Wednesday, 22 November, 2017 | ৮ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
জগন্নাথপুরে গুলি, কার্তুজসহ ২ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার  » «   ‘আনন্দ শোভাযাত্রা’ সফলের লক্ষে জেলা প্রশাসনের মতবিনিময় সভা  » «   নবীগঞ্জে ৩ সন্তানের জননীকে পিটিয়ে হত্যা ॥ আহত ২  » «   আ’লীগ নেতা বিজিত চৌধুরীর বিরুদ্ধে মামলা  » «   ‘তারেক রহমানের নাম’ আবারো ভুল করলেন মেয়র আরিফ!  » «   সুরমা নদীর তীরে অবৈধ স্থাপনায় সিসিকের উচ্ছেদ অভিযান  » «   ‘স্প্রে পার্টি’ এখন সিলেটে, সাবধান…  » «   আজ জকিগঞ্জ শত্রু মুক্ত দিবস: রাষ্টীয় স্বীকৃতির দাবী  » «   ‘একটি কুচক্রী মহল আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে’  » «   প্রধানমন্ত্রীর ঘোষণায় শায়েস্তাগঞ্জে উৎসবের আমেজ  » «   এমপি সেলিম উদ্দিনের রোষানলে ট্রাফিক পুলিশ!(ভিডিও সহ)  » «   সিসিকের গাড়ি কেলেংকারী : আদালতে তদন্ত প্রতিবেদন  » «   মৌলভীবাজারের ৫ আসামির রায় যেকোনো দিন  » «   নেতাকর্মীর ‘কদর’ বাড়ছে মেয়র পদপ্রার্থীর কাছে  » «   খাজাঞ্চিবাড়ি ইন্টারন্যাশনাল স্কুলের শিক্ষিকা শম্পা চক্রবর্তীর জাল সনদ: তোলপাড়  » «  

 

Advertisement
Advertisement

জাফলংয়ে পাথর তুলতে গিয়ে এবার তরুণীর মৃত্যু

গোয়াইনঘাট প্রতিনিধি : কানাইঘাটে নদীর তীর থেকে পাথর তুলতে গিয়ে ভূমিধসে ছয়জনের মৃত্যুর রেশ কাটতে না কাটতে আবারও ভূমিধসে এক তরুণীর মৃত্যুর ঘটনা ঘটেছে। এঘটনায় অন্তত আরো তিনজন আহত হয়েছেন। নিহতের নাম শম্পা দাস। তিনি নেত্রকোণার শ্যামপুর এলাকার রনজিত দাসের মেয়ে। বাবার সঙ্গে দীর্ঘদিন ধরে তিনি জাফলংয়ের মোহাম্মদপুরে থেকে বাবার সঙ্গে পাথর উত্তোলন শ্রমিক হিসেবে কাজ করতেন।

সোমবার সকালে জাফলংয়ের জাফলংয়ের পাথর টিলা শ্রী শ্রী কালি বাড়ি মন্দিরের পাশে মন্দিরজুম এলাকায় পাথর তুলতে গিয়ে গর্ত ধসে তার মৃত্যু হয়।

জানা যায়, টিলাধ্বসের সময় স্থানীয়রা মুমর্ষ অবস্থায় চম্পাকে উদ্ধার করে সিলেট ওসমানী হাসপাতালে নিয়ে গেলে সেখানের কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

আহতরা হলেন, জ্যোতি বিকাশ সরকার, দীপ্ত সরকার ও অজিত সরকার। এরা সকলেই একই পরিবারের সদস্য। আহতদের বাড়ী সুনামগঞ্জের দিয়াইয়ে। এঘটনায় নান্নু মিয়া নামে স্থানীয় যুবলীগের এক নেতাকে আটক করেছে পুলিশ।

গোয়াইনঘাট থানার ওসি দেলোয়ার হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, অবৈধভাবে পাথর উত্তোলনের সময় টিলা ধ্বসে চম্পা রাণী দাশ নামে এক শ্রমিক মারা যান। তার বাড়ি নেত্রকোনায়। নিহতের ময়নাতদন্তের জন্য তার লাশ এখন সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের রাখা আছে।

তিনি আরো বলেন,এ ঘটনায় একজনকে আটক করা হলেও এখন পর্যন্ত কোনো মামলা দায়ের হয়নি। ওই এলাকায় যাতে আর কোনো লোক পাথর উত্তোলন করতে না পারে সেজন্য প্রশাসনের পক্ষ থেকে লাল পতাকা টানানো হয়েছে।

এদিকে টিলা ধসের ঘটনা ঘটার পর থেকেই সেই গর্তের মালিক আব্দুর সাত্তার কবিরাজ পলাতক রয়েছেন। তবে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য স্থানীয় যুবলীগ নেতা নান্নু মিয়া নামের একজনকে আটক করে থানায় নিয়ে যায় গোয়াইনঘাট থানা পুলিশ।

প্রসঙ্গত, নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও এখান থেকে অবৈধভাবে পাথর উত্তোলন করে চলছে একটি গোষ্ঠী। এতে টিলা ধ্বসে বারবার প্রাণহানির ঘটনা ঘটলেও বন্ধ হচ্ছে না পথর উত্তোলন।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: