Wednesday, 18 October, 2017 | ৩ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
কামরান এবং আরিফ দুই জন দুই দলে জনপ্রিয়  » «   মৌলভীবাজারে শোকের মাতম চলছে  » «   নগরবাসীকে সব ধরণের সেবা দিতে সিসিক অঙ্গীকারবদ্ধ: আরিফ  » «   জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালের সফলতা  » «   পরোয়ানা থাকলেই খালেদাকে গ্রেপ্তার করা হবে এটা ঠিক নয়: আইজিপি  » «   সিলেটে বুধবার থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট  » «   মিয়াদ খুনের ঘটনায় সিলেটে ছাত্রলীগের চারদিনের কর্মসূচি  » «   মিয়াদের লাশ নিয়ে ছাত্রলীগের মিছিল, চৌহাট্টায় সড়ক অবরোধ  » «   ‘আমার মেয়ের মতো ইন্টারনেট আসক্ত যেন কেউ না হয়’  » «   সিলেটে ছাত্রলীগের গ্রুপিং: আর কত লাশ পড়বে?  » «   মুখে কৈ মাছ আটকে যুবকের মর্মান্তিক মৃত্যু  » «   কুয়েতে অগ্নিকাণ্ডে ৫ সিলেটির মৃত্যু  » «   মেয়রের নির্দেশে নামাজের সময় দোকানপাট বন্ধ  » «   ভূটানের রাষ্ট্রদূতের সাথে সিলেট চেম্বার নেতৃবৃন্দের মতবিনিময় অনুষ্ঠিত  » «   টিলাগড়ে ছাত্রলীগকর্মী খুন  » «  
Advertisement
Advertisement

‘ছয় মাসের মধ্যে দৃশ্যমান হবে বহুল প্রতীক্ষিত মেট্রোরেল’

দৈনিকসিলেটডেস্ক:আগামী ছয় মাসের মধ্যে বহুল প্রতীক্ষিত মেট্রোরেল প্রকল্প দৃশ্যমান হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার দুপুরে রাজধানীর উত্তরার দিয়াবাড়িতে মেট্রোরেল নির্মাণ প্রকল্পের কাজ পরিদর্শনে এসে উপস্থিত সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, মেট্রোরেল যেভাবে শুরু হয়েছে, মাঝখানে হলি আর্টিজান ট্রাজেডির কারণে কাজ বন্ধের উপক্রম হয়েছিল। এ কারণে কাজের কিছুটা ধীরগতি ছিল। তবে বর্তমানে ১০-১২% কাজ সম্পন্ন হয়েছে। সবকিছু ঠিক থাকলে আগামী ছয় মাসের মধ্যে জনগণের কাছে পদ্মা সেতুর মতো মেট্রোরেল প্রকল্পও দৃশ্যমান হবে।

সেতুমন্ত্রী বলেন, ২০১৯ সাল নাগাদ আগারগাঁও পর্যন্ত কাজ শেষ হবে এবং ২০২০ সালে বাংলাদেশ ব্যাংক পর্যন্ত প্রকল্পের কাজ সম্পন্ন হবে।

ওবায়দুল কাদের বলেন, মেট্রোরেল প্রকল্পে ৩২ কিলোমিটার আন্ডারগ্রাউন্ড থাকবে। ইতোমধ্যে আটটি টেন্ডারের কাজ সম্পন্ন হয়েছে। এখন টেন্ডার কাজ শেষ হলে গ্রাউন্ডের কাজ শুরু হবে।

‘রাজনৈতিক সহিংসতার কোনো সুযোগ নেই’

জামায়াতে ইসলামীর আট নেতা গ্রেপ্তারের প্রতিবাদে বৃহস্পতিবার হরতাল ডেকেছে সংগঠনটি। এ প্রসঙ্গে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘রাজনীতিকে কেউ যদি সহিংসতার দিকে নিয়ে যায়, তাহলে উদ্ভূত পরিস্থিতি বলে দেবে জবাব কী! সহিংসতা সৃষ্টি করে এদেশে কোনো আন্দোলন গড়ে তোলা যায় না এর প্রমাণ ৫ জানুয়ারি পরবর্তী বিএনপির অবরোধ কর্মসূচি। তখন গাড়ি পোড়ানো হয়েছিল, মানুষ পুড়িয়ে মারা হয়েছিল, রেললাইন উপড়ে ফেলা হয়েছিল, রাস্তা কেটে ফেলা হয়েছিল, পুলিশ বাহীনির উপর আক্রমণ করা হয়েছিল। কিন্তু আন্দোলন সফল করা যায়নি। তখন বিএনপি-জামায়াত জনগণের কাছ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছিল।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘সহিংস রাজনীতির কোনো পজিটিভ রেজাল্ট নেই, সেটি ৫ জানুয়ারির নির্বাচনউত্তর পরিস্থিতি প্রমাণ করে। সহিংসতা যারাই করবে তারা জনগণের কাছ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়বে। যখনই আন্দোলন সহিংস রূপ নেবে তখন জবাবও হবে সেরকম।’

মন্ত্রী বলেন, ‘আগামীকালের হরতালে আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঠে থাকার কোনো প্রয়োজন নেই। সেরকম অবস্থা আমাদের বিরোধীদলের নেই। আন্দোলন করার সক্ষমতাও তাদের নেই।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

উপদেষ্টা: ড.এ কে আব্দুল মোমেন
সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: