Wednesday, 19 December, 2018 | ৫ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |
Advertisement

পররাষ্ট্রমন্ত্রী টিলারসনকে সরিয়ে দিলেন ট্রাম্প

দৈনিকসিলেটডেস্ক:  যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসনকে সরিয়ে দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার জায়গায় গোয়েন্দা সংস্থা সিআইএ’র প্রধান মাইক পোম্পেওকে নিয়োগ দেয়া হয়েছে। ট্রাম্প এক টুইট বার্তায় মঙ্গলবার তার প্রশাসনের গুরুত্বপূর্ণ এই পদে পরিবর্তনের ঘোষণা দেন।
টুইটে ট্রাম্প বলেন, ‘সিআইএ’র পরিচালক মাইক পোম্পেও আমাদের নতুন পররাষ্ট্রমন্ত্রী হবেন। তিনি দারুণ দায়িত্ব পালন করবেন। রেক্স টিলারসনকে তার সেবার জন্য ধন্যবাদ।’

ওয়াশিংটন পোস্ট দাবি করেছে, গত শুক্রবার টিলারসনকে পদ ছাড়তে বলেছিলেন ট্রাম্প।

এরপর আফ্রিকা সফর সংক্ষিপ্ত করে সোমবার ওয়াশিংটন ডিসিতে ফিরেন টিলারসন। এরপর থেকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে তার ভবিষ্যৎ নিয়ে নানা গুঞ্জন শুরু হয়।

মঙ্গলবার এক বিবৃতিতে ট্রাম্প বলেন, ‘যুক্তরাষ্ট্রের প্রধান কূটনীতিক হিসেবে টিলারসনের সঙ্গে গত ১৪ মাসে চমৎকার কাজ সম্পন্ন হয়েছে। আমি তার এবং তার পরিবারের মঙ্গল কামনা করি।’

সম্প্রতি টিলারসনের সরে যাওয়ার গুঞ্জন উঠে। শুরু থেকেই মধ্যপ্রাচ্য, কাতার এবং উত্তর কোরিয়া ইস্যুতে প্রেসিডেন্ট ট্রাম্পের নেয়া নীতির সঙ্গে একমত হতে পারছিলেন না পররাষ্ট্রমন্ত্রী টিলারসন।

প্রসঙ্গত, ট্রাম্প দায়িত্ব নেয়ার পর একে একে তার গুরুত্বপূর্ণ কর্মকর্তা সরে গেছেন কিংবা সরিয়ে দেয়া হয়েছে। এমন সময় টিলারসনকে সরিয়ে দেয়া হলো, যখন নির্বাচনে রুশ সহায়তা নেয়ার বিতর্কে চাপে আছেন ট্রাম্প।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: