Wednesday, 20 June, 2018 | ৬ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ |

Advertisement

দুই ম্যাচ নিষিদ্ধ চান্দিমাল, মাহমুদউল্লাহকে জরিমানা

দৈনিকসিলেটডেস্ক: নিদাহাস ট্রফির তৃতীয় ম্যাচে স্লো ওভার রেটের কারণে ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা গুনেছেন বাংলাদেশের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। অন্যদিকে গুরুতর স্লো ওভার রেটের জন্য পরবর্তী দুই টি-টোয়েন্টি থেকে নিষিদ্ধ হয়েছেন লঙ্কান অধিনায়ক দিনেশ চান্দিমাল। এতে ভারত ও বাংলাদেশের বিপক্ষে ত্রিদেশীয় এই টি-টোয়েন্টি টুর্নামেন্টের গ্রুপ পর্বের ম্যাচে খেলতে পারবেন না এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

১১ মার্চ, রবিবার এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

শনিবার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে ২১৪ রান করে শ্রীলঙ্কা। জবাবে হাতে পাঁচ উইকেট রেখে দুই বল আগেই জয় পায় বাংলাদেশ। হাড্ডাহাড্ডি লড়াইয়ের এই ম্যাচে নির্ধারিত সময়ে বোলিং শেষ করতে পারেনি শ্রীলঙ্কা।

ম্যাচ রেফারি ক্রিস ব্রডের করা রিপোর্ট থেকে জানা যায়, নির্ধারিত সময়ের মধ্যে চার ওভার কমতি ছিল লঙ্কানদের। যার কারণে পরবর্তী দুই ম্যাচে দর্শক হয়েই থাকতে হবে চান্দিমালকে। এ ছাড়া বাংলাদেশের বিপক্ষে লঙ্কান একাদশে থাকা ক্রিকেটারদের ম্যাচ ফির ৬০ শতাংশ কেটে নেওয়া হবে।

স্লো ওভার রেটের কারণে শাস্তি পেয়েছেন মাহমুদউল্লাহও। তার ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করা হয়েছে। দলের বাকিদের জরিমানা গুনতে হবে ম্যাচ ফির ১০ শতাংশ।

আইসিসির ২.৫.১ অনুচ্ছেদ অনুযায়ী, মাইনর ওভার-রেট শাস্তি পেয়েছে বাংলাদেশ। ১২ মাসের মধ্যে তার নেতৃত্বে আবারও এমন অপরাধ হলে নিষেধাজ্ঞায় পড়বেন মাহমুদউল্লাহ।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: