Monday, 18 June, 2018 | ৪ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ |

Advertisement

এবার ১৯ মার্চ জনসভার ঘোষণা বিএনপির

দৈনিকসিলেটডেস্ক:  কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আগামী ১৯ মার্চ রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করার ঘোষণা দিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কর্মসূচির ঘোষণা দেন।
এর আগে গত ২ মার্চ বিএনপির পক্ষ থেকে ঘোষণা করা হয়েছিল ১২ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করা হবে। জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার মুক্তির দাবিতে ওই জনসভা করার ঘোষণা দেয়া হয়েছিল। তার আগে দলটি ১১ মার্চ জনসভা করার কথা বলেছিল।
এদিকে ১৯ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করার পাশাপাশি সোমবারের সংবাদ সম্মেলনে ১৫ মার্চ চট্টগ্রামে, ২৪ মার্চ বরিশালে এবং ৩১ মার্চ রাজশাহীতে জনসভা করার ঘোষণা দেয়া হয়েছে।

‘জনবিচ্ছিন্ন’ সরকার দেশকে রাজনীতি বিবর্জিত করে ফেলেছে- এমন অভিযোগ করে মির্জা ফখরুল সংবাদ সম্মেলনে বলেন, আমরা আশা করব সরকারের বোধোদয় হবে, আমাদের শান্তিপূর্ণ কর্মসূচি পালনে তারা সহযোগিতা করবে। অনেকে মনে করছেন, এটা আমাদের দুর্বলতা, এটা দুর্বলতা নয়, আমরা শান্তিপূর্ণভাবে আন্দোলন করছি।

এতিমদের জন্য পাঠানো ২ কোটি ১০ লাখ টাকা আত্মসাতের মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে গত ৮ ফেব্রুয়ারি ৫ বছরের কারাদণ্ড দেয় আদালত। আদালতের রায় ঘোষণার পরপরই বকশীবাজারের আলিয়া মাদরাসার অস্থায়ী আদালত থেকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে নেয়া হয় সাবেক এই প্রধানমন্ত্রীকে। সেই থেকে তিনি নাজিমউদ্দি রোডের কারাগারে রয়েছেন।

খালেদা জিয়াকে কারাগারে পাঠানোর পর থেকে বিএনপির নেতাকর্মীরা দলীয় চেয়ারপারসনের মুক্তি দাবিতে মানববন্ধন, অনশন, অবস্থান, পতাকা প্রদর্শনের মতো আন্দোলন কর্মসূচি চালিয়ে যাচ্ছেন। এই আন্দোলনের অংশ হিসেবেই সোমবার জনসভা ডেকেছিল দলটি। কিন্তু ‘নিরাপত্তার স্বার্থে’ তাদের জনসভায় অনুমতি দেয়নি ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: