Monday, 23 April, 2018 | ১০ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

Advertisement

মখলিছুর রহমান কামরান ৯ নং ওয়ার্ডের আশার আলো

‘লোক দেখানো নয়, ওয়ার্ডবাসীর প্রাপ্য অধিকারই আমার অঙ্গীকার’ এই স্লোগানকে নিয়েই মানবসেবার উদ্দেশ্যে ২০০২ সালের সিটি কর্পোরেশনের নির্বাচনের মাঠে নেমেছিলেন বৃহত্তর ০৯নং ওয়ার্ডের আশার আলো হিসেবে পরিচিত জনাব আলহাজ্ব মখলিছুর রহমান কামরান।

 

সেই নির্বাচনে প্রতিপক্ষকে বিপুল ভোটে পরাজিত করে অধিকার বাস্তবায়নের অঙ্গিকার নিয়ে ০৯নং ওয়ার্ডের দ্বায়িত্ব নেন তিনি।আন্তরিকতা আর ভালবাসা আর অঙ্গিকার পূরণের মাধ্যমে জনপ্রিয়তার শীর্ষে তিনি।
রীতিমতো ০৯ নং ওয়ার্ড বাসীর মধ্যমণিতে পরিণত হয়েছেন তিনি। সকাল-বিকাল-রাত যেকোন সময় যেকোন প্রয়োজনে সাড়া দেন তিনি। সবসময় কিভাবে ওয়ার্ডের উন্নয়ন করা যায় সেটি নিয়ে এলাকাবাসীর সাথে পরামর্শ এবং সবার সাথে আলোচনা করেন তিনি।

নিরলস ভাবে তিনি তার কর্মদক্ষতা দেখিয়ে প্রতিটি ক্ষেত্রে পরিশ্রম করে যাচ্ছেন ০৯নং ওয়ার্ডকে ২৭টি ওয়ার্ডের মধ্যে থেকে একটি মডেল ওয়ার্ডে পরিণত করেছেন।
সেই লক্ষ্যে ওয়ার্ডের প্রায় প্রতিটি অলিগলির রাস্তা করেছেন মেরামত। এ পর্যন্ত প্রায় সিংহ ভাগ রাস্তাঘাট সংস্কার করেছেন তিনি। প্রতিটি অলিতে গলিতে লাগিয়েছেন বাতি, অন্ধকারে জ্বালিয়েছেন আলো।

ওয়ার্ডবাসীর ভোগান্তির যেকোন সমস্যার সমাধান করেছেন তিনি।উপহার দিয়েছেন মাদকমুক্ত পরিষ্কার পরিচ্ছন্ন ওয়ার্ড। এরই পরিপেক্ষিতে তিন বার বিপুল ভোটে নির্বাচনে জয়লাভ করেছেন। বিভিন্ন সময়ে ভারপ্রাপ্ত প্যানেল মেয়রের দায়িত্ব ও নিষ্ঠার সাথে পালন করেছেন।
এই বছরগুলোতে নির্বাচনি প্রতিশ্রুতির প্রায় সিংহভাগ কাজই সফলতার সাথে সম্পূর্ণ করেছেন তিনি।
বাকী অনেক কাজই ইতিমধ্যে প্রক্রিয়াধীন রয়েছে।

শুধুমাত্র কাউন্সিলর হিসেবে নয় এলাকাজুড়ে তিনি সবার নিকট স্থায়ী প্রতিনিধি ও সর্বজনগৃহীত প্রিয়পাত্র। ক্রীড়া অঙ্গনের ও রয়েছে অনেক অবদান যা নগরবাসী সবাই জানেন,
কামরান কাপ ব্যাডমিন্টন টুর্নামেন্ট তারই বহিঃপ্রকাশ। ওয়ার্ডের ছাত্রসমাজের খেলাধুলার জন্য প্রতিষ্ঠা করেছেন বিভিন্ন ক্লাব। তাছাড়া বিভিন্ন সমাজ সেবামূলক সংগঠনের বিভিন্ন দায়িত্ব পালন করে আসছেন।

পিছিয়ে পড়া ০৯নং ওয়ার্ড এখন অন্য ওয়ার্ডের কাছেও রোল মডেল হিসেবে পরিচিতি লাভ করেছে।মখলিছুর রহমান কামরানের নেতৃত্বে এমনটি সম্ভব হয়েছে বলে মনে করেন ওয়ার্ডবাসী। আর তাই ওয়ার্ডবাসী উন্নয়নের এই আস্থাশীল প্রিয় ব্যাক্তিকে হারাতে চান না। কাউন্সিলর কামরানের হাত ধরেই ওয়ার্ডের এই উন্নয়নের ধারাবাহিতা রক্ষা করতে চান।

 

লেখক : মাহমুদূর রহমান রিহাত।
সভাপতি, আলম্ব – We Support Organization

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: