Monday, 23 July, 2018 | ৮ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ |

Advertisement

হবিগঞ্জ থেকে ৫ জেএমবি সদস্য গ্রেফতার

দৈনিকসিলেটডটকম: হবিগঞ্জ সদর উপজেলার নারায়ণপুর, দীঘলবাগ এলাকা থেকে গোপন বৈঠককালে জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) পাঁচ সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-৯। সেসময় তাদের কাছ থেকে উগ্রবাদী জেহাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়।
গ্রেফতারকৃতরা হলেন- হবিগঞ্জ সদর উপজেলা জামায়াতের সভাপতি নারায়ানপুর গ্রামের হাজী আব্দুল কদ্দুছ (৫০), নারায়নপুর বাজারের টেইলার্স ব্যবসায়ী নারায়ণপুর গ্রামের বাসিন্দা আবুল কালাম (৫০), নারায়ণপুর বাজারের আল মদিনা ক্লথ স্টোরের মালিক আনন্দপুর গ্রামের আব্দুর নুর (৪৫), আনন্দুর গ্রামের নজরুল ইসলাম (৪৫) ও দীঘলবাগ পয়েন্ট বাজারের ফার্মেসির মালিক রায়ধর গ্রামের রুহুল আমীন (২৮)।
জানা গেছে, র‌্যাব-৯ সিলেট ক্যাম্পের অতিরিক্ত পুলিশ সুপার মনিরুজ্জামান এর নেতৃত্বে একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে ১০ ডিসেম্বর রোববার বিকেলে নারায়ণপুর থেকে তাদেরকে আটক করা হলেও পরদিন সোমবার বিষয়টি সংবাদমাধ্যমকে অবহিত করা হয়। র‌্যাবের দাবি, গ্রেফতারকৃতরা ১৬ ডিসেম্বর বিজয় দিবসে বড় ধরনের নাশকতার পরিকল্পনা করছিলেন।
মনিরুজ্জামান জানান, গ্রেফতারকৃতদের কাছ থেকে উগ্র জিহাদী বই এবং লিফলেট উদ্ধার করা হয়। তারা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জেএমবিতে জড়িত থাকার কথা স্বীকার করেছে।
তিনি আরও জানান, ৫ জেএমবি সদস্যকে গোপন মিটিং থেকে আটক করা হয়েছে। তারা ১৬ ডিসেম্বর বড় ধরনের নাশকতার পরিকল্পনা করছিল। এ ছাড়া জেএমবির সদস্যরা সরকার ও রাষ্ট্র বিরোধী বই-পুস্তুক ও লিফলেট প্রদান ও দেশে নাশকতা করার পরিকল্পনা করছিল।
হবিগঞ্জের পুলিশ সুপার বিধান ত্রিপুরা জানান, র‌্যাব-৫ জেএমবি সদস্যকে আটক এবং তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে হবিগঞ্জ সদর থানায় হস্তান্তর করেছে।
হবিগঞ্জ সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ইয়াছিনুল হক বিষয়টি নিশ্চিত করে জানান, আটককৃতদের দুপুরে আদালতে পাঠানো হলে বিচারক তাদেরকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। তাদের বিরুদ্ধে র‌্যাব বাদী হয়ে মামলা দায়ের করেছে।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: