Monday, 23 April, 2018 | ১০ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

Advertisement

সিলেট মেডিকেল ট্যুরিজমের জন্য একটি আদর্শ স্থান হতে পারে: শাবি ভিসি

দৈনিকসিলেটডটকম: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বদ্যিালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফরিদ উদ্দিন আহমদ বলেছেন, সিলেট মেডিকেল ট্যুরিজমের জন্য একটি আদর্শ স্থান হতে পারে। চিকিৎসকদের মানবতার সেবায় নিজেকে উৎসর্গ করতে হবে, কেবল ভাল ডাক্তার হলে হবে না, আপনাদেরকে দুস্থ-অসহায়-গরীব লোকদের মুখে হাসি ফুটাতে হবে। তবেই নিশ্চিত হবে মানবতার কল্যাণ।
সোমবার সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের ১২তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। প্রতিষ্ঠানের চেয়ারম্যান অধ্যাপক ডা: এখলাছুর রহমানের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন-কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা: রেজাউল করিম, অধ্যাপক ডা: এম এ মতিন, মো: ফখরুল ইসলাম প্রমুখ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন-অধ্যাপক ডা: মৃগেন কুমার দাস চৌধুরী, ইমদাদ হোসেন চৌধুরী প্রমুখ। সভা পরিচালনা করেন ডা: হোসেন আহমদ।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. ফরিদ উদ্দিন আহমদ আরো বলেন,
এ মেডিকেলে ভর্তিকৃত শিক্ষার্থীদের মধ্যে অর্ধেকই বিদেশী স্টুডেন্ট-এটা খুবই আশাব্যঞ্জক। প্রতিষ্ঠানটির শিক্ষার মানের প্রশংসা করে এটি ভবিষ্যতে ‘সেন্টার অব এক্সেলেন্স’ হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

এছাড়া বক্তব্য রাখেন শিশু বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ডা. মো. আজির উদ্দিন, সার্জারি বিভাগের অধ্যাপক ডা. মৃগেন কুমার দাস চৌধুরী, হলি সিলেট হোল্ডিং লি. এর সাবেক ভাইস চেয়ারম্যান মুক্তিযোদ্ধা বশির আহমেদ, হলি ল্যান্ড প্রা.লি. এর চেয়ারম্যান মো. কামাল মিয়া, হলি সিলেট হোল্ডিং লিমিটেডের পরিচালক আবুল মুহসিন চৌধুরী ও এমদাদ হোসেন চৌধুরী, উইমেন্স মেডিকেলের পরিচালক লে.কর্ণেল সৈয়দ মোহাম্মদ আবতাহি, পরিচালক ডা. মো. শাহ আব্দুল আহাদ, সহযোগি অধ্যাপক ডা. শফিকুর রহমান, ডা. হিমাংশু শেখর, সাবেক শিক্ষার্থী প্রভাষক ডা. তাজকিয়া সুলতানা বকস, চতুর্থ বর্ষের বিদেশী শিক্ষার্থী পুজাগিরি, শিক্ষার্থীদের সংগঠন সঞ্জিবনীর সভাপতি ইফফাত আরা চৌধুরী।

এদিকে সোমবার সকাল ৯টায় মিরবক্সটুলাস্থ মেডিকেল কলেজ ক্যম্পাস থেকে মনোমুগ্ধকর র‌্যালি নগরবাসীর নজর কাড়ে। উইমেন্স মেডিকেলের অধ্যক্ষ প্রফেসর ডা.রেজাউল করিমসহ মেডিকেল কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষক, হলি সিলেটের চেয়ারম্যান ও পরিচালকবৃন্দ ও শত শত শিক্ষার্থীরা অংশ নেন। র‌্যালী নগরীর গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিন করে আবার ক্যাম্পাসে অনুষ্ঠানে এসে মিলিত হয়।

মিরবক্সটুলাস্থ কলেজ ক্যাম্পাসে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে সিলেটের বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধান, পেশাজীবী, রাজনৈতিক ব্যক্তিবর্গ ও প্রেস, ইলেকট্রনিক এবং অনলাইন মিডিয়ার সাংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সন্ধ্যায় শিক্ষার্থী ও শিক্ষকদের উপস্থিতিতে আমান উল্লাহ কনভেনশন সেন্টারে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: