Wednesday, 13 December, 2017 | ২৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
সোনালী ব্যাংকের নামফলকে এখনো ‘ন্যাশনাল ব্যাঙ্ক অব পাকিস্তান’  » «   ‘এদেশে ধর্মের দোহাই দিয়ে রাষ্ট্র ক্ষমতায় আসার সুযোগ নেই’  » «   সিলেটে বিএনপির বিক্ষোভ ও সমাবেশ  » «   সিলেটে যে অস্ত্রে কাবু রাজনীতিকরা  » «   শিবির তাড়িয়ে ওসমানী মেডিকেলে ছাত্রাবাসের কক্ষ দখলে নিল ছাত্রলীগ  » «   আমেরিকায় বন্ধ হচ্ছে পারিবারিক চেইন ভিসা!  » «   বিদ্যুতের খুটি পড়ে শিশুর মর্মান্তিক মৃত্যু  » «   ঢাকাকে হারিয়ে বিপিএল চ্যাম্পিয়ন রংপুর  » «   ফেঞ্চুগঞ্জে ট্রান্সফর্মারে আগুনে ক্ষতি ৩০ কোটি টাকা, তদন্ত কমিটি  » «   রাবেয়া খাতুন চৌধুরীর মৃত্যুবার্ষিকী পালিত  » «   হবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২  » «   মহীয়সী নারী রাবেয়া খাতুন চৌধুরী  » «   হবিগঞ্জ থেকে ৫ জেএমবি সদস্য গ্রেফতার  » «   মানবাধিকার রক্ষায় সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে: মেয়র  » «   ফেঞ্চুগঞ্জ বিদ্যুৎ উপকেন্দ্রে অগ্নিকাণ্ড  » «  

Advertisement

দুই বাংলাদেশি তরুণ পেলেন ‘কুইনস ইয়াং লিডারস অ্যাওয়ার্ড’

দৈনিকসিলেটডটকম: সমাজের মানুষের জন্য ব্যতিক্রমধর্মী অবদান রাখায় আইমান সাদিক ও জাইবা তাহিয়া নামে দুই বাংলাদেশি ব্রিটিশ রানির ‘ইয়াং লিডারস’ পুরস্কার অর্জন করেছেন। ব্রিটিশ কমনওয়েলথভুক্ত ৩৭টি দেশের ৬০ জনকে ২০১৮ সালের জন্যে এই পুরস্কার দেয়া হল।

আয়োজকদের ওয়েবসাইটে বলা হয়েছে, সমাজে অসামান্য অবদান রাখায় কমনওয়েলথভুক্ত দেশগুলোর ১৮-২৯ বছর বয়সী তরুণদের ‘দ্য কুইনস ইয়াং লিডার অ্যাওয়ার্ড’ দেয়া হয় ব্রিটেনের রানির পক্ষ থেকে।

‘টেন মিনিট স্কুল’ প্রতিষ্ঠার মাধ্যমে আইমান বাংলাদেশে শিশু-কিশোরদের মধ্যে শিক্ষা বিস্তারের জন্যে কাজ করে যাচ্ছেন। এই অনলাইন শিক্ষা ব্যবস্থার মাধ্যমে শিশুদের মধ্যে বিনামূল্যে শিক্ষা উপকরণ যেমন, ভিডিও, সরাসরি ক্লাস, কুইজ এবং স্মার্ট বই দেয়া হয়।

আয়মান এবং তার দলের অপর ৫২ জন মিলে এই স্কুলগুলো পরিচালনা করছেন। এই পরিচালকরা নিজেরাও বিভিন্ন প্রতিষ্ঠানে শিক্ষার্থী।

এদিকে, জাইবা বাংলাদেশে নারীদের ওপর সহিংসতা রোধ করা এবং সমাজে নারী-পুরুষ সমতার জন্যে কাজ করে যাচ্ছেন। অপরাধবিদ্যায় ডিগ্রি নেয়া জাইবা স্বল্প আয়ের নারীদের মধ্যে আত্মপক্ষ সমর্থন করার কৌশল এবং বাইসাইকেল চালানোর নিয়ম শিক্ষা দেন।

এই পুরস্কার বিজয়ীরা রানি এলিজাবেথের কাছ থেকে পুরস্কার নেওয়ার পাশাপাশি যুক্তরাজ্যে এক সপ্তাহের রেসিডেনশিয়াল প্রোগ্রামে অংশ নিবেন।-ডেইলি স্টার থেকে নেয়া।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: