Monday, 23 April, 2018 | ১০ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

Advertisement

দেশকে এগিয়ে নিতে হলে তথ্য-প্রযুক্তির ব্যাপক প্রসার ঘটাতে হবে: ড.মোমেন

জকিগঞ্জ প্রতিনিধি:জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. এ কে আব্দুল মোমেন বলেছেন প্রযুক্তিগত শিক্ষা অর্জন ছাড়া কাঙ্খিত উন্নয়ন সম্ভব নয়।দেশকে এগিয়ে নিতে হলে তথ্য-প্রযুক্তির ব্যাপক প্রসার ঘটাতে হবে।
সোমবার জকিগঞ্জ উপজেলার শাহবাগ উচ্চ বিদ্যালয় কলেজ’র কলেজ শাখায় জহিরুল ইসলাম ভবন ও ডিজিটাল কম্পিউটার ল্যাব’র শুভ উদ্বোধন ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র প্রবাসী শিল্পপতি ও দাতা কলেজ ভবন ও প্রধান পৃষ্ঠপোষক মো. জহিরুল ইসলাম। প্রথমে প্রধান অতিথি ড. এ কে আব্দুল মোমেন পর্দা উঠিয়ে ভবনের ফলক উন্মোচন করেন এবং ফিতা কেটে ডিজিটাল ডিজিটাল কম্পিউটার ল্যাবের উদ্বোধন করেন। এর পরে অনুষ্ঠানের মূল পর্ব শুরু হয়।

বিদ্যালয় পরিচালনা কমিটির কমিটির সাবেক সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. এ কে আব্দুল মোমেন বলেন, গুণগত এবং প্রযুক্তিগত শিক্ষা অর্জন ছাড়া জাতির কাঙ্খিত উন্নয়ন সম্ভব নয়। শিক্ষার্থীদেরকে আর্দশ মানুষ হিসেবে গড়ে উঠে দেশের কল্যাণের জন্য কাজ করতে হবে। এজন্য দেশের সামগ্রিক অবস্থাকে পরিবর্তনের লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে। সিলেটের যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের জন্য সরকার ৬৫০ কোটি টাকার প্রজেক্ট বাস্তবায়ন করেছে। এর মধ্যে শুধুমাত্র সিলেট-জকিগঞ্জ সড়কের উন্নয়নের জন্য ১৭২ কোটি টাকা রাখা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি শাহবাগ কলেজকে এমপিও ভুক্ত করার ব্যাপারে পরিপূর্ণ সহযোগিতার আশ্বাস ব্যক্ত করেন।

কলেজের ইসলামের ইতিহাস বিভাগের প্রভাষক বেলাল আহমদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন এনআরবি গ্লোবাল ব্যাংক লি.-এর চেয়ারম্যান নিজাম চৌধুরী, মেট্রোপলিটন ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টি’র চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী, দি অপটিমিস্টস বাংলাদেশ-এর কান্ট্রি ডিরেক্টর মেজর জেনারেল (অব.) আব্দুস সালাম চৌধুরী, বিশিষ্ট শিল্পপতি ও শ্রীমঙ্গল পৌরসভার মেয়র মহসিন মিয়া মধু, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ডীন প্রফেসর মো. আব্দুল মতিন, হাফিজ মজুমদার শিক্ষা ট্রাস্টের সচিব লোকমান উদ্দিন চৌধুরী, সীমান্তিকের ভাইস চেয়ারপার্সন ও জেলা পরিষদ সদস্য সাজনা সুলতানা হক চৌধুরী, শিক্ষানুরাগী ও যুক্তরাষ্ট্র প্রবাসী মো. খসরুল ইসলাম, শিক্ষানুরাগী ও সমাজসেবক হাসান আহমদ চৌধুরী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শাহবাগ উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মো. শোয়াইবুর রহমান, শুভেচ্ছা বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র প্রবাসী রানা ফেরদৌসী, কলেজ শিক্ষক শামসুল ইসলাম। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা কমর উদ্দিন। অনুষ্ঠানে শুরুতে প্রধান অতিথি এবং সংবর্ধিত অতিথিকে নিবেদিত মানপত্র পাঠ করেন ইমা বেগম এবং সীমা সুলতানা চৌধুরী, পরে মানপত্র অতিথিবৃন্দের হাতে তুলে দেন। অনুষ্ঠানের শুরুতে অতিথিবৃন্দকে ফুল এবং ক্রেস্ট প্রদান করে বরণ করা হয়।

সংবর্ধিত অতিথির বক্তব্যে মো. জহিরুল ইসলাম বলেন, ছোটবেলা থেকে স্বপ্ন দেখেছি মানুষের কল্যাণে কাজ করবো। শিক্ষার উন্নয়নে নিজেকে বিলিয়ে দেবো। দেশের জন্য কাজ করবো। আপনারা আমার জন্য দোয়া করবেন যাতে সারাজীবন মানুষ ও দেশের কল্যাণের জন্য কাজ করে যেতে পারি।

বিশেষ অতিথির বক্তব্যে এনআরবি গ্লোবাল ব্যাংক লি.-এর চেয়ারম্যান নিজাম চৌধুরী বলেন, দেশের উন্নয়নের জন্য শেখ হাসিনার কোনো বিকল্প নেই। বাংলাদেশকে বিশে^র উন্নত রাষ্ট্র হিসেবে তৈরী করতে সরকার কাজ করে যাচ্ছে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- বিসিবির পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল, ছিলেন জকিগঞ্জ পৌরসভার মেয়র মো. খলিল উদ্দিন, সাংবাদিক ও কলাম্স্টি এম এ মালেক চৌধুরী, সাবেক চেয়ারম্যান মাজহারুল ইসলাম ডালিম, সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম বিলাল, আহমদুল হক চৌধুরী বেলাল, মুহিব আলী চৌধুরী, চেয়ারম্যান মস্তাক আহমদ চৌধুরী, সাব্বির আহমদ প্রমুখ। এছাড়া অনুষ্ঠানে সাংবাদিক, শিক্ষাবিদ, শিক্ষক-শিক্ষাথীসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: