Monday, 20 November, 2017 | ৬ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
মৌলভীবাজারের ৫ আসামির রায় যেকোনো দিন  » «   নেতাকর্মীর ‘কদর’ বাড়ছে মেয়র পদপ্রার্থীর কাছে  » «   খাজাঞ্চিবাড়ি ইন্টারন্যাশনাল স্কুলের শিক্ষিকা শম্পা চক্রবর্তীর জাল সনদ: তোলপাড়  » «   কান থেকে ডিভাইস পড়ে ধরা খেলেন শাবিতে ভর্তিচ্ছু দুই শিক্ষার্থী!  » «   শাহজালালের মাজারের কুপের পানিকে জমজমের পানি বলে প্রতারণা: তদন্তের নির্দেশ আদালতের  » «   মৌলভীবাজারে অবাধে চলছে পাহাড় কাটা  » «   কিংবদন্তি নেতা দেওয়ান ফরিদ গাজী  » «   নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে:জেলা প্রশাসক  » «   আম্বরখানায় ছাত্রলীগ ও অটোরিক্সা শ্রমিকদের মধ্যে সংঘর্ষ, অবরোধ  » «   সম্মানিত হয়েছে ইউনেস্কো : ড. জাফর ইকবাল  » «   সিলেট মহানগর বিএনপির আনন্দ সমাবেশ অনুষ্ঠিত  » «   খাদিমপাড়ায় টিলাকাটার অভিযোগে একজনকে দুইলক্ষ টাকা জরিমানা  » «   জৈন্তাপুরে বেকারদের জন্য ন্যাশনাল সার্ভিস চালু  » «   এমসি কলেজ ছাত্রাবাসে আগুন: ২৯ ছাত্রলীগ নেতাকর্মী জড়িত  » «   ওসমানী মেডিকেলের ইর্মাজেন্সী গেইটে অটোরিক্সা ভাংচুর  » «  

 

Advertisement
Advertisement

অক্সফোর্ডের প্রোগ্রামে লিডিং ইউনিভার্সিটির শিক্ষকের অংশগ্রহণ

দৈনিকসিলেটডটকম:সিলেটের প্রথম বেসরকারী বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্র্সিটি এর ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান (ভারপ্রাপ্ত) মোহাম্মদ নজরুল ইসলাম সম্প্রতি অনুষ্ঠিত অক্সফোর্ড ইউনিভার্সিটির ইংরেজি সাহিত্য সামার স্কুল-২০১৭ এবং ইংরেজি ল্যাঙ্গুয়েজ শিক্ষকদের সামার সেমিনার-২০১৭ এ অংশগ্রহণ করেন। বিশ্বের ৩০টি দেশের অংশগ্রহণকারীদের মধ্যে মোহাম্মদ নজরুল ইসলাম বাংলাদেশের  একমাত্র শিক্ষক যিনি আবাসিক ছাত্র হিসেবে দুটি প্রোগ্রামেই অংশগ্রহণ করেন। ইংরেজি সাহিত্য সামার স্কুল প্রোগ্রামে তিনি Shakespeare and Politics: Then and Now, and Modernist Fiction  বিষয়ে দুইটি সেমিনার করেন। মর্ডানিস্ট ফিকশন সেমিনারে তিনি জেমস জয়েস ডাবলিনার্স এর উপর একটি নিবন্ধন লিখেছিলেন। পরবর্তিতে তিনি ইংরেজি ভাষা শিক্ষকদের  গ্রীষ্মকালীন সেমিনারে অংশ নেন। সেখানে তিনি ‘Motivating the Unmotivated’, ‘Imaginative Teaching in the Creative Classroom’, ‘Transformational Leadership through Teaching’, ‘Five Key Skills for Inspirational Teacher Training’ শীর্ষক কর্মশালায় যোগ দেন। উভয় প্রোগ্রামে সেমিনার ছাড়াও  লেকচার সেশন ও টিউটোরিয়াল সেশন ছিল। প্রোগ্রাম শেষে অংশগ্রহণকারীদের অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে সার্টিফিকেট প্রদান করা হয়।

লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী ইংরেজি বিভাগের শিক্ষক সহাকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মোহাম্মদ নজরুল ইসলামকে এ কৃতিত্বের জন্য লিডিং ইউনিভার্সিটির পক্ষ থেকে অভিন্দন জানান।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: