Tuesday, 17 October, 2017 | ২ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
মেয়রের নির্দেশে নামাজের সময় দোকানপাট বন্ধ  » «   ভূটানের রাষ্ট্রদূতের সাথে সিলেট চেম্বার নেতৃবৃন্দের মতবিনিময় অনুষ্ঠিত  » «   টিলাগড়ে ছাত্রলীগকর্মী খুন  » «   নগরীর ফুটপাত দখলদারের তালিকা আদালতে জমা দিলেন মেয়র  » «   গোয়াইনঘাটে হত্যার ঘটনায় গ্রেফতার ৪  » «   বড়লেখায় এক রশিতে প্রেমিক-প্রেমিকার ঝুলন্ত মরদেহ  » «   ‘মেহেদী কাবুল একজন দক্ষ সংগঠক’  » «   আম্বরখানায় ছাত্রলীগ পরিচয় দিয়ে ব্যবসা প্রতিষ্ঠানে তালা  » «   জিয়াউর রহমান দেশে বহুদলীয় গণতন্ত্র প্রবর্তন করেন: সিইসি  » «   বিরল রোগে আক্রান্ত নবীগঞ্জের তাহমিনা বাঁচতে চায়  » «   দৃষ্টি প্রতিবন্ধীদেরকে নিরাপদে পথ চলার ব্যবস্থা করতে হবে:জেলা প্রশাসক  » «   নগরীর মধুশহিদ এলাকায় ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ  » «   রোহিঙ্গা মুসলিমদের নিয়ে এ কি বললেন মিয়ানমারের মন্ত্রী!  » «   এক জেলায় ৮ নারী ইউএনও  » «   ইসলামের পথে পাকিস্তানি অভিনেত্রী  » «  
Advertisement
Advertisement

বাহুবলে ইমাম পরিবর্তন নিয়ে সংঘর্ষ, নিহত ২

দৈনিকসিলেটডটকম: হবিগঞ্জের বাহুবল উপজেলায় মসজিদের ইমাম পরিবর্তনকে কেন্দ্র করে সংঘর্ষে ২ জন নিহত ও অর্ধশতাধিক মানুষ আহত হয়েছেন। শনিবার ভোরে উপজেলার সাতকাপন ইউনিয়নের মুগকান্দি গ্রামে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- মুগকান্দি গ্রামের সাবু মিয়ার লন্ডন প্রবাসী ছেলে কবির আখনঞ্জী (৪৫) ও একই গ্রামের মতিন মিয়া (৫০)।

পুলিশ ও স্থানীয়রা জানায়, উপজেলার সাতকাপন ইউনিয়নের মুগকান্দি জামে মসজিদের কমিটি গঠন ও ইমাম পরিবর্তনকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে বিরোধ দেখা দেয়।
একটি পক্ষ বর্তমান ইমান ফরিদ আখঞ্জীকে সরাতে চান। কিন্তু অন্যপক্ষ ওই ইমামের পক্ষে অবস্থান নেন।

এ অবস্থায় শুক্রবার জুমার নামাজের সময় সাতকাপন ইউপি চেয়ারম্যান মুগকান্দি গ্রামের আবদাল মিয়া আখঞ্জীর সমর্থক সোহেল মিয়ার সঙ্গে একই গ্রামের শফিক মাস্টারের বাকবিতণ্ডা হয়।

এক পর্যায়ে বাদ জুমা উভয়পক্ষ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে উভয়পক্ষের বেশ কয়েকজন আহত হন।

এরই জের ধরে শনিবার ভোরে উভয়পক্ষ ফের সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে ঘটনাস্থলেই কবির আখনঞ্জী এবং পরে গুরুতর আহত মতিন মিয়াকে সিলেট মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু হয়।

আহতদের উদ্ধার করে হবিগঞ্জ ও বাহুবল হাসপাতালে ভর্তি করা হয়েছে। আর গুরুতর আহত ১৪ জনকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

বাহুবল-নবীগঞ্জ সার্কেলের সিনিয়র এএসপি রাসেলুর রহমান জানান, লাশ উদ্ধার করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

তিনি আরও জানান, সংঘর্ষ থামাতে প্রায় একশ’ রাউন্ড শর্টগানের গুলি ও ২৫ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করা হয়েছে।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

উপদেষ্টা: ড.এ কে আব্দুল মোমেন
সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: