Wednesday, 13 December, 2017 | ২৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
সোনালী ব্যাংকের নামফলকে এখনো ‘ন্যাশনাল ব্যাঙ্ক অব পাকিস্তান’  » «   ‘এদেশে ধর্মের দোহাই দিয়ে রাষ্ট্র ক্ষমতায় আসার সুযোগ নেই’  » «   সিলেটে বিএনপির বিক্ষোভ ও সমাবেশ  » «   সিলেটে যে অস্ত্রে কাবু রাজনীতিকরা  » «   শিবির তাড়িয়ে ওসমানী মেডিকেলে ছাত্রাবাসের কক্ষ দখলে নিল ছাত্রলীগ  » «   আমেরিকায় বন্ধ হচ্ছে পারিবারিক চেইন ভিসা!  » «   বিদ্যুতের খুটি পড়ে শিশুর মর্মান্তিক মৃত্যু  » «   ঢাকাকে হারিয়ে বিপিএল চ্যাম্পিয়ন রংপুর  » «   ফেঞ্চুগঞ্জে ট্রান্সফর্মারে আগুনে ক্ষতি ৩০ কোটি টাকা, তদন্ত কমিটি  » «   রাবেয়া খাতুন চৌধুরীর মৃত্যুবার্ষিকী পালিত  » «   হবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২  » «   মহীয়সী নারী রাবেয়া খাতুন চৌধুরী  » «   হবিগঞ্জ থেকে ৫ জেএমবি সদস্য গ্রেফতার  » «   মানবাধিকার রক্ষায় সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে: মেয়র  » «   ফেঞ্চুগঞ্জ বিদ্যুৎ উপকেন্দ্রে অগ্নিকাণ্ড  » «  

Advertisement

রাহুল গান্ধী হিন্দু নন?

দৈনিকসিলেটডেস্ক:কংগ্রেসের সহ-সভাপতি রাহুল গান্ধী হিন্দু নাকি অন্য কোনো ধর্মের অনুসারী তা নিয়ে ভারতের গুজরাটে ভোটের আগে জমজমাট চর্চা শুরু হয়েছে। সোমনাথ মন্দির দর্শনে গিয়েছিলেন রাহুল। যা নিয়ে ফের একবার কংগ্রেস-বিজেপি সম্মুখ সমরে নেমে পড়েছে।
গতকাল বুধবার একটি রেজিস্টারের পাতায় রাহুলের নাম লেখা নিয়ে তুলকালাম হয়। বিজেপি দাবি রাহুল অ-হিন্দু হিসাবে নিজেকে পরিচয় দিয়ে সই করেছেন।

এদিকে কংগ্রেস সেই অভিযোগ সরাসরি নস্যাৎ করে দেয়। পাশাপাশি রাহুলের হিন্দু হওয়ার প্রমাণ হিসাবে তিনটি ছবিও প্রকাশ করে। যা প্রমাণ করবে রাহুল আসলে হিন্দু। এই ঘটনায় এবার মুখ খুলেছে সোমনাথ মন্দির কর্তৃপক্ষ।
মন্দির কর্তৃপক্ষ জানিয়েছে, আমাদের রীতি অনুযায়ী অ-হিন্দুদের নাম রেজিস্টারে লিখতে হয়। রাহুল গান্ধীর নাম তার মিডিয়া কো-অর্ডিনেটর অ-হিন্দু রেজিস্টারে নথিভুক্ত করিয়েছে।
এই ঘটনায় মন্দির ট্রাস্টের কোনো ভূমিকা নেই বলেও সোমনাথ মন্দির কর্তৃপক্ষের তরফে পিকে লেহরি দাবি করেছেন।
এমনকি দর্শণার্থীদের রেজিস্টারে এই মন্দিরকে অনুপ্রেরণার স্থান বলেও উল্লেখ করেছেন। এর আগে বিজেপি রাহুলকে নিয়ে মিথ্যাচার করছে বলে অভিযোগ করে কংগ্রেস।
শুধু তাই নয়, রাহুল শিবভক্ত ব্রাহ্মণ বলেও দাবি করা হয়। তবে সোমনাথ মন্দিরে তার মিডিয়া কো-অর্ডিনেটর যে কাণ্ড করেছেন তাতে ফের বিতর্ক শুরু হয়েছে।
বিজেপি’র তথ্যপ্রযুক্তি সেলের প্রধান অমিত মালব্য টুইটারে ভিজিটার্স বুকের একটি পাতা বুধবার পোস্ট করেন।
অমিতের দাবি, ওই পাতাটি সোমনাথ মন্দিরের ভিজিটার্স রেজিস্টারের পাতা। বুধবার রাহুল গান্ধী সোমনাথ মন্দিরে গিয়েছিলেন। সে সময় নাকি রাহুল ও কংগ্রেস সাংসদ আহমেদ প্যাটেল এতে সই করেন।
পরে কংগ্রেসের পক্ষে আর একটি ভিজিটার্স বুকের পাতা প্রকাশ করা হয় যেখানে সেই অভিযোগ মিথ্যা বলে দাবি করা হয়। তবে সোমনাথ মন্দির কর্তৃপক্ষের দাবিতে ফের নতুন বিতর্কের অধ্যায় শুরু হলো। সূত্র: কলকাতা ২৪x৭।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: