Wednesday, 22 November, 2017 | ৮ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
জগন্নাথপুরে গুলি, কার্তুজসহ ২ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার  » «   ‘আনন্দ শোভাযাত্রা’ সফলের লক্ষে জেলা প্রশাসনের মতবিনিময় সভা  » «   নবীগঞ্জে ৩ সন্তানের জননীকে পিটিয়ে হত্যা ॥ আহত ২  » «   আ’লীগ নেতা বিজিত চৌধুরীর বিরুদ্ধে মামলা  » «   ‘তারেক রহমানের নাম’ আবারো ভুল করলেন মেয়র আরিফ!  » «   সুরমা নদীর তীরে অবৈধ স্থাপনায় সিসিকের উচ্ছেদ অভিযান  » «   ‘স্প্রে পার্টি’ এখন সিলেটে, সাবধান…  » «   আজ জকিগঞ্জ শত্রু মুক্ত দিবস: রাষ্টীয় স্বীকৃতির দাবী  » «   ‘একটি কুচক্রী মহল আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে’  » «   প্রধানমন্ত্রীর ঘোষণায় শায়েস্তাগঞ্জে উৎসবের আমেজ  » «   এমপি সেলিম উদ্দিনের রোষানলে ট্রাফিক পুলিশ!(ভিডিও সহ)  » «   সিসিকের গাড়ি কেলেংকারী : আদালতে তদন্ত প্রতিবেদন  » «   মৌলভীবাজারের ৫ আসামির রায় যেকোনো দিন  » «   নেতাকর্মীর ‘কদর’ বাড়ছে মেয়র পদপ্রার্থীর কাছে  » «   খাজাঞ্চিবাড়ি ইন্টারন্যাশনাল স্কুলের শিক্ষিকা শম্পা চক্রবর্তীর জাল সনদ: তোলপাড়  » «  

 

Advertisement
Advertisement

সিলেটে কমেডি নাটক দিয়ে আলোড়ন সৃষ্টি করেছেন মুরাদ

দৈনিকসিলেটডটকম:সিলেটের জনপ্রিয় কয়েকজন কমেডি অভিনেতার মধ্যে বেলাল আহমেদ মুরাদ একজন। খুব অল্প সময়ের ভিতরে তরুণ এই অভিনেতা জায়গা করে নিয়েছেন সিলেটের লাখো মানুষের মনে। একের পর এক কমেডি ভিডিও তৈরি করে মানুষের প্রশংসা ও ভালবাসা কুড়াচ্ছেন এই অভিনেতা। ৪-৫ মিনিটের এই ভিডিও গুলোতে তিনি সমাজের অসংগতি এবং মানুষের ভূল গুলো তুলে ধরবার চেষ্টা করেন। তার ভক্ত অনুরাগীরা ফেইসবুকে (আমরা অভিনেতা মুরাদ এর ভক্ত) নামে একটি পেইজ ওপেন করেন, এই পেইজে ধারাবাহিক ভাবে তার করা নাটিকা এবং তিনি কবে কোথায় কখন অভিনয় করছেন পুস্ট করা হয়। উদীয়মান এই অভিনেতা সিলেট শহরের কলাপড়া ঘাসিটুলা এলাকার বাসিন্দা। পিতা:মো: মোক্তার আহমেদ, এক জন ব্যবসায়ী, মাতা:মোছা: বিলকিস বেগম এক জন গৃহীনি।চার ভাইয়ের মধ্যে উনি বড়।পঞ্চম শ্রেণী থেকে নিজের মায়ের প্রচেষ্টায় অভিনয় শিখেন, বেলাল আহমেদ মুরাদ। ছোট বেলা থেকে অভিনয়ের প্রতি আলাদা আকর্ষণ থেকে ধীরে ধীরে নিজেকে জড়িয়ে পরেন অভিনয় জগতের সাথে। ২০০৬ সালে মঞ্চ নাটকের মধ্য দিয়ে অভিনয় জগতে পা রাখেন এই অভিনেতা এবং একই বছয় মঞ্চ নাটকে সফলতা লাভ ককেন । ২০০৮ সালে বৈশাখী পদ্ধাকুড়ীর সেরা দশে স্থান পান এবং পদক পয়ে তারকা হন। ইতিমধ্যেই তার নাটক গুলা ফেইসবুক ও ইউটিউব এ ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। ফেইসবুক এর বিভিন্ন পেইজে তার নাটক গুলো আপলোড করা হয়। আপলোড হওয়া মাত্র লক্ষ লক্ষ দর্শক তার নাটক গুলো দেখে প্রশংসা করেন। ইতিমধ্যে তার আলোচিত নাটিকা গুলি হচ্ছে ,এমএলএম, তামাশা ১, তামাশা ২ ডিস্টার্ব ১,২,৩ পাতিনেতা১,২,৩, ওয়ার্ড মেম্বার (১), হিজড়াদের নিয়ে ওয়ার্ড মেম্বার (২) ডাক্তার(১) ৪২০ সাংবাদিক(১) সহ অসংখ্য নাটক নাটিকা আজ গ্রিন বাংলার ইউটিউব চ্যানেলে। “মুরাদ ভাইয়ের নাটিকা গুলো দেখে অনেক মজা পাই এবং অনেক কিছু শিখা জায়,আমি মনে করি মুরাদ ভাই বাংলাদেশের মধ্যে একজন শ্রেষ্ঠ কমেডি অভিনেতা” হেসে হেসে কথা গুলো বলছিলেন অভিনেতা মুরাদের ভক্ত সিলেটের সব মিটিয়ারা। জনপ্রিয় এই অভিনেতা দৈনিক নন্দিত সিলেট২৪. কম কে বলেন” সিলেটি ভাষায় নাটিকা গুলো আমরা তৈরি করছি শুধুমাত্র সিলেটের ভাষাটাকে সর্বমহলে পরিচিত করার জন্য,আপনাদের সহযোগীতা পেলে আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে”। প্রতি সপ্তাহে সোমবারে গ্রিন বাংলার ইউটিউব চ্যানেলে একটি করে শিক্ষণীয় নাটিকা আপলোড করা হয়।অপসংস্কৃতির ভিড়ে অভিনেতা মুরাদের শিক্ষণীয় এই নাটিকা গুলি খুব ভালো ভূমিকা রাখবে বলে মনে করেন তার ভক্ত অনুরাগীরা। সর্বশেষ প্রচারিত তার নাটিকা পাতিনেতা সিরিয়াল ও ডাক্তার খুব আলোড়ন সৃষ্টি করেছে। তার এই নাটিকা গুলা সিলেট তথা জাতীয় মিডিয়ায় ভুমিকা রাখবে বলে মনেকরেন সিলেটের সাংস্কৃতিক প্রেমিরা।
মুরাদের সাথে আরো কাজ করছেন খলিলুর রহমান খান, মতিউর রহমান সাদেক, প্রিন্স বিপ্লব, মিজানুর রহমান শামিম, শাহ ফাহিম মাহমুদ, আমিনুল ইসলাম, আদনান আহমেদ, আলি আহমেদ মাজেদ, তানভির আহমেদ, সিলেটের একঝাক সংস্কৃতি করমি।

 

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: