Friday, 19 January, 2018 | ৬ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ |

Advertisement

সিলেটে বিএনপির বিক্ষোভ ও সমাবেশ

দৈনিকসিলেটডটকম:চাল, ডাল, পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি, সিটি কর্পোরেশন, পৌরসভাগুলোতে হোল্ডিং ট্যাক্স বৃদ্ধি এবং গ্যাস-বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বাংলাদেশ জাতীয়তাবাদি দল (বিএনপি) কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে সিলেটে জেলা ও মহানগর বিএনপির যৌথ উদ্যোগে আজ বুধবার ঐতিহাসিক রেজিস্ট্রারি মাঠে বিক্ষোভ ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম। সভাপতির বক্তব্যে তিনি বলেন, ‘আওয়ামী অবৈধ বাকশালী সরকার নিজেদের আখের গোছানোর কাজে ব্যস্ত রয়েছে। তারা লুটপাটের মহোৎসব চালালেও জনগণের কল্যানে কিছুই করছেনা। তেল-গ্যাস, বিদ্যুৎ সহ দ্রব্যমুলের উর্ধ্বগতি রোধে সরকার কোন পদক্ষেপ গ্রহণ না করে জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। ৫ জানুয়ারীর কথিত নির্বাচন প্রত্যাখ্যান করায় আওয়ামী অবৈধ সরকার জনগণের উপর প্রতিশোধ নিতেই দফায় দফায়, বিদ্যুৎ ও গ্যাসের দাম বৃদ্ধি করছে। শুধু তাই নয় জনগণের ঘাড়ের ভ্যাট-ট্যাক্সের বোঝা চাপিয়ে দিয়ে তারা দেশের অর্থনীতিকে লুটপাট করছে। চাল, ডাল, পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের এত উর্ধ্বগতি বাংলাদেশের ইতিহাসে কলংকের কালেমা লেপন করেছে। অযৌক্তিক কারনে দফায় দফায় গ্যাস-বিদ্যুতের অসহনীয় মুল্য বৃদ্ধির পাশাপাশি দেশের সিটি কর্পোরেশন, পৌরসভাগুলোতে হোল্ডিং ট্যাক্স বৃদ্ধির মাধ্যমে জনগণকে চোষে খাচ্ছে। মানুষ এই দুঃশাষন থেকে মুক্তি চায়। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে দেশে জনগণের সরকার প্রতিষ্ঠা হলে লুটপাটে জড়িত কাউকে রেহাই দেয়া হবেনা। এই ভয়েই সরকার আবারো পাতানো নির্বাচনের মাধ্যমে গদি দখলের ষড়যন্ত্র করছে। সকল ষড়যন্ত্র নস্যাত করতে দেশপ্রেমিক জনতাকে ঐক্যবদ্ধভাবে রাজপথে নামতে হবে।’

সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিমের পরিচালনায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন মহানগর বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা: আশরাফ আলী।
বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- সিলেট মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল কাইয়ুম জালালী পংকী, মহানগর সহ-সভাপতি হুমায়ুন কবির শাহীন, জেলা সহ-সভাপতি জালাল উদ্দিন চেয়ারম্যান, মহানগর সহ-সভাপতি আব্দুস সাত্তার, অধ্যাপিকা সামিয়া বেগম চৌধুরী, বাবু নিহার রঞ্জন দে, জেলা সহ-সভাপতি নুর মিয়া, জেলা উপদেষ্ঠা আলহাজ্ব শহীদ আহমদ চেয়ারম্যান, মাজহারুল ইসলাম ডালিম, ইলিয়াস মিয়া মেম্বার, মহানগর উপদেষ্ঠা সাঈদুর রহমান বুদুরি, সরফরাজ আহমদ চৌধুরী, সৈয়দ বাবুল হোসেন, জেলা বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুর রব চৌধুরী ফয়সল, মহানগর যুগ্ম সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী, জেলা যুগ্ম সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন লস্কর ও মো: মইনুল হক, জেলা সাংগঠনিক সম্পাদক আবুল কাশেম ও শামীম আহমদ, মহানগর সাংগঠনিক সম্পাদক মুকুল মোর্শেদ ও মাহবুব চৌধুরী, বিএনপি নেতা কামাল মিয়া, মহানগর দফতর সম্পাদক সৈয়দ রেজাউল করিম আলো, জেলা দফতর সম্পাদক এডভোকেট মো: ফখরুল হক, মহানগর প্রচার সম্পাদক শামীম মজুমদার, জেলা প্রকাশনা সম্পাদক এডভোকেট আল আসলাম মুমিন, জেলা মুক্তিযোদ্ধা দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক এডভোকেট আনোয়ার হোসেন প্রমুখ।

মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল কাইয়ুম জালালী পংকী বলেন- অবৈধ ফ্যাসিস্ট সরকারের হাতে মানুষের জানমালের কোন নিরাপত্তা নেই। আওয়ামী দুঃশাষনে দেশে আজ নিরব দুর্ভিক্ষ চলছে। তেল-গ্যাস, বিদ্যুতের পাশাপাশি চাল-ডাল-পিয়াজ সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের চরম মুল্যবৃদ্ধিতে জনজীবন স্থবির হয়ে পড়েছে। আওয়ামীলীগ মুখে উন্নয়নের কথা বললেও প্রকৃত পক্ষে তারা জনগণকে শোষন করছে। এই শোষক শ্রেনীর হাত থেকে জাতিকে রক্ষা করতে বাকশালী সরকারকে ক্ষমতা থেকে বিতাড়িত করে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। এই লক্ষ্যে দেশপ্রেমিক জনতাকে ইস্পাত কঠিন ঐক্য গড়ে তুলতে হবে।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: