Wednesday, 13 December, 2017 | ২৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
সোনালী ব্যাংকের নামফলকে এখনো ‘ন্যাশনাল ব্যাঙ্ক অব পাকিস্তান’  » «   ‘এদেশে ধর্মের দোহাই দিয়ে রাষ্ট্র ক্ষমতায় আসার সুযোগ নেই’  » «   সিলেটে বিএনপির বিক্ষোভ ও সমাবেশ  » «   সিলেটে যে অস্ত্রে কাবু রাজনীতিকরা  » «   শিবির তাড়িয়ে ওসমানী মেডিকেলে ছাত্রাবাসের কক্ষ দখলে নিল ছাত্রলীগ  » «   আমেরিকায় বন্ধ হচ্ছে পারিবারিক চেইন ভিসা!  » «   বিদ্যুতের খুটি পড়ে শিশুর মর্মান্তিক মৃত্যু  » «   ঢাকাকে হারিয়ে বিপিএল চ্যাম্পিয়ন রংপুর  » «   ফেঞ্চুগঞ্জে ট্রান্সফর্মারে আগুনে ক্ষতি ৩০ কোটি টাকা, তদন্ত কমিটি  » «   রাবেয়া খাতুন চৌধুরীর মৃত্যুবার্ষিকী পালিত  » «   হবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২  » «   মহীয়সী নারী রাবেয়া খাতুন চৌধুরী  » «   হবিগঞ্জ থেকে ৫ জেএমবি সদস্য গ্রেফতার  » «   মানবাধিকার রক্ষায় সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে: মেয়র  » «   ফেঞ্চুগঞ্জ বিদ্যুৎ উপকেন্দ্রে অগ্নিকাণ্ড  » «  

Advertisement

১২ ডিসেম্বর জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস

দৈনিকসিলেটডটকম:সরকার ১২ ডিসেম্বর তারিখকে ‘জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস’ ঘোষণা করেছে এবং উক্ত তারিখকে ‘জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস’ হিসেবে উদযাপনের জন্য সারাদেশে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছেন। ২০০৮ সালের ১২ ডিসেম্বর বর্তমান সরকার রূপকল্প ২০২১: ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের ঘোষণা দিয়েছিলেন। তারই সুবাদে তথ্য প্রযুক্তি উন্নয়নের মাধ্যমে বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশে পরিণত হচ্ছে। তাই ১২ ডিসেম্বর দিনটিকে স্মরণীয় করার জন্য এ দিবসের গুরুত্ব বিবেচনায় গত ২৭ নভেম্বর ২০১৭ তারিখ মন্ত্রীসভা বৈঠকে এ দিনটিকে জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস (National ICT Day) পালনের সদয় অনুমতি দেন।

মন্ত্রিপরিষদ বিভাগ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের নির্দেশনার পরিপ্রেক্ষিতে এ দিবসটি স্বত:স্ফুর্তভাবে উদযাপনের লক্ষ্যে বিভাগীয় পর্যায়ে ‘কনসার্ট ফর আইসিটি’ আয়োজনের জন্য এক প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। বিভাগীয় সদর দপ্তরের বহুতল ভবনের সম্মেলন কক্ষে ০৬ ডিসেম্বর ২০১৭ তারিখ অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার জনাব মৃনাল কান্তি দেব। এতে অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক), ডিআইজি সিলেট রেঞ্জ এর প্রতিনিধি, পুলিশ কমিশনার, এসএমপি, সিলেট এর প্রতিনিধি, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব/আইসিটি), বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ, অনলাইন প্রেসক্লাবের সভাপতি,জেলা ও রোভার স্বাউটস এর সম্পাদকসহ অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সভায় আগামী ১২ ডিসেম্বর ২০১৭ তারিখ বিকাল ৩.৩০ মিনিট থেকে জেলা স্টেডিয়াম, রিকাবীবাজার, সিলেট এ বর্ণিত কনসার্টটি অনুষ্ঠানের সিদ্ধান্ত গৃহীত হয়। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে সরকারের বিভিন্ন কার্যক্রমের সাফল্য ও ই-সেবা কনসার্ট থেকে জনগণের কাছে তুলে ধরা হবে। কনসার্টে জাতীয় ও স্থানীয় জনপ্রিয় শিল্পীবৃন্দ দেশাত্মবোধক, আঞ্চলিক, আইসিটি বিষয়ক, জারি-সারি, বাউল গান পরিবেশন করবেন। সভায় কনসার্ট ফর আইসিটি-কে সফল ও স্বার্থক করার জন্য বিভিন্ন উপ-কমিটি গঠন করা হয় এবং সরকারি বেসরকারি প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও আইসিটি স্টেক হোল্ডারগণের সহযোগিতা কামনা করা হয়। অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য সংশ্লিষ্ট সকলকে আমন্ত্রণ জানানো হয়।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: