Friday, 22 September, 2017 | ৭ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
রোহিঙ্গাদের রক্ষায় জাতিসংঘে পাঁচদফা প্রস্তাব প্রধানমন্ত্রীর  » «   ত্রিদেশীয় স্বার্থেই রাখাইনে বর্বরতা  » «   পাসপোর্ট নবায়ন হবে সৌদির নিকটবর্তী পোস্ট অফিসে  » «   ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল’র উদ্যোগে রাজনৈতিক প্রশিক্ষণে সিলেট জেলা বিএনপি  » «   টিলাগড়ে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ  » «   সালমান শাহ হত্যাকান্ড সিলেটবাসী মেনে নিতে পারে না: মেয়র আরিফ  » «   শাবির গবেষণা সেন্টারে পূবালি ব্যাংকের ২৫ লাখ টাকা অনুদান  » «   পুলিশী বাধায় রোডমার্চ পন্ড,রশিদপুর থেকে ফিরে এলো গাড়ি  » «   বিশাল গাড়িবহর নিয়ে সিলেট থেকে রোডমার্চ শুরু করেছে‘হিউমিনিটি ফর রোহিঙ্গা’  » «   হিউমিনিটি ফর রোহিঙ্গাি’র উদ্যেগে সিলেট থেকে রোডমার্চ আজ  » «   ​গণআদালতে হত্যা ধর্ষণের বীভৎস বর্ণনা  » «   ইউরোক্রসের ফ্যাক্টরি পরিদর্শনে ব্রিটিশ এমপি রুশনারা আলী  » «   বিশ্বনাথের ৫৮জন নারী-পুরুষের চোখে ফিরবে আলো  » «   শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ৪৭ মন্ডপে সিসিকের অনুদান  » «   সিলেট থেকে রোডমার্চের যাত্রা বৃহস্পতিবার, প্রস্তুতি সম্পন্ন  » «  
Advertisement
Advertisement

‘বিমানের টিকিট বিক্রেতারা অন্য এয়ারলাইন্স থেকে সুবিধা পায় কিনা’

দৈনিকসিলেটডেস্ক:প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিমানের যাত্রীরা যখন বাংলাদেশ বিমানের টিকিট কাটতে যায় তখন বলা হয়, টিকিট নেই। টিকিটের ক্রাইসিস দেখানো হলেও অনেক সময় অর্ধেক যাত্রী নিয়েই গন্তব্যস্থলে রওনা হয় বিমান। অথচ বেসরকারি বিমানে যাত্রী ভরা থাকে, এটা কেন হয়? যারা টিকিট বিক্রি করে তারা অন্য এয়ারলাইন্স থেকে সুবিধা পায় কিনা এমন প্রশ্ন রাখেন তিনি।

বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে স্বাক্ষরের জন্য ‘এয়ার সার্ভিসেস এগ্রিমেন্ট বিটুইন দ্য গভর্নমেন্ট অব দ্য পিপলস রিপাবলিক অব বাংলাদেশ অ্যান্ড দ্য গভর্নমেন্ট অব ইউনাইটেড আরব আমিরাত’ এর খসড়ার মন্ত্রিসভায় অনুমোদন দেয়ার পর অনানুষ্ঠানিক বৈঠকে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

এ সময় বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন উপস্থিত থাকলেও এ বিষয়ে তিনি কোনো কথা বলেননি বলে জানা গেছে। মন্ত্রিপরিষদের বৈঠকের পর একাধিক মন্ত্রীর সঙ্গে আলাপ আলোচনা করে এ তথ্য জানা গেছে।

রাশেদ খান মেননের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, টিকিট বিক্রির সঙ্গে যারা জড়িত তাদের চিহ্নিত করে দ্রুত ব্যবস্থা নেন।

সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠক অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠকে সভাপতিত্ব করেন। বৈঠকে মন্ত্রী, প্রতিমন্ত্রী ছাড়াও এজেন্ডাভুক্ত সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘দুই দেশের বিমান চলাচল নিয়ে এই চুক্তিটি পুরনো। চুক্তিটি ১৯৮৮ সালের ৩০ মার্চ থেকে চলে আসছে। সংজ্ঞা ও শর্তে কিছু পরিবর্তন এনে এটাকে (চুক্তিটি) নতুনভাবে করা হয়েছে। সময়ে সময়ে এভাবে চুক্তি সংশোধন করা হয়। চুক্তি অনুযায়ী প্রত্যেক দেশ একের অধিক বিমান সংস্থাকে ফ্লাইট পরিচালনার জন্য মনোনয়ন করতে পারবে।’

বিমানের লংরুটে যাতায়াত করেন এমন একাধিক যাত্রীর সঙ্গে কথা বলে জানা গেছে, বাংলাদেশ বিমানে টিকিট করতে গেলে অনেক সময় বলা হয়, টিকিট শেষ। পরে দেখা যায়, বাংলাদেশ বিমানের অনেক ছিট খালি যাচ্ছে। যাত্রীরা অভিযোগ করেন, বিমানের টিকিট বিক্রেতারা অন্য এয়ারলাইন্স থেকে অর্থনৈতিক সুবিধা পাওয়ার কারণেই বাংলাদেশ এয়ারলাইন্স-এ সিট থাকার পরও তারা বলেন টিকিট নেই।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

উপদেষ্টা: ড.এ কে আব্দুল মোমেন
সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: