Sunday, 19 November, 2017 | ৫ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
কান থেকে ডিভাইস পড়ে ধরা খেলেন শাবিতে ভর্তিচ্ছু দুই শিক্ষার্থী!  » «   শাহজালালের মাজারের কুপের পানিকে জমজমের পানি বলে প্রতারণা: তদন্তের নির্দেশ আদালতের  » «   মৌলভীবাজারে অবাধে চলছে পাহাড় কাটা  » «   কিংবদন্তি নেতা দেওয়ান ফরিদ গাজী  » «   নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে:জেলা প্রশাসক  » «   আম্বরখানায় ছাত্রলীগ ও অটোরিক্সা শ্রমিকদের মধ্যে সংঘর্ষ, অবরোধ  » «   সম্মানিত হয়েছে ইউনেস্কো : ড. জাফর ইকবাল  » «   সিলেট মহানগর বিএনপির আনন্দ সমাবেশ অনুষ্ঠিত  » «   খাদিমপাড়ায় টিলাকাটার অভিযোগে একজনকে দুইলক্ষ টাকা জরিমানা  » «   জৈন্তাপুরে বেকারদের জন্য ন্যাশনাল সার্ভিস চালু  » «   এমসি কলেজ ছাত্রাবাসে আগুন: ২৯ ছাত্রলীগ নেতাকর্মী জড়িত  » «   ওসমানী মেডিকেলের ইর্মাজেন্সী গেইটে অটোরিক্সা ভাংচুর  » «   যুক্তরাষ্ট্রে মুসলমানদের ওপর হামলার ঘটনা বেড়েই চলেছে  » «   সিলেটে জেলা ও মহানগর ছাত্রদলের বিক্ষোভ সমাবেশ  » «   সিলেটে শতকোটি টাকা ব্যয়ে ইসকন মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন  » «  

 

Advertisement
Advertisement

কীভাবে বুঝবেন আপনি প্রেমে পড়েছেন!

দৈনিকসিলেটডেস্ক : সবার জীবনে প্রেম আসে, তাই তো সবাই ভালোবাসে…। কিন্তু কে কখন প্রেমে পড়েছে, তা বলা দায়। হঠাৎ এক পলকের দেখাও প্রেম হতে পারে। মনের অজান্তে প্রিয় মানুষটির জন্য তৈরি হতে পারে ভালোবাসা। আবার অনেক দিনের চেনাজানা বন্ধুও হতে পারে আপনার প্রিয় মানুষ। তার প্রতি তৈরি হতে পারে ভালোবাসা। ভালোবাসার এই অনুভূতির খেলা বেশ অদ্ভুত!

ভালোবাসার এই অনুভূতির খেলায় কেউ ধরা পড়েনি এমন মানুষ নেই বললেই চলে।হয়তো হঠাৎ কাউকে ভালো লেগেছে। প্রিয় মানুষটিকে দেখলে অনেক কিছুই বলতে ইচ্ছে করে, কিন্তু দ্বিধায় বলতে পারছেন না, সাহস হয়ে উঠছে না।

কাউকে পছন্দ করে ফেলা খুব আপেক্ষিক একটি ব্যাপার। যে কোনো মুহূর্তে আপনি পছন্দ করে ফেলতে পারেন যে কাউকে।কিন্তু প্রেম আর পছন্দের মধ্যে আছে বিস্তর ফারাক।

আসুন জেনে নিই কীভাবে বুঝবেন আপনি প্রেমে পড়েছেন ।

১. অস্থিরতা : অস্থিরতা হচ্ছে প্রেমে পড়ার অন্যতম কারণ। প্রেমে পড়লে শরীরের ভেতরে অস্থিরতা সৃষ্টি হয়, যাকে ইংরেজিতে বলা হয় বাটারফ্লাইস ইন স্টমাক। যাবে ভালোবাসেন তাকে দেখা মাত্রই পেটে ও বুকের ভেতর এক অদ্ভুত চাপ অনূভুত হয়।

২. একা একা হাসা : একা একা হাসা প্রেমে পড়ার লক্ষণ। প্রিয় মানুষটির কথা মনে পড়লেই নিজের অজান্তেই আপনার মুখে হাসি ফুটে উঠবে। ভালোবাসার মানুষটির অনেক আনন্দদায়ক অনুভুতি আপনার শত ব্যস্ততার মাঝেও মনে পড়ে।

৩. সারাক্ষণ একজনকে নিয়েই ভাবা : আপনি যাকে ভালোবাসবেন তাকে নিয়েই সারাক্ষণ ভাবতে ভালো লাগবে। চাইলেও তার কথা এক মূহূর্তের জন্য  ভুলতে পারবেন না। খেতে বসে, ঘুমাতে গিয়ে কিংবা ঘুম থেকে উঠে -সব সময়েই কি সেই মানুষটির কথাই ভাবছেন? ইদানীং কেউ কেউ আপনাকে বলছে যে, আপনি অন্যমনস্ক থাকেন। তাহলে নিশ্চিত আপনি প্রেমে পড়েছেন।

৪. শারীরিক আকর্ষণ অনুভব করা : যার প্রেমে পড়েছেন তার প্রতি অবশ্যই শারীরিক আর্কষণ অনুভব করবেন। তাকে দেখা মাত্রই অস্থিরতা সৃষ্টি হবে।  মনে হবে তার  সান্নিধ্য পেলে আপনি ধন্য হবেন। তার পাশে বসা, হাতের একটুখানি ছোঁয়া কিংবা সামান্য ধাক্কাতেও শিহরিত হয়ে ওঠাই তখন স্বাভাবিক।

৫. সহজেই মন খারাপ : প্রেমে পড়লে মন অস্থির থাকে। তাই অনেক সময় সহজেই মন খারাপ হয়ে যেতে পারে।  প্রিয় মানুষটি অনলাইনে না এলে, আপনার ফোন ধরতে না পারলে কিংবা দেখা না হলে বুক ফেটে কান্না আসে অনেকের। একটুখানি দূরত্বকেই তখন অবহেলা মনে হতে থাকে। এগুলো সবই প্রেমে পড়ারই লক্ষণ।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: