Wednesday, 13 December, 2017 | ২৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
সিলেটে যে অস্ত্রে কাবু রাজনীতিকরা  » «   শিবির তাড়িয়ে ওসমানী মেডিকেলে ছাত্রাবাসের কক্ষ দখলে নিল ছাত্রলীগ  » «   আমেরিকায় বন্ধ হচ্ছে পারিবারিক চেইন ভিসা!  » «   বিদ্যুতের খুটি পড়ে শিশুর মর্মান্তিক মৃত্যু  » «   ঢাকাকে হারিয়ে বিপিএল চ্যাম্পিয়ন রংপুর  » «   ফেঞ্চুগঞ্জে ট্রান্সফর্মারে আগুনে ক্ষতি ৩০ কোটি টাকা, তদন্ত কমিটি  » «   রাবেয়া খাতুন চৌধুরীর মৃত্যুবার্ষিকী পালিত  » «   হবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২  » «   মহীয়সী নারী রাবেয়া খাতুন চৌধুরী  » «   হবিগঞ্জ থেকে ৫ জেএমবি সদস্য গ্রেফতার  » «   মানবাধিকার রক্ষায় সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে: মেয়র  » «   ফেঞ্চুগঞ্জ বিদ্যুৎ উপকেন্দ্রে অগ্নিকাণ্ড  » «   সিলেটে মাহমুদুর রহমানের বিরুদ্ধে রাহাত তরফদারের মামলা  » «   সিসিক নির্বাচনে কারা পাচ্ছেন দলীয় মনোনয়ন  » «   বিয়ানীবাজার জুড়ে চলছে ‘তীর খেলা’ পুলিশের লোক দেখানো অভিযান  » «  

Advertisement

নগরীর ফুটপাত থেকে হকার উচ্ছেদ অভিযান অব্যাহত, জরিমানা আদায়

দৈনিকসিলেটডটকম:  সিলেট নগরীতে অবৈধ ভাবে দখলকৃত ফুটপাত থেকে হকারদের উচ্ছেদ অভিযান অব্যাহত রেখেছে সিলেট সিটি কর্পোরেশন।
মঙ্গলবার (১০ অক্টোবর) সকাল ১১টায় নগর ভবনের সামনে থেকে উচ্ছেদ অভিযান শুরু হয়ে নগরীর সুরমা মাকেট, ক্বিন ব্রিজ, বন্দরবাজার হয়ে জিন্দাবাজার ঘুরে নগর ভবনের সামনে এসে শেষ হয়। এসময় বিভিন্ন দোকান ও লেগুনা গাড়ির উপর জরিমানা করা হয়।
এর আগে গতকাল সোমবার সকালে সিটি কর্পোরেশন ও কোতোয়ালী থানা যৌথভাবে লোকবল নিয়ে উচ্ছেদ অভিযান শুরু করে।
সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে পরিচালিত অভিযানে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও সিলেট চেম্বার অব কমার্স প্রতিনিধিরা অংশ নেন।
অভিযান পরিচালনা কালে উপস্থিত ছিলেন সিটি কর্পোরেশনের কাউন্সিলর সৈয়দ তৌফিকুল হাদী, কাউন্সিলর মো: রাজিক মিয়া, কাউন্সিলর ছয়ফুল আমিন বাকের, কাউন্সিলর এবিএম জিল্লুর রহমান উজ্জ্বল, দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি খন্দকার শিপার আহমদ, পরিচালক জিয়া উল হক জিয়া, পরিচালক নরুল ইসলাম, সিটি কর্পোরেশনের নিবার্হী ম্যাজিষ্ট্রেট মো: শরিফুজ্জামান, জেলা প্রশাসনের নিবার্হী ম্যাজিষ্ট্রেটসহ সিটি কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।
অভিযান পরিচালনা কালে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন নগরীর প্রধান প্রধান সমস্যার মধ্যে একটি হচ্ছে ফুটপাত দখল এই সমস্যা সমাধানের লক্ষ্যে গুরুত্ব সহকারে কাজ করে যাচ্ছে সিলেট সিটি কর্পোরেশন। তিনি বলেন ফুটপাত দখল করে অবৈধভাবে ব্যবসা-বানিজ্য পরিচালনা করা হচ্ছে। যারকারনে ফুটপাত দিয়ে চলাচল করতে নগরবাসীদের পড়তে হচ্ছে নানা বিড়ম্বনায়।  বিঘ্নিত হচ্ছে জনগনের সার্বিক নিরাপত্ত্বা। তাই নগরীর জনগনের স্বার্থে ফুটপাত অবৈধ দখলদার মুক্ত করতে তাকে সহযোগিতা করার আহবান জানান।

উল্লেখ্য, হকার উচ্ছেদের ব্যাপারে সিলেট মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুজ্জামান হিরো মেয়র আরিফ ও কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গৌছ আলমকে তলব করলে গত সোমবার কিছুদিন বিরতির পর ফের হকার উচ্ছেদ অভিযান পরিচালনা শুরু হয়।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: