Tuesday, 17 October, 2017 | ২ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
মেয়রের নির্দেশে নামাজের সময় দোকানপাট বন্ধ  » «   ভূটানের রাষ্ট্রদূতের সাথে সিলেট চেম্বার নেতৃবৃন্দের মতবিনিময় অনুষ্ঠিত  » «   টিলাগড়ে ছাত্রলীগকর্মী খুন  » «   নগরীর ফুটপাত দখলদারের তালিকা আদালতে জমা দিলেন মেয়র  » «   গোয়াইনঘাটে হত্যার ঘটনায় গ্রেফতার ৪  » «   বড়লেখায় এক রশিতে প্রেমিক-প্রেমিকার ঝুলন্ত মরদেহ  » «   ‘মেহেদী কাবুল একজন দক্ষ সংগঠক’  » «   আম্বরখানায় ছাত্রলীগ পরিচয় দিয়ে ব্যবসা প্রতিষ্ঠানে তালা  » «   জিয়াউর রহমান দেশে বহুদলীয় গণতন্ত্র প্রবর্তন করেন: সিইসি  » «   বিরল রোগে আক্রান্ত নবীগঞ্জের তাহমিনা বাঁচতে চায়  » «   দৃষ্টি প্রতিবন্ধীদেরকে নিরাপদে পথ চলার ব্যবস্থা করতে হবে:জেলা প্রশাসক  » «   নগরীর মধুশহিদ এলাকায় ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ  » «   রোহিঙ্গা মুসলিমদের নিয়ে এ কি বললেন মিয়ানমারের মন্ত্রী!  » «   এক জেলায় ৮ নারী ইউএনও  » «   ইসলামের পথে পাকিস্তানি অভিনেত্রী  » «  
Advertisement
Advertisement

মেসির অনুরোধে পিএসজি থেকে ডি মারিয়াকে আনবে বার্সেলোনা?

দৈনিকসিলেটডেস্ক: তাদের নাকের ডগা থেকে নেইমারকে কিভাবেই না ছিনিয়ে নিয়ে গেল প্যারিস সেন্ট জার্মেই। বার্সেলোনার এই দগদগে ক্ষত এতো সহজে শুকোবার নয়। তবে তাতে তো মলম দেওয়াই যায়। বার্সেলোনার সবচেয়ে প্রভাবশালী খেলোয়াড় লিওনেল মেসি। স্প্যানিশ মিডিয়ার খবর, মেসির অনুরোধেই এবার বার্সা চোখ দিয়েছে ফরাসি ক্লাব পিএসজির আর্জেন্টাইন উইঙ্গার আনহেল ডি মারিয়ার দিকে। স্বদেশিকে ক্লাবে পেয়ে মেসির ইচ্ছে লুইস সুয়ারেসকে মিলিয়ে আবার লাতিন আমেরিকান ত্রিশুল বানিয়ে তোলা। যেটি নেইমারের বিশ্ব রেকর্ড গড়া ট্রান্সফারে ভেঙে গেছে সম্প্রতি।

স্পেনে ডি মারিয়া অবশ্য নতুন নাম নন। আর্জেন্টিনার হয়ে ৮৬ ম্যাচ খেলা সুপারস্টার ২০১০ থেকে ২০১৪ পর্যন্ত বার্সার শত্রু রিয়াল মাদ্রিদে খেলেছেন। তাই এই ট্রান্সফারের দিকে বার্সা চোখ রাখলেও তাদের বিতর্কের কথাটাও ভাবতে হবে। মাঝে ২০১৪-২০১৫ মৌসুম ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার উইনাইটেডে কেটেছে ডি মারিয়ার। তিক্ত অভিজ্ঞতা নিয়ে ৪ বছরের জন্য ২০১৫ সালে যোগ দেন পিএসজিতে। যেখানে এখন তার সতীর্থ নেইমার। ২২২ মিলিয়ন ইউরো ইতিহাসসেরা খরচে পিএসজি যাকে ছিনিয়ে এনেছে কাতালানদের কাছ থেকে

তো রিয়ালের হয়ে একসময় তাদের বিরুদ্ধে লড়া ডি মারিয়াকে আনা বার্সার ভাবনার জগতে একটি বড় বাধা। কিন্তু এমন ট্রান্সফার তো ইতিহাসে আছে। তাহলে আর কি? এদিকে পিএসজির র্সাথে নেইমার ইস্যুতে এখন তো সম্পর্কটা আদায় কাচকলায়। সেখান থেকেই ডি মারিয়াকে টানতে গেলে বেধে যেতে পারে আরেক লঙ্কা-কাণ্ড। কিন্তু পেশাদার ভূবনে এমনটাও নতুন কিছু তো নয়।

সবচেয়ে বড় কথা মেসি চাইছেন। বার্সার সবচেয়ে দরকারী খেলোয়াড়ের ইচ্ছে বলে কথা। স্পেনের সবচেয়ে জনপ্রিয় ক্রীড়া সংবাদপত্র মার্কার প্রচ্ছদে তাই বড় করে ২৯ বছরের ডি মারিয়া। শিরোনাম, ‘ডি মারিয়ার দিকে চোখ বার্সার।’ রিপোর্টে তারা বলছে এই গ্রীষ্মেই কিভাবে ডি মারিয়াকে টেনে আনা যায় বার্সেলোনায় সেই ছক কষছে কাতালানরা। তবে তাদের ভাবনায় সবচেয়ে বড় বাধা পিএসজির সাথে তাদের সম্পর্কটা। যেটা চূড়ান্ত খারাপের পর্যায়ে চলে গেছে নেইমারের ট্রান্সফারে।

বার্সা অবশ্য একটি চোখ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ফিলিপে কুতিনহোর দিকে দিয়ে রেখেছে। লিভারপুল দুইবার প্রত্যাখ্যান করেছে বার্সার প্রস্তাব। কুতিনহো বিক্রির জন্য নয়, সাফ জানিয়েছে ইংলিশ ক্লাবটি। তবু হাল ছাড়েনি বার্সা। এর মধ্যে ক্লাবের কাছে ট্রান্সফারের অনুরোধ করে বসেছেন এই উইঙ্গার। বার্সা তাকে নিয়ে নেইমারের জায়গা পূরণ করার পরিকল্পনা করেছে। শেষ পর্যন্ত কুতিনহোকে না পেলে? আবার জমে উঠতে পারে বার্সেলোনা-পিএসজি লড়াই। তেমনটা হলে এবার অবশ্য আক্রমণটা হবে বার্সেলোনার দিক দিয়ে। দেখাই যাক না সামনে অপেক্ষায় কোন রোমাঞ্চ।

ক্যাট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

উপদেষ্টা: ড.এ কে আব্দুল মোমেন
সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: