Sunday, 16 December, 2018 | ২ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |
Advertisement

রাষ্ট্রদ্রোহ মামলায় তারেকের বিচার শুরু

দৈনিকসিলেটডেস্ক:রাষ্ট্রদ্রোহের অভিযোগে রাজধানীর তেজগাঁও থানায় দায়ের করা মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ চার জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। অভিযোগ গঠনের ফলে আজ থেকে মামলার আনুষ্ঠানিক বিচার শুরু হলো।

সোমবার ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা মামলার অভিযোগ গঠন করে সাক্ষীর জন্য আগামী ১৫ জানুয়ারি দিন ধার্য করেন।

এর আগে ২৩ অক্টোবর এ মামলায় তারেক রহমান, মাহাথীর ফারুকী খান ও কনক সারওয়ারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছিলেন আদালত।

উল্লেখ্য, ২০১৫ সালের ৫ জানুয়ারি লন্ডন থেকে তারেক রহমানের দেয়া বক্তব্য সরাসরি সম্প্রচার করে একুশে টিভি।

পর দিন তারেক রহমান ও একুশে টেলিভিশনের তৎকালীন মালিক আবদুস সালামের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি চায় তেজগাঁও থানা পুলিশ।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি পাওয়ার পর এসআই বোরহান উদ্দিন ওই বছরের ৮ জানুয়ারি তেজগাঁও শিল্পাঞ্চল থানায় মামলা করেন।

মামলায় আবদুস সালামকে গ্রেফতার করে পাঁচ দিনের রিমান্ডে নেয়া হয়।

রিমান্ড শেষে ১৯ জানুয়ারি ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন তিনি।

তদন্ত শেষে গত বছরের ৬ সেপ্টেম্বর ডিবি পুলিশের পরিদর্শক এমদাদুল হক ঢাকা মহানগর হাকিম আদালতে চারজনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।

সেখানে তারেক রহমান ও সালামের সঙ্গে যোগ করা হয় একুশে টেলিভিশনের প্রধান প্রতিবেদক মাহাথীর ফারুকী খান এবং জ্যেষ্ঠ প্রতিবেদক কনক সারওয়ারের নাম।

মামলার অভিযোগে বলা হয়েছে, লন্ডন থেকে তারেক রহমানের দেয়া বক্তব্য সরাসরি সম্প্রচারের মধ্য দিয়ে আসামিরা পরস্পর যোগসাজশে মিথ্যা ও বানোয়াট তথ্য প্রচার করে দেশের সার্বভৌমত্বের প্রতি হুমকি প্রদর্শন, আইনের দ্বারা প্রতিষ্ঠিত সরকারের প্রতি ঘৃণা তৈরি করতে চেয়েছিলেন।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: