Wednesday, 19 December, 2018 | ৫ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |
Advertisement

পুলিশি বাধায় বিএনপির সমাবেশ পণ্ড, উত্তরের সভাপতি আটক

দৈনিকসিলেটডেস্ক: পুলিশের বাধায় পণ্ড হয়েছে বিএনপির অবস্থান কর্মসূচি। বৃহস্পতিবার (৮ মার্চ) সকালে এই কর্মসূচিতে যোগ দিয়েছিলেন বিএনপির কেন্দ্রীয় নেতারাও। তবে কর্মসূচি চলাকালে সাদা পোশাকে পুলিশ হাজির হলে উত্তেজনা তৈরি হয়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। এসময় ছাত্রদল ঢাকা মহানগর উত্তরের সভাপতিসহ তিন জনকে আটক করেছে পুলিশ। এ ঘটনার প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের কেন্দ্রীয় নেতারা।
কর্মসূচি থেকে আটক ছাত্রদল মহানগর উত্তরের সভাপতিকে নিয়ে যাওয়া হচ্ছে
জানা গেছে, পূর্বনির্ধারিত কর্মসূচি অনুযায়ী বৃহস্পতিবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে অব্স্থান কর্মসূচি শুরু করে ছাত্রদল। এতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, জয়নাল আবেদীন ফারুক, আমির খসরু মাহমুদ, কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানিসহ অন্যান্য নেতাকর্মীরা যোগ দেন।
বিএনপি মহাসচিব বক্তব্য দেওয়ার কিছুক্ষণ আগেই সাদা পোশাকে পুলিশ সমাবেশের ভেতর ঢুকে পড়ে। এসময় নেতাকর্মীরা উত্তেজিত হয়ে পড়েন।
কর্মসূচি থেকে আটক করা হয় ছাত্রদল মহানগর উত্তরের সভাপতিসহ তিন জনকে এরপর পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেওয়ার চেষ্টা করলে নেতাকর্মীরা ছোটাছুটি শুরু করেন। এতে কয়েকটি টেলিভিশন চ্যানেলের মাইক ভেঙে যায়। এ সময় বিএনপিকর্মীরা মহাসচিবকে ঘিরে ফেলেন। পরে তাকে গাড়িতে উঠিয়ে প্রেস ক্লাব ত্যাগ করেন। পুলিশ এ সময় ছাত্রদল ঢাকা উত্তর মহানগর শাখার সভাপতি মিজানুর রহমান রাজসহ তিন জনকে আটক করে।
ঘটনাস্থল ত্যাগ করার আগে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের বলেন, ‘এই ঘটনার তীব্র নিন্দা জানাই। আমরা এর বিচার চাই।’
বিএনপির কেন্দ্রীয় নেতা আমির খসরু মাহমুদও বলেন, ‘আমরা শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করছিলাম। এরকম কর্মসূচিতেও আমাদের সঙ্গে কী আচরণ করা হলো, আপনারা তা দেখেছেন। শান্তিপূর্ণ একটি কর্মসূচিতে এমন না করলেও হতো। আমরা এর তীব্র নিন্দা জানাই।’

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: