Friday, 22 September, 2017 | ৭ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
রোহিঙ্গাদের রক্ষায় জাতিসংঘে পাঁচদফা প্রস্তাব প্রধানমন্ত্রীর  » «   ত্রিদেশীয় স্বার্থেই রাখাইনে বর্বরতা  » «   পাসপোর্ট নবায়ন হবে সৌদির নিকটবর্তী পোস্ট অফিসে  » «   ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল’র উদ্যোগে রাজনৈতিক প্রশিক্ষণে সিলেট জেলা বিএনপি  » «   টিলাগড়ে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ  » «   সালমান শাহ হত্যাকান্ড সিলেটবাসী মেনে নিতে পারে না: মেয়র আরিফ  » «   শাবির গবেষণা সেন্টারে পূবালি ব্যাংকের ২৫ লাখ টাকা অনুদান  » «   পুলিশী বাধায় রোডমার্চ পন্ড,রশিদপুর থেকে ফিরে এলো গাড়ি  » «   বিশাল গাড়িবহর নিয়ে সিলেট থেকে রোডমার্চ শুরু করেছে‘হিউমিনিটি ফর রোহিঙ্গা’  » «   হিউমিনিটি ফর রোহিঙ্গাি’র উদ্যেগে সিলেট থেকে রোডমার্চ আজ  » «   ​গণআদালতে হত্যা ধর্ষণের বীভৎস বর্ণনা  » «   ইউরোক্রসের ফ্যাক্টরি পরিদর্শনে ব্রিটিশ এমপি রুশনারা আলী  » «   বিশ্বনাথের ৫৮জন নারী-পুরুষের চোখে ফিরবে আলো  » «   শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ৪৭ মন্ডপে সিসিকের অনুদান  » «   সিলেট থেকে রোডমার্চের যাত্রা বৃহস্পতিবার, প্রস্তুতি সম্পন্ন  » «  
Advertisement
Advertisement

কীভাবে বুঝবেন আপনি প্রেমে পড়েছেন!

দৈনিকসিলেটডেস্ক : সবার জীবনে প্রেম আসে, তাই তো সবাই ভালোবাসে…। কিন্তু কে কখন প্রেমে পড়েছে, তা বলা দায়। হঠাৎ এক পলকের দেখাও প্রেম হতে পারে। মনের অজান্তে প্রিয় মানুষটির জন্য তৈরি হতে পারে ভালোবাসা। আবার অনেক দিনের চেনাজানা বন্ধুও হতে পারে আপনার প্রিয় মানুষ। তার প্রতি তৈরি হতে পারে ভালোবাসা। ভালোবাসার এই অনুভূতির খেলা বেশ অদ্ভুত!

ভালোবাসার এই অনুভূতির খেলায় কেউ ধরা পড়েনি এমন মানুষ নেই বললেই চলে।হয়তো হঠাৎ কাউকে ভালো লেগেছে। প্রিয় মানুষটিকে দেখলে অনেক কিছুই বলতে ইচ্ছে করে, কিন্তু দ্বিধায় বলতে পারছেন না, সাহস হয়ে উঠছে না।

কাউকে পছন্দ করে ফেলা খুব আপেক্ষিক একটি ব্যাপার। যে কোনো মুহূর্তে আপনি পছন্দ করে ফেলতে পারেন যে কাউকে।কিন্তু প্রেম আর পছন্দের মধ্যে আছে বিস্তর ফারাক।

আসুন জেনে নিই কীভাবে বুঝবেন আপনি প্রেমে পড়েছেন ।

১. অস্থিরতা : অস্থিরতা হচ্ছে প্রেমে পড়ার অন্যতম কারণ। প্রেমে পড়লে শরীরের ভেতরে অস্থিরতা সৃষ্টি হয়, যাকে ইংরেজিতে বলা হয় বাটারফ্লাইস ইন স্টমাক। যাবে ভালোবাসেন তাকে দেখা মাত্রই পেটে ও বুকের ভেতর এক অদ্ভুত চাপ অনূভুত হয়।

২. একা একা হাসা : একা একা হাসা প্রেমে পড়ার লক্ষণ। প্রিয় মানুষটির কথা মনে পড়লেই নিজের অজান্তেই আপনার মুখে হাসি ফুটে উঠবে। ভালোবাসার মানুষটির অনেক আনন্দদায়ক অনুভুতি আপনার শত ব্যস্ততার মাঝেও মনে পড়ে।

৩. সারাক্ষণ একজনকে নিয়েই ভাবা : আপনি যাকে ভালোবাসবেন তাকে নিয়েই সারাক্ষণ ভাবতে ভালো লাগবে। চাইলেও তার কথা এক মূহূর্তের জন্য  ভুলতে পারবেন না। খেতে বসে, ঘুমাতে গিয়ে কিংবা ঘুম থেকে উঠে -সব সময়েই কি সেই মানুষটির কথাই ভাবছেন? ইদানীং কেউ কেউ আপনাকে বলছে যে, আপনি অন্যমনস্ক থাকেন। তাহলে নিশ্চিত আপনি প্রেমে পড়েছেন।

৪. শারীরিক আকর্ষণ অনুভব করা : যার প্রেমে পড়েছেন তার প্রতি অবশ্যই শারীরিক আর্কষণ অনুভব করবেন। তাকে দেখা মাত্রই অস্থিরতা সৃষ্টি হবে।  মনে হবে তার  সান্নিধ্য পেলে আপনি ধন্য হবেন। তার পাশে বসা, হাতের একটুখানি ছোঁয়া কিংবা সামান্য ধাক্কাতেও শিহরিত হয়ে ওঠাই তখন স্বাভাবিক।

৫. সহজেই মন খারাপ : প্রেমে পড়লে মন অস্থির থাকে। তাই অনেক সময় সহজেই মন খারাপ হয়ে যেতে পারে।  প্রিয় মানুষটি অনলাইনে না এলে, আপনার ফোন ধরতে না পারলে কিংবা দেখা না হলে বুক ফেটে কান্না আসে অনেকের। একটুখানি দূরত্বকেই তখন অবহেলা মনে হতে থাকে। এগুলো সবই প্রেমে পড়ারই লক্ষণ।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

উপদেষ্টা: ড.এ কে আব্দুল মোমেন
সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: