Monday, 23 April, 2018 | ১০ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

Advertisement

যুক্তরাজ্য বিএনপির সম্মেলন স্থগিত

দৈনিকসিলেটডেস্ক:বিএনপি’র কেন্দ্রীয় কমিটির নির্দেশক্রমে মাত্র এক সপ্তাহের নোটিশে যুক্তরাজ্য বিএনপির সম্মেলন হওয়ার কথা ছিল আজ মঙ্গলবার। তবে সম্মেলন প্রক্রিয়া নিয়ে ব্যাপক সমালোচনার মুখে আগামী দুই সপ্তাহের জন্য স্থগিত করা হয়েছে আজকের সম্মেলন।

গতকাল সোমবার রাতে যুক্তরাজ্য বিএনপির অফিসে অনুষ্ঠিত এক বিশেষ সভায় এ ঘোষণা দেন বিএনপির কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান।

এসময় বক্তব্য দেন যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক ও সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদ।

বিশেষ সভায় বিএনপির নেতাদের বক্তব্য দেওয়া ও লাইভ ফেসবুকে সম্প্রচারকে কেন্দ্র করে উত্তেজনার সৃষ্টি হলে শীর্ষ নেতাদের হস্তক্ষেপে সভা আবারো শুরু হয়।

এই পর্যায়ে সভার নিয়ন্ত্রণ নেন দলের আন্তর্জাতিক সম্পাদক মাহিদুর রহমান। তিনি বেশ কয়েকজন নেতার বক্তব্য শুনেন এবং আজ মঙ্গলবার যুক্তরাজ্য বিএনপির সিনিয়র নেতাদের সাথে বসে কাউন্সিলের তারিখ ও কাউন্সিলের কারা ভোটার হবেন এবং কোন প্রক্রিয়ায় কাউন্সিল হবে তা নির্ধারণ করা হবে বলে জানান।

সর্বশেষ ২০১৫ সালের ১৯ জুলাই এম এ মালিককে সভাপতি ও কয়ছর এম আহমদকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়। প্রায় ছয় মাস আগে কমিটির মেয়াদ উত্তীর্ণ হওয়ার পর আসন্ন সন্মেলনকে কেন্দ্র করে যুক্তরাজ্য বিএনপির নেতাকর্মীদের মধ্যে যেমন ব্যাপক উৎসাহ উদ্দীপনার সৃষ্টি হয়েছিল, তেমনি প্রার্থীদের মধ্যে সৃষ্টি হয় সন্দেহ আর নানান প্রশ্নের। কারণ বর্তমান কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে রয়েছে নেতাকর্মীদের হাজারো অভিয়োগ। নেতাকর্মীরা যুক্তরাজ্য বিএনপির সন্মেলনে সরাসরি দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের হস্তক্ষেপ কামনা করেন।

 

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: