Friday, 22 June, 2018 | ৮ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ |

Advertisement

এরা কোন আ.লীগ! ব্যানারে লিখেছে….

দৈনিকসিলেটডেস্ক:একুশে ফেব্রুয়ারি উপলক্ষে টাঙানো এক ব্যানার লেখা হয়েছে ‘হে অমর ২১ শে ফেব্রুয়ারি হাজারো মা বোনের ইজ্জ্বতের বিনিময়ে শহীদ দিবস আমি কি তোমায় ভুলিতে পারি।’

লেখাটি দেখার পরপরই প্রথম যে বিষয়টি মনে আসে তা হলো, কোন শ্রেণির গণ্ডমূর্খ হলে ভাষা আন্দোলনের ইতিহাসও জানে না। ভাষা আন্দোলনের সঙ্গে মুক্তিযুদ্ধ গুলিয়ে ফেলে।

একপাশে বঙ্গবন্ধু, অপরপাশে শেখ হাসিনা ও সজীব ওয়াজেদ জয়ের ছবি দেখেই বোঝা যায় এটি স্থানীয় কোনো আওয়ামী লীগের ব্যানার। আর ব্যানারের নিচের দিকে লেখাও আছে, ২১ নং ওয়ার্ড আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা লীগ। সৌজন্যে আছেন ফিরোজ পাটোয়ারী।

এতগুলো সংগঠনের পক্ষ থেকে করা এক ব্যানারে এমন কেলেঙ্কারি কি মেনে নেওয়া যায়। আর ব্যানারে বানান ভুল তো আছেই। ইজ্জত বানান ভুলের মতোও বেইজ্জতির কাণ্ড ঘটানো হয়েছে। বাংলাদেশের অভ্যুদয়, স্বাধীনতা ও দেশের উন্নয়ন ধারক বাহক আওয়ামী লীগ।

দেশের ইতিহাসের প্রতিটি বাঁকে মিশে আছে দলটির সংগ্রাম। সেই দলের কর্মীদের করা ব্যানারে দেশের ইতিহাস জ্ঞানের এমন মূর্খতার প্রদর্শন কি মেনে নেওয়া যায়। যেই কর্মীরা দেশের ও দলের ইতিহাসই জানেনা তাদের কাছে থেকে কী আশা করে আওয়ামী লীগ।

আওয়ামী লীগ সংশ্লিষ্ট একাধিক নেতাকর্মীর সঙ্গে এ বিষয়ে কথা বললে তারা যুক্তি দেন দলের মধ্যে জামাত-বিএনপি ঢূকে গেছে তারাই এমন কাণ্ড ঘটাচ্ছে।

প্রশ্ন হলো: এই বলে কী তারা দায় এড়াতে পারেন? কেন তাদের মধ্যে স্বাধীনতা বিরোধীতা ঢুকে যাচ্ছে, কেন তারা এটি বন্ধ করতে পারছে। ব্যানার কেলেঙ্কারি তো সেই ব্যার্থতারই বহি:প্রকাশ।

একাধিক রাজনৈতিক বিশ্লেষক বলেন, ব্যানারে মূর্খতার প্রদর্শন আওয়ামী লীগের তৃণমূলের দৈনতা ও বিরোধকেই যেন চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিচ্ছে। কেমন তৃণমূলের ওপর আওয়ামী লীগ ভরসা রাখছে, যারা ভাষা আন্দোলন কী তাই জানে না?

আর জাতির পিতা বঙ্গবন্ধু এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি এমন ব্যনারে ব্যবহার করে তাদের অপমান করা হয়েছে। তাই এমন ব্যানার প্রকাশকারীদের শাস্তির আওতায়ও আনা উচিত বলে মত অনেকের।-এমটিনিউজ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: