Wednesday, 22 November, 2017 | ৮ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
জগন্নাথপুরে গুলি, কার্তুজসহ ২ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার  » «   ‘আনন্দ শোভাযাত্রা’ সফলের লক্ষে জেলা প্রশাসনের মতবিনিময় সভা  » «   নবীগঞ্জে ৩ সন্তানের জননীকে পিটিয়ে হত্যা ॥ আহত ২  » «   আ’লীগ নেতা বিজিত চৌধুরীর বিরুদ্ধে মামলা  » «   ‘তারেক রহমানের নাম’ আবারো ভুল করলেন মেয়র আরিফ!  » «   সুরমা নদীর তীরে অবৈধ স্থাপনায় সিসিকের উচ্ছেদ অভিযান  » «   ‘স্প্রে পার্টি’ এখন সিলেটে, সাবধান…  » «   আজ জকিগঞ্জ শত্রু মুক্ত দিবস: রাষ্টীয় স্বীকৃতির দাবী  » «   ‘একটি কুচক্রী মহল আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে’  » «   প্রধানমন্ত্রীর ঘোষণায় শায়েস্তাগঞ্জে উৎসবের আমেজ  » «   এমপি সেলিম উদ্দিনের রোষানলে ট্রাফিক পুলিশ!(ভিডিও সহ)  » «   সিসিকের গাড়ি কেলেংকারী : আদালতে তদন্ত প্রতিবেদন  » «   মৌলভীবাজারের ৫ আসামির রায় যেকোনো দিন  » «   নেতাকর্মীর ‘কদর’ বাড়ছে মেয়র পদপ্রার্থীর কাছে  » «   খাজাঞ্চিবাড়ি ইন্টারন্যাশনাল স্কুলের শিক্ষিকা শম্পা চক্রবর্তীর জাল সনদ: তোলপাড়  » «  

 

Advertisement
Advertisement

আলিয়া ভাট যে কারনে ১৪বার জ্ঞান হারিয়েছেন

দৈনিকসিলেটডেস্ক: বলিউড সিনেমা ‘স্টুডেন্ট অব দি ইয়ার’। করন জোহর পরিচালিত এ সিনেমার মাধ্যমেই আলিয়া ভাট, সিদ্ধার্থ মালহোত্রা ও বরুণ ধাওয়ানের রুপালি জগতে অভিষেক।

২০১২ সালে মুক্তিপ্রাপ্ত সিনেমাটি সম্প্রতি মুক্তির পাঁচ বছর পূর্ণ করেছে। এ সিনেমার অজানা কিছু তথ্য নিয়ে এ প্রতিবেদন।

১. সিনেমাটিতে গুলশান গ্রোভারের ছেলে সঞ্জয় গ্রোভারকে নিতে চেয়েছিলেন করন। কিন্তু সিনেমার জন্য সে সময় প্রস্তুত না থাকায় রাজি হয়নি সে। শোনা যায়, জ্যাকি শ্রফের মেয়ে কৃষ্ণা শ্রফকেও সিনেমাটির জন্য প্রস্তাব দেয়া হয়। কিন্তু সেও করনকে ফিরিয়ে দেন।

২. স্টুডেন্ট অব দি ইয়ার সিনেমায় অভিনয়ের আগে ২০১০ সালে মুক্তিপ্রাপ্ত ‘মাই নেম ইজ খান’ সিনেমায় করনের সহকারী হিসেবে কাজ করেছেন সিদ্ধার্থ মালহোত্রা ও বরুণ ধাওয়ান।

৩. আলিয়া ভাটকে চূড়ান্ত করার আগে ৪৩২জন মেয়ের অডিশন নিয়েছেন করন জোহর।

৪. অডিশনের সময় সোনম কাপুর ও ইমরান খানের ‘আই হেট লাভ স্টোরি’ সিনেমার ‘বাহারা’ গানে নেচেছিলেন আলিয়া।

 

৫. সিনেমাটিতে ডিম্পি নামের একজনের চরিত্রে অভিনয় করেন মনোজৎ সিং। তার আগে তিনটি সিনেমায় অভিনয় করেন এ অভিনেতা। বরুণের সঙ্গে সিনেমার সেটে বেশ ভালো বন্ধুত্ব হয়েছিল তার। মনোজৎ সিং জানান, বরুণ তার শুটিং শেষ করে তাকে জিজ্ঞেস করতেন, তার শট ঠিক ছিল কিনা? এর কারণ জিজ্ঞেস করলে বরুণ বলতেন, ‘তিনটি সিনেমায় অভিনয় করেছ, তুমি আমাকে নির্দেশনা দিতে পারবে।’

৬. শুটিংয়ের সময় অত্যাধিক পরিশ্রম ও ঠান্ডার কারণে আলিয়া কমপক্ষে ১৪বার জ্ঞান হারিয়েছিলেন।

৭. এ সিনেমার গান ‘ইশকওয়ালা লাভ’ টপচার্টে শীর্ষে ছিল। এর সঙ্গে মিল রেখে ২০১৪ সালে একই নামে একটি মারাঠি সিনেমা নির্মিত হয়।

৯. স্টুডেন্ট অব দি ইয়ার আলিয়ার প্রথম সিনেমা নয়। ১৯৯৯ সালে মুক্তিপ্রাপ্ত ‘সংঘর্ষ’ সিনেমায় শিশুশিল্পী হিসেবে প্রথম অভিনয় করেন এ অভিনেত্রী। প্রীতি জিনতার ছোটবেলার চরিত্রে অভিনয় করেন তিনি।

১০. স্টুডেন্ট অব দি ইয়ার সিনেমার জন্য আলিয়াকে ওজন কমাতে বলেছিলেন করন। এজন্য তিনি নির্দেশনাও দিয়েছিলেন। এ অভিনেত্রীকে বাড়তি ওজন কমাতে তিনমাস সময় দিয়েছিলেন এ নির্মাতা।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: