Sunday, 19 November, 2017 | ৫ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
কান থেকে ডিভাইস পড়ে ধরা খেলেন শাবিতে ভর্তিচ্ছু দুই শিক্ষার্থী!  » «   শাহজালালের মাজারের কুপের পানিকে জমজমের পানি বলে প্রতারণা: তদন্তের নির্দেশ আদালতের  » «   মৌলভীবাজারে অবাধে চলছে পাহাড় কাটা  » «   কিংবদন্তি নেতা দেওয়ান ফরিদ গাজী  » «   নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে:জেলা প্রশাসক  » «   আম্বরখানায় ছাত্রলীগ ও অটোরিক্সা শ্রমিকদের মধ্যে সংঘর্ষ, অবরোধ  » «   সম্মানিত হয়েছে ইউনেস্কো : ড. জাফর ইকবাল  » «   সিলেট মহানগর বিএনপির আনন্দ সমাবেশ অনুষ্ঠিত  » «   খাদিমপাড়ায় টিলাকাটার অভিযোগে একজনকে দুইলক্ষ টাকা জরিমানা  » «   জৈন্তাপুরে বেকারদের জন্য ন্যাশনাল সার্ভিস চালু  » «   এমসি কলেজ ছাত্রাবাসে আগুন: ২৯ ছাত্রলীগ নেতাকর্মী জড়িত  » «   ওসমানী মেডিকেলের ইর্মাজেন্সী গেইটে অটোরিক্সা ভাংচুর  » «   যুক্তরাষ্ট্রে মুসলমানদের ওপর হামলার ঘটনা বেড়েই চলেছে  » «   সিলেটে জেলা ও মহানগর ছাত্রদলের বিক্ষোভ সমাবেশ  » «   সিলেটে শতকোটি টাকা ব্যয়ে ইসকন মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন  » «  

 

Advertisement
Advertisement

খালেদা জিয়াকে গ্রেপ্তারের কোনো ইচ্ছা নেই সরকারের: ওবায়দুল কাদের

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে গ্রেপ্তারের কোনো ইচ্ছা নেই সরকারের।

বুধবার সকালে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

এর আগে মঙ্গলবার বিকেলে বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে ওবায়দুল কাদের বলেন, চিহ্নিত চাঁদাবাজ, সন্ত্রাসী ও কোনো সাম্প্রদায়িক পক্ষের শক্তির মানুষকে আওয়ামী লীগের দলীয় সদস্য পদ না দিতে নির্দেশ দিয়েছেন দলের ।

তিনি বলেন, ‘ঘরে ঘরে গিয়ে সদস্য সংগ্রহ করতে হবে। কোন চিহ্নিত চাঁদাবাজ, কোন চিহ্নিত সন্ত্রাসী, চিহ্নিত সাম্প্রদায়িক শক্তির মানুষ আওয়ামী লীগের সদস্য হতে পারবেন না।’

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে সভায় খাদ্যমন্ত্রী এডভোকেট কামরুল ইসলাম, আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল হক সবুজ, সাংগঠনিক সম্পাদক হেদায়তুল ইসলাম স্বপন প্রমুখ বক্তব্য রাখেন।

ওবায়দুল কাদের বলেন, ‘এই নগরীতে সুশিক্ষিত, ভদ্রলোক, যারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী তাদের সদস্য করতে হবে। জোর করে কাউকে দলের সদস্য করবেন না। যারা আওয়ামী লীগকে ভালোবাসে, নেত্রীকে ভালোবাসে তাদের সদস্য করবেন।’

আওয়ামী লীগের সদস্য করতে নারী ও তরুণ প্রজন্মকে অধিক গুরুত্বরোপ করার নির্দেশ দিয়ে তিনি বলেন, সদস্য করার ক্ষেত্রে নারী ও তরুণ প্রজন্মকে অধিক গুরুত্ব দিতে হবে। নারীদের বাদ দিয়ে দেশেকে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব নয়। তাই নারীদেরকে আওয়ামী লীগের সদস্য পদ দিতে অধিক গুরুত্ব দিবেন।

সকল ভেদাভেদ ভুলে দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হবার আহবান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, দলকে ঐক্যবদ্ধ রাখুন আগামী নির্বাচনে বিজয়ী হতে হবে। বিএনপিকে নিয়ে চিন্তা করার কোনো কারণ নেই। বিএনপি এখন এলোমেলো পার্টি। নির্বাচনের মাঠে তারা আওয়ামী লীগ থেকে অনেক পিছিয়ে।

২০১৮ সালের ডিসেম্বরে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে জানিয়ে তিনি বলেন, ‘২০১৮ সালের ডিসেম্বর মাসে ফাইনাল খেলা হবে। বিজয়ের মাসে আমরা আর একটি বিজয় লাভ করতে চাই। এজন্য সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।
এর আগে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত এবং সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদের সদস্য পদ নবায়নের মাধ্যমে এই কর্মসূচির উদ্বোধন করেন ওবায়দুল কাদের।

এর আগে সোমবার বিকেলে ওবায়দুল কাদের বলেছেন, জিয়াউর রহমানকে বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা প্রধান নির্বাচন কমিশনার নূরুল হুদা বলেছেন কি না সেটা নিশ্চিত হতে হবে, বলে থাকলে সেটি বিএনপিকে নির্বাচনে আনার কৌশল হতে পারে।

ওবায়দুল কাদের বলেন, প্রধান নির্বাচন কমিশনার জিয়াউর রহমান নিয়ে যেসব কথা বলেছেন, তা কোনো সংবাদ সম্মেলনে বলেননি। তিনি নির্বাচন কমিশনের ভেতরে বলেছেন। ফলে তিনি কী বলেছেন তা নিশ্চিত হতে হবে। আগামী ১৮ অক্টোবর আওয়ামী লীগের সঙ্গে নির্বাচন কমিশনের বৈঠক আছে। সেখানে এ বিষয়ে বিস্তারিত জানার সুযোগ হবে।

সেতুমন্ত্রী আরো বলেন, প্রধান নির্বাচন কমিশনার জিয়াউর রহমান নিয়ে যেসব কথা বলেছেন, তা বিএনপিকে নির্বাচন আনার কৌশলও হতে পারে। সে জন্য মির্জা ফখরুলকে বেশ খুশি খুশি লাগছে। নির্বাচন পর্যন্ত ওই খুশি খুশি ভাব থাকলেই হয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এও বলেন, নির্বাচন কমিশনের কাছে আওয়ামী লীগ কোনো কোনো অনুগ্রহ ও সুবিধা আশা করে না, নিরপেক্ষতা প্রত্যাশা করে। বাংলাদেশের আশা-আকাঙ্ক্ষার সঙ্গে সংগতি রেখে নির্বাচন কমিশন কথা বলবে, আওয়ামী লীগ তা আশা করে।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: