Friday, 22 June, 2018 | ৮ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ |

Advertisement

দক্ষিণ সুরমায় তথ্য অধিকার আইন বিষয়ক প্রশিক্ষণ

দৈনিকসিলেটডটকম: বাংলাদেশ তথ্য কমিশন ও দক্ষিণ সুরমা উপজেলা প্রশাসন আয়োজিত তথ্য অধিকার আইন-২০০৯ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা গতকাল ১৩ মার্চ মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ হল রুমে অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আব্দুল্লাহ আল মাহমুদের সভাপতিত্বে প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ তথ্য কমিশনের পরিচালক (গ.প্র.প্র) ড. মোঃ আব্দুল হাকিম। প্রধান অতিথির বক্তব্যে ড. মোঃ আব্দুল হাকিম বলেন, যে কোন দপ্তরের যে কোন বিষয় সবার জানার অধিকার আছে, কিছু বিষয় আছে যার গোপনীয়তা রক্ষা করতে হবে। নিজের ঘরে বসে ওয়েব সাইটের মাধ্যমে দক্ষিণ সুরমা থেকে দেশের সব দপ্তর থেকে তথ্য জানা যাবে। তিনি বলেন, ইমেইলের মাধ্যমে সংশ্লিষ্ট দায়িত্বশীলের কাছে তথ্য জানার বিষয়ে আবেদন করার পরও তথ্য না পেলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে অভিযোগ করা যাবে। প্রতিটি কাজে জবাবদিহিতা থাকলে দুর্নীতি বন্ধ হয়ে যাবে। দেশকে এগিয়ে নিতে সবাইকে চেষ্টা করার আহবান জানান।
দিনব্যাপ প্রশিক্ষণ কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ সাঈদ এনাম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খালেদা খাতুন রেখা। প্রশিক্ষণ কর্মশালায় উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা, ইউনিয়ন পরিষদের সচিব, স্কুলের প্রধান শিক্ষক, সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।
প্রশিক্ষণ কর্মশালার শুরুতে নেপালে বিমান দুর্ঘটনায় নিহতদের আত্মার শান্তি কামনা করা হয়। বিজ্ঞপ্তি

 

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: