Friday, 19 January, 2018 | ৬ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ |

Advertisement

বিশ্ব মানবাধিকার শান্তি স্বর্ণ পদক পেলেন শাহ মাছুম ফারুকী

দৈনিকসিলেটডটকম:সমাজের সাধারণ ও সুবিধা বঞ্চিত শিশুদের অধিকার আদায়ের আন্দোলনে বিশেষ অবদানের জন্য বিশ্ব মানবাধিকার শান্তি স্বর্ণ পদক-২০১৭ পেলেন এফ সি ফাউন্ডেশন ও হিউম্যান রাইটস রিভিউ সোসাইটির কেন্দ্রীয় সহকারী পরিচালক বাংলার পথ শিশু খ্যাত শাহ মাছুম ফারুকী
গত১০ই ডিসেম্বর বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে হিউম্যান রাইটস রিভিউ সোসাইটির উদ্যোগে
আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে বাংলাদেশ সুপ্রীম কোর্ট অডিটোরিয়ামে HRRS এর চেয়ারম্যান এডঃ মোহাম্মদ সাঈদুল হক সাঈদ এর সভাপত্বিতে অনুষ্টিত হয় আন্তর্জাতিক মানবাধিকার সম্মেলন।
এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সরকারের মাননীয় ভুমি মন্ত্রী ভাষা সৈনিক ও বীর মুক্তি যোদ্ধা সামসুর রহমান শরীফ (এমপি)।
অনুষ্টান শেষে অতিথিগণ বাংলার পথ শিশু খ্যাত শাহ মাছুম ফারুকী কে বিশ্ব মানবাধিকার শান্তি স্বর্ণ পদক-২০১৭ পড়িয়ে দেন। এছাড়াও আরো ১০ টি বিশেষ অবদানের জন্য গুণীজনদের এ সম্মাননা দেওয়া হয়।

উল্লেখ্য, শাহ মাছুম ফারুকীর হাত ধরে এফ সি ফাউন্ডেশন বিগত ১০ বছর যাবত অসহায়, সাধারণ ও সুবিধা বঞ্চিত মানুষদের সেবায় নিঃস্বার্থ ভাবে কাজ করে যাচ্ছেন। তাদের নানা রকমে বিপদে-আপদে সকল বাধা উপেক্ষা করে তাদের পাশে দাঁড়াচ্ছে।

এ বিষয়ে এফ সি ফাউন্ডেশন এর প্রতিষ্টাতা ও চেয়ারম্যান শাহ মাছুম ফারুকী বলেন আমি চাই এদেশের প্রত্যেকটা মানুষ যেন সুখে শান্তিতে থাকে। প্রত্যেকটা নিরীহ মানুষ যেন তাদের অধিকার ফিরে পায়। এছাড়াও প্রত্যেকটা ঘরে ঘরে যেন মানবাধিকার বাস্তবায়ন হয় তার জন্য আমরা কাজ করে যাচ্ছি।
তিনি আরো বলেন এ পদক টি আমি বাংলার ৭.৫ লক্ষ ছিন্নমূল শিশু দের এবং এফ সি ফাউন্ডেশন এর প্রায় ৬ হাজার সদস্য কে উৎসর্গ করলাম।
এটি আমার জীবনের অনেক বড় একটি পাওয়া।
যা আমার এবং এফ সি ফাউন্ডেশন এর কাজকে আরো বাড়িয়ে দিবে।
এমন একটি সম্মানের পদক পাওয়াতে আমি অনেক গর্বিত।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: