Sunday, 19 November, 2017 | ৫ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
কান থেকে ডিভাইস পড়ে ধরা খেলেন শাবিতে ভর্তিচ্ছু দুই শিক্ষার্থী!  » «   শাহজালালের মাজারের কুপের পানিকে জমজমের পানি বলে প্রতারণা: তদন্তের নির্দেশ আদালতের  » «   মৌলভীবাজারে অবাধে চলছে পাহাড় কাটা  » «   কিংবদন্তি নেতা দেওয়ান ফরিদ গাজী  » «   নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে:জেলা প্রশাসক  » «   আম্বরখানায় ছাত্রলীগ ও অটোরিক্সা শ্রমিকদের মধ্যে সংঘর্ষ, অবরোধ  » «   সম্মানিত হয়েছে ইউনেস্কো : ড. জাফর ইকবাল  » «   সিলেট মহানগর বিএনপির আনন্দ সমাবেশ অনুষ্ঠিত  » «   খাদিমপাড়ায় টিলাকাটার অভিযোগে একজনকে দুইলক্ষ টাকা জরিমানা  » «   জৈন্তাপুরে বেকারদের জন্য ন্যাশনাল সার্ভিস চালু  » «   এমসি কলেজ ছাত্রাবাসে আগুন: ২৯ ছাত্রলীগ নেতাকর্মী জড়িত  » «   ওসমানী মেডিকেলের ইর্মাজেন্সী গেইটে অটোরিক্সা ভাংচুর  » «   যুক্তরাষ্ট্রে মুসলমানদের ওপর হামলার ঘটনা বেড়েই চলেছে  » «   সিলেটে জেলা ও মহানগর ছাত্রদলের বিক্ষোভ সমাবেশ  » «   সিলেটে শতকোটি টাকা ব্যয়ে ইসকন মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন  » «  

 

Advertisement
Advertisement

ভূটানের রাষ্ট্রদূতের সাথে সিলেট চেম্বার নেতৃবৃন্দের মতবিনিময় অনুষ্ঠিত

দৈনিকসিলেটডটকম:ভূটানের রাষ্ট্রদূত সোনম তবদেন রাবগাই ও প্রতিনিধিদলের সাথে সিলেট চেম্বার নেতৃবৃন্দের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার(১৬ অক্টোবর ) বিকাল ৩ টায় চেম্বার কনফারেন্স হলে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সিলেট চেম্বারের সভাপতি জনাব খন্দকার সিপার আহমদ।
সভায় ভূটানের রাষ্ট্রদূত বলেন, ভূটানের সাথে বাংলাদেশের বাণিজ্য সম্পর্ক দীর্ঘদিনের। তিনি সিলেটের তামাবিল স্থলবন্দরকে অত্যন্ত গুরুত্বপূর্ণ উল্লেখ করে বলেন, এই বন্দর ব্যবহারের মাধ্যমে ভূটানের সাথে সিলেট তথা বাংলাদেশের বাণিজ্য সম্পর্ক বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। তিনি দুই দেশের মধ্যে আঞ্চলিক বাণিজ্য সম্পর্ক বৃদ্ধির লক্ষ্যে সার্ক ও বিমসটেকের গুরুত্ব নিয়ে আলোচনা করেন। এছাড়াও তিনি দুই দেশের পর্যটন শিল্পের উন্নয়নে যৌথভাবে কাজ করে যাওয়ার আহবান জানান।

সিলেট চেম্বারের সভাপতি জনাব খন্দকার সিপার আহমদ বলেন, ভূটানের সাথে বাংলাদেশের চমৎকার বাণিজ্য সম্পর্ক রয়েছে। ভূটান থেকে তাজা ফল, নির্মাণ সামগ্রী, মসলা ইত্যাদি আমদানী হয়ে থাকে এবং বাংলাদেশ থেকে ভূটানে তৈরী পোষাক, মেলামাইন সামগ্রী, রাসায়নিক পদার্থ, ঔষুধ ইত্যাদি রপ্তানী হয়ে থাকে। তিনি বলেন, দুই দেশের সরকারের পক্ষ থেকে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করা হলে বাংলাদেশের সাথে ভূটানের বাণিজ্য সম্পর্ক অনেক বৃদ্ধি পাবে। পাশাপাশি তিনি দুইটি দেশের মধ্যে পর্যটন শিল্পের বিকাশের প্রচুর সম্ভাবনা রয়েছে বলে উল্লেখ করেন।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ভূটান এম্বেসীর কাউন্সেলর মিঃ কারমা ওয়াংজম, ফার্স্ট সেক্রেটারী মিঃ দোমাং, সিলেট চেম্বারের সহ সভাপতি জনাব মোঃ এমদাদ হোসেন, সাবেক সভাপতি জনাব ফখর উদ্দিন আলী আহমদ, পরিচালক জনাব মুশফিক জায়গীরদার, ফালাহ উদ্দিন আলী আহমদ, সদস্য জনাব সালেহীন এফ নাহিয়ান, মেট্রোপলিটন ইউনিভার্সিটির প্রভাষক মোঃ জিয়াউর রহমান টিটু ও সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী

এসময় উপস্থিত ছিলেন ভূটান এম্বেসীর কর্মকর্তা টি ওয়াই রাবগাই, কারমা ওয়াংমো, সুকেশ চাকমা, সিলেট অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মকসুদ আহমদ মকসুদ, সিলেট চেম্বারের পরিচালক জনাব মোঃ সাহিদুর রহমান, পিন্টু চক্রবর্তী,  চন্দন সাহা, আব্দুর রহমান (জামিল),  দেবাশীষ দেবু,  রবি কিরন সিংহ,  শংকর দাস, মোঃ জাহিদুল ইসলাম, পাপ্পু তালুকদার প্রমুখ।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: