Monday, 20 November, 2017 | ৬ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
মৌলভীবাজারের ৫ আসামির রায় যেকোনো দিন  » «   নেতাকর্মীর ‘কদর’ বাড়ছে মেয়র পদপ্রার্থীর কাছে  » «   খাজাঞ্চিবাড়ি ইন্টারন্যাশনাল স্কুলের শিক্ষিকা শম্পা চক্রবর্তীর জাল সনদ: তোলপাড়  » «   কান থেকে ডিভাইস পড়ে ধরা খেলেন শাবিতে ভর্তিচ্ছু দুই শিক্ষার্থী!  » «   শাহজালালের মাজারের কুপের পানিকে জমজমের পানি বলে প্রতারণা: তদন্তের নির্দেশ আদালতের  » «   মৌলভীবাজারে অবাধে চলছে পাহাড় কাটা  » «   কিংবদন্তি নেতা দেওয়ান ফরিদ গাজী  » «   নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে:জেলা প্রশাসক  » «   আম্বরখানায় ছাত্রলীগ ও অটোরিক্সা শ্রমিকদের মধ্যে সংঘর্ষ, অবরোধ  » «   সম্মানিত হয়েছে ইউনেস্কো : ড. জাফর ইকবাল  » «   সিলেট মহানগর বিএনপির আনন্দ সমাবেশ অনুষ্ঠিত  » «   খাদিমপাড়ায় টিলাকাটার অভিযোগে একজনকে দুইলক্ষ টাকা জরিমানা  » «   জৈন্তাপুরে বেকারদের জন্য ন্যাশনাল সার্ভিস চালু  » «   এমসি কলেজ ছাত্রাবাসে আগুন: ২৯ ছাত্রলীগ নেতাকর্মী জড়িত  » «   ওসমানী মেডিকেলের ইর্মাজেন্সী গেইটে অটোরিক্সা ভাংচুর  » «  

 

Advertisement
Advertisement

দক্ষিণ সুরমায় প্রধান শিক্ষকদের সাথে মতবিনিময়

সিলেট: সিলেটের জেলা প্রশাসক মোঃ রাহাত আনোয়ার বলেছেন, প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে সরকার আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছে। প্রাথমিক শিক্ষার মান আগের থেকে অনেক পরিবর্তন হয়েছে। এখানে কোন শ্রেণি বৈষম্য নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিশন নির্ধারণ করে একটি শিক্ষিত ও স্বনির্ভর জাতি গঠনের টার্গেট নিয়ে এগিয়ে যাচ্ছেন। জেলা প্রশাসক রাহাত আনোয়ার গত ১২ সেপ্টেম্বর মঙ্গলবার সকালে দক্ষিণ সুরমা উপজেলা প্রশাসন ও প্রাথমিক শিক্ষা বিভাগের যৌথ আয়োজনে উপজেলা প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
দক্ষিণ সুরমা উপজেলা মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার শাহেদ মোস্তফার সভাপতিত্বে জেলা প্রশাসক আরো বলেন, সাক্ষরতার হার দেশের মধ্যে সিলেট অনেক পিছিয়ে। এই অবস্থা থেকে উত্তোরণে জন্য শিক্ষার হার বৃদ্ধি করতে হবে। ভবিষ্যতে সরকারী সুবিধা ভোগ করতে হলে সাক্ষর জ্ঞান থাকতে হবে। সুবিধাভোগীদের অবশ্যই টিপসহি নির্ভরতা থেকে বের হয়ে আসতে হবে।
উপজেলা শিক্ষা অফিসার জিয়া উদ্দিন আহমদের পরিচালনায় মতবিনিময় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সৈয়দ মোহাম্মদ আমিনুর রহমান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ নুরুল ইসলাম, সিলেট প্রেসক্লাব সভাপতি ইকরামুল কবির, সিনিয়র সাংবাদিক আল আজাদ। শিক্ষকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন খোজারখলা সরকরি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নূরুজ্জামান, মোহাম্মদপুর এ গফুর সরকরি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মিঠন চন্দ্র দাস। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খালেদা আক্তার, উপজেলা সহকারী শিক্ষা অফিসার সানাউল হক ও মুসলিমা খাতুন, দক্ষিণ সুরমা প্রেসক্লাবের সাবেক সভাপতি জাহাঙ্গীর আলম মুসিক, কোষধ্যক্ষ আশরাফুল ইসলাম ইমরান, দৈনিক মানচিত্রের স্টাফ রিপোর্টার ফয়সল আহমদ। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন গোপশহর সরকরি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম.এ গফুর মজুমদার, গীতা পাঠ করেন জালালিয়া সরকরি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুমিতা দত্ত কানুনগো।
পরে জেলা প্রশাসক খালোমুখ পূর্ববাগ সরকরি মডেল প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে নারিকেল গাছের চারা রোপণের মাধ্যমে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন এবং কৃতি শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: