Monday, 20 November, 2017 | ৬ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
মৌলভীবাজারের ৫ আসামির রায় যেকোনো দিন  » «   নেতাকর্মীর ‘কদর’ বাড়ছে মেয়র পদপ্রার্থীর কাছে  » «   খাজাঞ্চিবাড়ি ইন্টারন্যাশনাল স্কুলের শিক্ষিকা শম্পা চক্রবর্তীর জাল সনদ: তোলপাড়  » «   কান থেকে ডিভাইস পড়ে ধরা খেলেন শাবিতে ভর্তিচ্ছু দুই শিক্ষার্থী!  » «   শাহজালালের মাজারের কুপের পানিকে জমজমের পানি বলে প্রতারণা: তদন্তের নির্দেশ আদালতের  » «   মৌলভীবাজারে অবাধে চলছে পাহাড় কাটা  » «   কিংবদন্তি নেতা দেওয়ান ফরিদ গাজী  » «   নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে:জেলা প্রশাসক  » «   আম্বরখানায় ছাত্রলীগ ও অটোরিক্সা শ্রমিকদের মধ্যে সংঘর্ষ, অবরোধ  » «   সম্মানিত হয়েছে ইউনেস্কো : ড. জাফর ইকবাল  » «   সিলেট মহানগর বিএনপির আনন্দ সমাবেশ অনুষ্ঠিত  » «   খাদিমপাড়ায় টিলাকাটার অভিযোগে একজনকে দুইলক্ষ টাকা জরিমানা  » «   জৈন্তাপুরে বেকারদের জন্য ন্যাশনাল সার্ভিস চালু  » «   এমসি কলেজ ছাত্রাবাসে আগুন: ২৯ ছাত্রলীগ নেতাকর্মী জড়িত  » «   ওসমানী মেডিকেলের ইর্মাজেন্সী গেইটে অটোরিক্সা ভাংচুর  » «  

 

Advertisement
Advertisement

১৫ই আগষ্ট মানব সভ্যতার ইতিহাসের এক কলংকিত দিন : কামরান

দৈনিকসিলেটডটকম:সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও বাংলাদেশ আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য বদর উদ্দিন আহমদ কামরান বলেছেন, ১৫ই আগষ্ট মানব সভ্যতার ইতিহাসের এক কলংকিত দিন। এই দেশ আমাদেরকে কেই ভিক্ষা দেয়নি, আমরা রক্ত দিয়ে অর্জন করেছি। যার জন্য এই দেশ স্বাধীন হয়েছে, আমরা সেই পিতাকেই হত্যা করে ফেলেছি, আমরা হতভাগা জাতি। জাতির পিতা যে স্বপ্ন দেখেছিলেন জননেত্রী শেখ হাসিনা আজ তা বাস্তবায়ন করছেন। তাই সকলকে ঐক্যবদ্ধভাবে জাতির পিতার স্বপ্নপূরনে কাজ করতে হবে।

সোমবার সন্ধ্যা ৭টায় সিলেট অনলাইন প্রেসক্লাবের উদ্যোগেসর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সিলেট অনলাইন প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মুহিত চৌধুরী।

সিলেট অনলাইন প্রেসক্লাবের সহ-সাধারণ সম্পাদক সাইফুর তালুকদারের সঞ্চালনায় অনুষ্ঠানে শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সিলেট অনলাইন প্রেসক্লাবের সহযোগী সদস্য ফাহাদ মারুফ।

সভায় বক্তব্য রাখেন, সিলেট অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মকসুদ আহমদ মকসুদ, কোষাধক্ষ্য মেহেদী কাবুল, সাধারণ সদস্য তাওহিদুল ইসলাম, মবরুর আহমদ সাজু, তাওহীদ হোসেন রাসেল, সহযোগী সদস্য আলতাফুর রহমান আনছার।

সভাপতির বক্তব্যে মুহিত চৌধুরী বলেন, যারা বঙ্গবন্ধুকে অস্বীকার করে স্বাধীন সার্বভৌম এই দেশে তাদের বসবাস করার কোন অধিকার নেই। তাই বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে দেশের উন্নয়নে সবাইকে একযুগে কাজ করতে হবে।
১৯৯৪ সালে লিখা মুহিত চৌধুরী তাঁর নিজের একটি কবিতা আবৃতি করে বলেন- ‘বঙ্গবন্ধু একজন কবি ছিলেন এবং আর তাঁর কবিতার ছিল বাংলাদেশ’।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- ক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক তোফায়েল আহমদ, ক্লাবের সাধারণ সদস্য খছরুজ্জামান পারভেজ, মাসুদ আহমদ রনি, শহিদুর রহমান জুয়েল, সেলিম আহমদ, এম এ ওয়াহিদ চৌধুরী, সহযোগী সদস্য- শ্রী আশীষ দে, সাংবাদিক রথীন্দ্র লাল দাস,যীশু আচার্য্য, কামরুল ইসলাম মাহি, মাহফুজুর রহমান, ইমরান আহমদ ইমন, মিফতাহ উদ্দিন, আসাদ চৌধুরী, ইমরান ইমন, ফখরুল ইসলাম সোহাগ, সৈয়দ রাসেল আহমদ, আব্দুল আলীম, সৈয়দ উবায়দুর রহমান, সমাজকর্মী মুসলিম আলী, জমসের আলী প্রমূখ।

আলোচনা সভা শেষে দোয়া পরিচালনা করেন সিলেট অনলাইন প্রেসক্লাবের সদস্য মাওলানা রুহুল আমিন নগরী।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: