধুনিক প্রযুক্তি কাজে লাগিয়ে দ্রুত আগুন নিয়ন্ত্রণে এনেছি।’ ক্ষয়ক্ষতির পরিমাণ পরে জানানো হবে বলেও জানান তিনি।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

উপদেষ্টা: ড.এ কে আব্দুল মোমেন
সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: